Logo
শিরোনাম :
বানিয়াচংয়ে আড়াই মাসের শিশুকে হত্যা : চাচীর স্বীকারোক্তি মেয়েকে ধর্ষণের অভিযোগ পিতা ও তার বন্ধুর বিরুদ্ধে : গ্রেফতার দুই নবীগঞ্জে একরাতে তিন মন্দিরে চুরি : খোয়া গেল মূর্তিসহ আসবাবপত্র নবীগঞ্জে মধ্যরাতে দুই কাভার্ডভ্যানের সংঘর্ষে প্রাণ গেল চালকের বাংলাদেশি শ্রমিকদের জন্য উন্মুক্ত হচ্ছে গ্রিসের শ্রমবাজার নবীগঞ্জে বিদ্রোহী প্রার্থী হয়ে আ.লীগের সভাপতিসহ বহিষ্কার হলেন যারা… গ্রিসে দূতাবাসের উদ্যোগে বাংলাদেশিদের জন্য রন্ধন শিল্পের ওপর মৌলিক প্রশিক্ষণ আলোচনায় বর্তমান ইউপি সদস্য আরজদ আলী লাল-সবুজ সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে পঞ্চম মেধা-বৃত্তি অনুষ্ঠিত নবীগঞ্জে তেলের লরি ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ : নিহত ২

সাতছড়িতে অভিযান : ‘উদ্ধার হওয়া রকেট লাঞ্চারের গোলাগুলো খুব ‘বিপজ্জনক’

স্টাফ করেসপন্ডেন্ট
জাগো নিউজ : বুধবার, মার্চ ৩, ২০২১

হবিগঞ্জের সাতছড়ি জাতীয় উদ্যানে সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর অভিযানে উদ্ধার হওয়া রকেট লাঞ্চারের গোলা অনেক “বিপজ্জনক”।

(৩মার্চ) বুধবার সকাল সাড়ে ১১টায় সাতছড়ির ভিতরে এক সংবাদ সম্মেলনে বিজিবি ৫৫ ব্যাটালিয়ানের হবিগঞ্জ ক্যাম্পের অধিনায়ক লে. কর্ণেল সামীউন্নবী চৌধুরী গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন- রকেট লাঞ্চারের গোলা যখন ফ্যাক্টরি থেকে বের হয় তখন একটি নির্দিষ্ট নিয়ম অনুসরণ করে। ‘গোলা’ গুলো যত পুরাতন হবে সেটা তত বিপজ্জনক হতে থাকে।

পুরাতন ‘গোলা’ কখন ফ্যাংশন হবে সেটা আমরা কেউ বলতে পারিনা যেকোনো সময় যেকোনো ধরণের দূর্ঘটনা ঘটতে পারে।

উদ্ধার হওয়া গোলা কোন দেশের তৈরি ? এমন প্রশ্নের জবাবে ৫৫ ব্যাটালিয়ানের হবিগঞ্জ ক্যাম্পের অধিনায়ক লে. কর্ণেল সামীউন্নবী চৌধুরী বলেন- উদ্ধার হওয়া ‘গোলা’ একটি জনপ্রিয় গোলা এটি সব দেশে পাওয়া যায়। এই গোলা মূলত “এণ্টি ট্যাংক” হিসেবে কাজ করে।

মামলা ও নিষ্ক্রিয়করণ প্রসঙ্গে তিনি বলেন- আমাদের উর্ধ্বতন কর্মকতাদের সাথে আলাপ- আলোচনা ও পরামর্শক্রমে রকেট লাঞ্চারের গোলক নিষ্ক্রিয়করণ প্রক্রিয়া নিয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে এবং এ ঘটনায় মামলা দায়ের করা হবে। অভিযানে কাউকে আটক করা যায়নি বলেও জানান এ অধিনায়ক।

এর আগে (২ মার্চ) মঙ্গলবার বিকেল থেকে রাতভর হবিগঞ্জের চুনারুঘাট সীমান্ত হতে ১ কিলোমিটার অভ্যান্তরে সাতছড়ি রিজার্ভ ফরেস্টে অভিযান পরিচালনা করে মাটির নিচ হতে পলিথিন দিয়ে মোড়ানো প্লাস্টিকের কাভারে রকেট লাঞ্চারের ১৮টি গোলা উদ্ধার করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !