Logo
শিরোনাম :
করগাঁওয়ে এবার নৌকার মাঝি বজলুর রহমান নবীগঞ্জ সদর ইউনিয়নে নৌকার মনোনয়ন পেলেন হাবিব গজনাইপুরে দলীয় মনোনয়ন: মুকুল আউট, সাবের ইন! পানিউমদায় এবারও নৌকা পেলেন বর্তমান চেয়ারম্যান ইজাজুর নবীগঞ্জে নৌকা পেলেন যারা দেবপাড়া ইউনিয়নে আ.লীগের মনোনয়ন পেতে হাড্ডাহাড্ডি লড়াই : প্রচারনায় স্বতন্ত্র প্রার্থী গ্রিসে বাংলাদেশিদের অপ্রত্যাশিত মৃত্যু বাড়ছে, বেশির ভাগ মৃত্যুর কারণ হার্ট অ্যাটাক, স্ট্রোক দেবপাড়া ইউপিতে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী নুরুল শরীফের দলীয় ফরম দাখিল নবীগঞ্জে যুবকের লাশ উদ্ধার, খুলছে না রহস্যের জট! দুইগ্রামের সাথে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী নুরুল শরীফ হুদার মতবিনিময়

শিশু তাওহিদাকে বাঁচাতে অসহায় বাবার আকুতি : বিত্তবানদের এগিয়ে আসার আহবান

করেসপন্ডেন্ট,নবীগঞ্জ
জাগো নিউজ : সোমবার, আগস্ট ২৪, ২০২০

হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার পূর্ব বড় ভাকৈর ইউনিয়নে ৮নং ওয়ার্ডের দিনমুজুর জুনেদ মিয়ার মেয়ে তাওহিদা আক্তার । শিশু তাওহিদা দীর্ঘদিন ধরে হার্ট ও কিডনি জনিত জঠিল রোগে ভুগছে। টাকার অভাবে থমকে আছে চিকিৎসা-সেবা ।

তাওহিদার চিকিৎসায় টাকা লাগবে মাত্র দুই লাখ। এতেই বেঁচে যেতে পারে ছোট্ট শিশু তাওহিদা। কোটি মানুষের কাছে এই টাকার পরিমাণ মাত্র হলেও গরীব পিতা জুনেদ মিয়ার কাছে এই টাকা জোগার করা কঠিন। সংগত কারণেই মানুষের কাছে সাহায্যের আবেদন করেছেন তিনি। ছোট্ট শিশু তাওহিদা। বয়স মাত্র ৮ বছর। শিশুটি জানে না হার্ট ও কিডনিতে যে সমস্যা হয়েছে তার।

তাওহিদার বাবা জুনেদ মিয়া ‘জাগো নিউজ’কে জানান, উন্নত চিকিৎসার জন্য বর্তমানে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে তাওহিদাকে ভর্তি করা হয়েছে। ডাক্তার বলেছেন,অবস্থার কোন পরিবর্তন হচ্ছে না তাওহিদাকে বাঁচানোর জন্য উন্নত চিকিৎসার প্রয়োজন,যা অনেক ব্যয়বহুল হবে। চিকিৎসার জন্য দুইলক্ষ টাকার প্রয়োজন। যা মেয়েটির পরিবারের ক্ষেত্রে সম্ভব নয়। তাওহিদা’র বাবা আরও বলেন,আমি একজন দিনমজুর। জমিজমাও নাই। মেয়ের চিকিৎসার জন্য এত টাকা কই পাব। টাকা না হলে মেয়েটাকে বাঁচাতে পারবো না। তিনি দেশের হৃদয়বান বিত্তশালী ব্যক্তিদের কাছে তার মেয়েকে বাঁচানোর জন্য সাহায্যের আকুল আবেদন জানিয়েছেন।এদিকে, তাওহিদার জীবন বাঁচাতে আমিও মানুষ মানব সেবা সংঘ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন কাজ করছে। তারা এলাকার বিত্তবানদের কাছে যাচ্ছেন যাতে সবাই সাহায্যের হাত বাড়ান।

আমিও মানুষ মানব সেবা সংঘের সভাপতি তারেক রহমান জানালেন,আমরা তাওহিদার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি। আমাদের সাথে যদি সমাজের বিত্তবান কেউ একজন এগিয়ে আসতো তাহলে ওই মাসুম বাচ্চাটি পৃথিবীতে বেঁচে থাকতে পারতো।নাজমুল ইসলাম জানায়, ওর পরিবার খুব গরিব। এত টাকা ওর পরিবারের পক্ষ জোগাড় করা সম্ভব না।আমিও মানুষ মানব সেবা সংঘ কে নিয়ে তাওহিদার চিকিৎসার জন্য টাকা জোগাড় করছি। গ্রামের বিত্তবানদের কাছে যাচ্ছি এবং শহরের বিত্তবানদের কাছে যাচ্ছি তাওহিদার বাবাকে নিয়ে। আমরা চেষ্টা করছি তাওহিদাকে বাঁচানোর।

আসলে এভাবে কত টাকা জোগাতে পারবো কি না জানি না। তবে দেশের বিত্তবান ব্যক্তিরা যদি সাহায্য করতেন তবে শিশুটি বেঁচে যেত।দেশের বৃহৎ জনগোষ্ঠীর মধ্যে হাজার হাজার মানুষ আছে যাদের কাছে একটি শিশুর চিকিৎসার সামান্য দুই লাখ টাকা একাই দেয়ার সামর্থ্য আছে। তাদের কাছে তাওহিদার বাবার মায়ের আকুতি নিজের সন্তান মনে করে সাহায্যের হাত বাড়াবেন। আপনাদের এই সহযোগিতায় একটি শিশু হেসে উঠতে পারে। আর ওই শিশুর হাসিতে উজ্জ্বল হয়ে উঠবে বাবা-মা’র ঘর।

সাহায্যের জন্য আমিও মানুষ মানব সেবা সংঘের সভাপতির বিকাশ নাম্বার ১। ০১৩০৩৬২৩৫৫৪ ২। ০১৭৫৬৬৪৫৫০০


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !