Logo

হবিগঞ্জে ‘ডিজিটাল মেলা’ হবে অনলাইনে

করেসপন্ডেন্ট,হবিগঞ্জ
জাগো নিউজ : শুক্রবার, জুন ২৬, ২০২০

image_pdfimage_print

 

হবিগঞ্জে এবার ডিজিটাল মেলা হবে অনলাইনে। আগামী ২৮ থেকে ৩০ জুন এই মেলা অনুষ্ঠিত হবে। বিভিন্ন সরকারি দপ্তর ২৭ জুনের মাঝে তাদের বিভিন্ন তথ্য অনলাইনে আপডেট করবে। এবারের মেলায় মুজিববর্ষ উপলক্ষে থাকবে মুজিব কর্ণার।

শুক্রবার বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিং ও সেমিনারে সভাপতির বক্তব্যে হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান এই তথ্য জানান। পরে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি উম্মে ইসরাত।

আলোচনায় অংশ নেন জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ রুহুল্লা, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট শাহ ফখরুজ্জামান, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের প্রতিনিধি আবু সালেহ মোহাম্মদ নুরুজ্জামান শওকত, সময় টেলিভিশন রাশেদ আহমদ খান ও চ্যানেল নিউজ টোয়েন্টিফোর শ্রীকান্ত গোপ। প্রেসব্রিফিং ও সেমিনারে জুমের মাধ্যমেও সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সাংবাদিকরা অংশগ্রহণ করেন।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, হবিগঞ্জে অনলাইন শিক্ষা কার্যক্রম সারা দেশে প্রশংসিত হয়েছে। হাইস্কুলগুলোর ৯৮ শতাংশ শিক্ষার্থীকে এই কার্যক্রমে সম্পৃক্ত করা সম্ভব হয়েছে। ক্যাবল টিভির চ্যানেলে অনলাইন স্কুলের ক্লাস প্রচার করায় যাদের ইন্টারনেট সুবিধা নেই তারাও এর সুবিধা নিতে পারছে। আমরা যারা অনলাইন স্কুলের জন্য কনটেন্ট তৈরি করছেন তাদের মধ্য থেকে প্রতি উপজেলায় ডিজিটাল শ্রেষ্ট শিক্ষক নির্বাচিত করে পুরস্কৃত করব।

তিনি আরও জানান, করোনা পরিস্থিতে জেলা প্রশাসন জুলাই মাস জুড়ে পুরো জেলায় বৃক্ষ রোপন কর্মসূচি বাস্তবায়ন করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !