Logo
শিরোনাম :

সংসদে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় বিল

স্টাফ করেসপন্ডেন্ট
জাগো নিউজ : সোমবার, সেপ্টেম্বর ৭, ২০২০

‘হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় বিল- ২০২০’ সম্পর্কে সংশ্লিষ্ট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির রিপোর্ট জাতীয় সংসদে উপস্থাপন করা হয়েছে। সোমবার (৭ সেপ্টেম্বর) শিক্ষামন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য এম এ মতিন বিলটি সংসদে উপস্থাপনের পর তা পরীক্ষা করে সংসদে প্রতিবেদন দেওয়ার জন্য শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে পাঠানো হয় ও বিলটি সংশোধিত আকারে পাসের সুপারিশ করা হয়।

এর আগে, গত ২৩ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় আইন, ২০১৯ এর চূড়ান্ত অনুমোদন দেয় মন্ত্রীসভা। পরে বিলটি গত ২৩ জুন সংসদে উত্থাপিত হলে পরীক্ষাপূর্বক প্রতিবেদন দেওয়ার জন্য শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে পাঠানো হয়। স্থায়ী কমিটি আজ ৭ সেপ্টেম্বর সংসদে বিলটির প্রতিবেদন জাতীয় সংসদে উপস্থাপন করে।

প্রসঙ্গত, ২০১৪ সালের ২৯ নভেম্বর হবিগঞ্জ নিউফিল্ডে এক জনসভায় জেলাবাসীর পক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চারটি দাবি উপস্থাপন করেছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য এডভোকেট মো. আবু জাহির। এগুলো হলো- হবিগঞ্জে কৃষি বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ প্রতিষ্ঠা, শায়েস্তাগঞ্জকে উপজেলা বাস্তবায়ন এবং বাল্লা স্থলবন্দর।

এরই মধ্যে বাস্তবায়ন হয়েছে ‘শেখ হাসিনা মেডিক্যাল কলেজ’। উপজেলা হিসেবে প্রতিষ্ঠা পেয়েছে শায়েস্তাগঞ্জ। চলমান রয়েছে বাল্লা স্থলবন্দরের কাজও। এখন শুধু কৃষি বিশ্ববিদ্যালয় দৃশ্যমান হলেই পূরণ হবে প্রধানমন্ত্রীর এই চার প্রতিশ্রুতি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !