Logo
শিরোনাম :
পরীমনির মামলার প্রধান আসামি নাসিরসহ পাঁচজন গ্রেফতার পরীমনিকে ধর্ষণ ও হত্যার চেষ্টা : সংবাদ সম্মেলন নবীগঞ্জে বাবা-মাকে নির্যাতন : ছেলের ১ বছরের কারাদণ্ড ‘মাজারের টাকা সুরক্ষা দিচ্ছে অগ্নিসংযোগ ও লুটপাটের আসামীদের’ – ব্যারিস্টার সুমন নোয়াগাঁও তাণ্ডব : ক্ষতিগ্রস্থদের পাশে উপজেলা বিএনপি নোয়াগাঁও’র ১৩টি বাড়ি-ঘরে লুটপাট ও অগ্নিসংযোগকারীদের শাস্তির দাবীতে মানববন্ধন নবীগঞ্জে পুলিশের বিরুদ্ধে আসামী গ্রেফতার না করার অভিযোগ ! ৬৫ বছরে ফের বিবাহবন্ধনে আবদ্ধ হলেন রেলমন্ত্রী ইমদাদুর রহমান মুকুলসহ গ্রেফতারকৃতদের মুক্তির দাবিতে প্রবাসীদের প্রতিবাদ সভা নবীগঞ্জে মোবাইল কোর্ট পরিচালনা করে ৮ জনকে বিভিন্ন মেয়াদে সাজা

সিলেটে করোনা আক্রান্তের সংখ্যা আড়াই হাজার ছাড়ালো

করেসপন্ডেন্ট,সিলেট
জাগো নিউজ : মঙ্গলবার, ১৬ জুন, ২০২০

সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৩৯ জন, ফলে বিভাগে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৫৪৫ জনে।

সোমবার সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩৯, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৭৯ ও ঢাকার ল্যাব থেকে আরও ২১ জনের করোনাভাইরাস শনাক্তকরণ পরীক্ষার ফল পজিটিভ আসে।

ওসমানীর ল্যাবে শনাক্ত হওয়া ৩৯ জনের মধ্যে সিলেট সদর উপজেলার ৩২ জন, বিয়ানীবাজারের ১ জন, সুনামগঞ্জের ছাতকের ৪ ও হবিগঞ্জের বাহুবল উপজেলার ২ জন রয়েছেন। শাবির ল্যাবে শনাক্ত হওয়া ৭৯ জনের সকলেই সুনামগঞ্জ জেলার বাসিন্দা। এছাড়া ঢাকার ল্যাব থেকে আসা রিপোর্টের ২১ জনই হবিগঞ্জের।

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় ‘‘জাগো নিউজকে’’ জানান, সোমবার ওসমানীর ল্যাবে ১৮৮ টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩৯ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। আক্রান্তদের মধ্যে নতুন আক্রান্তদের মধ্যে সিলেট সদর উপজেলার ৩২ জন করোনা রোগী। এছাড়া বিয়ানীবাজারের ১ জন, সুনামগঞ্জের ছাতকের ৪ ও হবিগঞ্জের বাহুবল উপজেলার ২ জন রয়েছেন।

এদিকে, একইদিনে শাবির ল্যাবে সিলেটের রেকর্ড সংখ্যক ৩৭৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৭৯ টি পজিটিভ আসে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক।

সুনামগঞ্জে নতুন শনাক্ত হওয়া ৮৩ জনের মধ্যে ছাতক উপজেলায় ১৭ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ২৪ জন, সুনামগঞ্জ সদর উপজেলায় ১৬ জন, জামালগঞ্জ উপজেলায় ৭ জন, শাল্লা উপজেলায় ৭ জন, দিরাই উপজেলায় ৩ জন এবং দোয়ারাবাজার উপজেলায় ৫ জন রয়েছেন বলে জানিয়েছেন জেলার সিভিল সার্জন ডা. শাসম উদ্দিন।

এদিকে ঢাকার ল্যাবে নতুন শনাক্ত হওয়াদের মধ্যে চুনারুঘাটের ১০জন, সদর উপজেলার ২ জন, নবীগঞ্জের ১ জন ও আজমিরিগঞ্জের ১ জন রয়েছেন বলে জানিয়েছেন হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মো. মুখলিছুর রহমান।

এনিয়ে সিলেট বিভাগে এ পর্যন্ত করোনা শনাক্ত হলো ২ হাজার ৫৪৫ জন। এরমধ্যে সিলেট জেলার ১ হাজার ৪৪৬ জন, সুনামগঞ্জের ৬৪৬ জন, হবিগঞ্জে ২৬২ জন ও মৌলভীবাজারে ১৯১ জন রয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !