Logo

মেট্রোপলিটন ইউনিভার্সিটির ইইই বিভাগের ইন্ডাস্ট্রিয়াল ট্যুর সম্পন্ন

ফাইজা রাফা
জাগো নিউজ : মঙ্গলবার, মার্চ ২৯, ২০২২

image_pdfimage_print

মেট্রোপলিটন ইউনিভার্সিটির ইলেক্ট্রিকাল এবং ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩৫ জন ছাত্রছাত্রী আজ ফেঞ্চুগঞ্জ কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্লান্ট (৯০ মেগাওয়াট) এবং বারাকাতুল্লাহ পাওয়ার লিমিটেড (৫০ মেগাওয়াট) এ দিন ব্যাপী ইন্ডাস্ট্রিয়াল ট্যুর সম্পন্ন করে।

এই ইন্ডাস্ট্রিয়াল ট্যুর এর মাধ্যমে ছাত্রছাত্রীরা সরেজমিনে দেখল কিভাবে গ্যাস দিয়ে জেনারেটর এর সহযোগিতায় এবং পানিকে বাষ্পে রুপান্তর করে টারবাইনের সহযোগিতায় বিদ্যুৎ (ইলেক্ট্রিসিটি) উৎপাদন করা হয়। সেই সাথে তারা বাস্তবে দেখল কিভাবে সারা দেশে বিদ্যুৎ ডিস্ট্রিবিউশান করা হয়ে থাকে।

ফেঞ্চুগঞ্জ কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্লান্ট (৯০ মেগাওয়াট) এর ম্যানেজার মোঃ রবিউল ইসলাম প্রামানিক এবং বারাকাতুল্লাহ পাওয়ার লিমিটেড (৫০ মেগাওয়াট) এর ডিজিএম জনাব মোঃ নুরুজ্জামান মিয়া উপস্থিত থেকে ছাত্রছাত্রী প্রয়োজনীয় তথ্য প্রদান করেন এবং ছাত্রছাত্রীদের উৎসাহ ও জানার আগ্রহ দেখে সন্তুষ্ঠি প্রকাশ করেন। তারা আরও বলেন মেট্রোপলিটন ইউনিভার্সিটি এর ইইই বিভাগ অনেক সুনামের সাথে তাদের শিক্ষা কার্যকম পরিচালনা করে যাচ্ছে।

ইইই বিভাগের প্রধান কাজী অহিদ বলেন মেট্রোপলিটন ইউনিভার্সিটি দক্ষ ইঞ্জিনিয়ার গড়ে তুলতে সব ধরনের কাজ করে যাচ্ছে। ক্লাসের পড়ার সাথে বাস্তবের মিল বন্ধন করানোর জন্যে বিভাগের নিজস্ব তত্ত্বাবধানে মাঝে মধ্যেই ইন্ডাস্ট্রিয়াল ট্যুর এর আয়োজন করা হয়ে থাকে।

তিনি আরও বলেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ড এর চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী ছাত্রছাত্রীদের মান উন্নয়নে সব ধরনের সহযোগিতা প্রধান করে আসছেন। তিনি ছাত্রছাত্রীদের সব সময় ক্লাসে অর্জিত শিক্ষার প্রয়োগ সরেজমিনে অবলোকনের প্রতি গুরুত্বারোপ করেন।
ইন্ডাস্ট্রিয়াল ট্যুর এর কোঅরডিনেটর এর দায়িত্বে ছিলেন ইইই বিভাগের সহকারী অধ্যাপক জনাব সুরজিত সিনহা ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !