Logo

হবিগঞ্জে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীর সংঘর্ষ : রাবার বুলেট টিয়ারশেল নিক্ষেপ

করেসপন্ডেন্ট, নবীগঞ্জ
জাগো নিউজ : শনিবার, মার্চ ২৭, ২০২১

হবিগঞ্জে যুবদল, স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদলের নেতাকর্মীদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ২জন পুলিশ সদস্যসহ ১৫জন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ ঘটনায় বিএনপির ৫ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে।

শনিবার (২৭মার্চ) দুপুর ২টার দিকে হবিগঞ্জ শহরতলীর শায়েস্তানগর এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়-  স্বাধীনতা দিবসে ঢাকা ও চট্টগ্রামে হামলার প্রতিবাদে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে হবিগঞ্জ জেলা যুবদল-স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদলের নেতাকর্মীরা হবিগঞ্জ জেলা বিএনপির কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। এসময় পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের হাতাহাতির ঘটনা ঘটে। পরে পুলিশ সাথে বিএনপির নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। তখন বিএনপির নেতাকর্মীরা সড়কে টায়ার পুড়িয়ে বিক্ষোভ করে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীর সংঘর্ষে পুলিশের দুই কনস্টেবল ও বিএনপির নেতাকর্মীসহ ১৫জন আহত হন। আহতদের হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে প্রেরণ করা হয়েছে।  এ ঘটনায় বিএনপির ৫জন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। তাৎক্ষণিক আটককৃত ও আহতদের পরিচয় জানা যায়নি।

হবিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুক আলি বলেন, কোন ধরণের অনুমতি ছাড়াই বিএনপি নেতাকর্মীরা প্রধান সড়কে যান চলাচল ব্যাহত করে বিশৃঙ্খলা সৃষ্টি করছিল। এসময় তাদের বাধা দিলে তারা কারণ ছাড়াই পুলিশের উপর হামলা চালায়। এক পর্যায়ে রাস্তায় ব্যরিকেড দিয়ে আগুন জ্বালিয়ে দেয়। এসময় তাদের আঘাতে পুলিশের অন্তত ১০ সদস্য আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করে। এ ঘটনায় বেশ কয়েকজনকে আটক করা হয়েছে বলে জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !