Logo
শিরোনাম :
নবীগঞ্জে চা-শ্রমিকদের মানববন্ধন শোক দিবসে ছাত্রছাত্রীদের মধ্যে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বিতরণ হ্যাকারদের কবলে জাগো নিউজের ফেসবুক পেইজ : বিভ্রান্ত না হওয়ার আহ্বান বাউসা ইউনিয়ন পরিষদকে সৌদি দূতাবাস বানিয়ে অভিনব প্রতারণা ॥ আটক ৩ বাহুবলে গাছ খাওয়ায় ছাগল আটক, এমপি কল দেয়ার পরও ছাড়েনি পুলিশ কানাডায় সড়ক দুর্ঘটনায় বীর মুক্তিযোদ্ধা সুরঞ্জন দাশ স্ত্রীসহ নিহত গ্রিসে বাংলাদেশ দূতাবাসে বঙ্গমাতা ও শেখ কামাল এর জন্মবার্ষিকী পালন নবীগঞ্জে মায়ের স্বপ্ন পূরণে হেলিকপ্টারে চড়ে বরের বাড়ি গেলেন সুরভী খোঁজ মিলছে না সিলেট ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতির এবার মাল্টার ভিসা মিলবে ঢাকা থেকেই!

শিগগির চালু হচ্ছে দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতাল

স্পেশাল করেসপন্ডেন্ট
জাগো নিউজ : মঙ্গলবার, এপ্রিল ৬, ২০২১

দেশের সবচেয়ে বড় করোনা হাসাপাতাল হিসেবে চালু করা হচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতাধীন মহখালীর ডিএনসিসি মার্কেট। এতো দিন যেটি ব্যবহৃত হয়ে আসছিলো করোনা আইসোলেশন সেন্টার হিসেবে।

মহাখালীর ডিএনসিসির সেই মার্কেটকে করোনা রোগীদের চিকিৎসায় বিশেষভাবে প্রস্তুত করা হচ্ছে। এক হাজার শয্যাবিশিষ্ট এই হাসপাতালে ১০০টি আইসিইউ শয্যা এবং ১১২টি এইচডিইউ থাকবে।

এর আগে আগে গতবছর কোভিড আক্রান্ত রোগীদের চিকিৎসায় দেশের সবচেয়ে বড় অস্থায়ী ক্যাম্প হিসেবে রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারকে প্রস্তুত করা হলেও স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে এটি দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতাল হতে যাচ্ছে। জানা যায়, চলতি মাসের শেষ দিকে পূর্ণাঙ্গ হাসাপতাল হিসেবে যাত্র শুরু করবে এটি।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি সূত্র জানায়, হাসপাতালটিকে সার্বিক সহায়তা করবে স্বাস্থ্য মন্ত্রণালয়। তবে এটি পরিচালনা করবে বাংলাদেশ সশস্ত্র বাহিনী। স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে হাসপাতাল পরিচালনায় ৫০০ চিকিৎসক, ৭০০ নার্স, ৭০০ স্টাফ এবং ওষুধ-সরঞ্জামসহ আনুষাঙ্গিক সহায়তা দেয়া হবে।

হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন জানান, এপ্রিলের দ্বিতীয় সপ্তাহ থেকে ২৫০টি শয্যা এবং কিছু আইসিইউ শয্যা চালু হয়ে যাবে। তবে এই হাসপাতকালে কোনো ধরনের অস্ত্রোপচার করা হবে না বলেও জানান তিনি।

দেশে করোনার প্রদুর্ভাব শুরু হওয়ার পর থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের এই মার্কেট এতদিন আইসোলেশন সেন্টার এবং বিদেশগামীদের করোনা পরীক্ষার ল্যাব হিসেবে ব্যবহৃত হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !