Logo
শিরোনাম :

সিলেটে নতুন করে ১৭৮ জনের করোনা শনাক্ত, মৃত্যু বেড়ে ৯৭

করেসপন্ডেন্ট,সিলেট
জাগো নিউজ : শুক্রবার, জুলাই ১০, ২০২০

সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ১৭৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে সিলেট বিভাগ করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৬৩২ জন।

একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও তিনজন। এ নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৯৭ জন। অন্যদিকে নতুন করে আরও ১২৮ জন রোগী করোনামুক্ত হয়েছেন। সব মিলিয়ে বিভাগের ২১১০ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য)’র কার্যালয়ের কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়।

গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারী করোনাভাইরাস বাংলাদেশে ধরা পরে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল। এরপর প্রতিদিন বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যাও।

সবশেষ শুক্রবার (১০ জুলাই) পর্যন্ত সিলেট বিভাগে রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৬৩২ জন। এর মধ্যে সিলেট জেলায় ৩ হাজার ৮, সুনামগঞ্জে ১ হাজার ১৫২, হবিগঞ্জে ৮৬৪ ও মৌলভীবাজার জেলায় ৬০৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

গেল ৪ এপ্রিল বিভাগের প্রথম রোগী হিসেবে মৌলভীবাজারের রাজনগরে এক ব্যবসায়ী মারা যান। যদিও তার করোনা শনাক্তের রিপোর্ট এসেছিল ৫ এপ্রিল। এরপর থেকে প্রতিদিন বাড়ছে মৃত্যুও সংখ্যা।

সবশেষ শুক্রবার পর্যন্ত সিলেট বিভাগে মারা গেছেন ৯৭ জন। এর মধ্যে সিলেট জেলায় ৭৬, হবিগঞ্জে ৬ ও মৌলভীবাজারে ৭ জন এবং সুনামগঞ্জে ৮ জন।

অন্যদিকে সিলেট বিভাগে প্রতিদিনই বাড়ছে সুস্থ রোগী সংখ্যা। গত ২৭ এপ্রিল বিভাগে প্রথম সুনামগঞ্জে দুই রোগী করোনাভাইরাস জয় করে বাড়ি ফেরেন। এরপর প্রতিদিন বিভাগের বিভিন্ন জেলার রোগীরা করোনা জয় করে বাড়ি ফিরছেন।

সর্বশেষ শুক্রবার পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসকে জয় করে বাড়ি ফিরেছেন ২ হাজার ১১০ জন। এর মধ্যে সিলেট জেলায় ৬৩৯ জন, সুনামগঞ্জে ৭৮১, হবিগঞ্জে ৩৬৭ জন এবং মৌলভীবাজার জেলায় ৩২৩ জন রোগী সুস্থ হয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !