Logo
শিরোনাম :
নবীগঞ্জ কলেজের অধ্যক্ষ ও কর্মচারী অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে ফুঁসে উঠেছে শিক্ষার্থীরা করোনায় আক্রান্তদের সুস্থতা কামনায় হবিগঞ্জ জেলা তাঁতলীগের দোয়া ও মিলাদ মাহফিল এমপি মিলাদ গাজীর রোগমুক্তি কামনায় জেলা তাঁতলীগ সভাপতির উদ্যোগে মিলাদ মাহফিল এমপি মিলাদ গাজীর রোগমুক্তি কামনায় যুবলীগ নেতার উদ্যোগে দোয়া মাহফিল হবিগঞ্জের রশিদপুর গ্যাসফিল্ডে অগ্নিকাণ্ড পানিতে ডুবে শিশুর প্রাণহানি মাধবপুরে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে এক ব্যক্তিকে কারাদণ্ড পিকআপ ভ্যান কেড়ে নিল ছাত্রলীগ নেতার প্রাণ করোনা ভাইরাস : শনাক্তের নতুন রেকর্ড : মৃত্যু ৬৩ ‘শিশুবক্তা’ রফিকুল মাদানীকে আটক করেছে র‌্যাব

মাধবপুরে বাল্যবিবাহ পণ্ড : কনের বাবাকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট / ১৬৬ বার পঠিত
জাগো নিউজ : শুক্রবার, ২ এপ্রিল, ২০২১

হবিগঞ্জের মাধবপুর উপজেলায় বাল্য বিবাহের আয়োজন পণ্ডু করে দিয়েছে প্রশাসন। এমন আয়োজন করায় কনের বাবাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার (০২ এপ্রিল) দুপুরে মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা আন্দিউড়া ইউনিয়নে হরিশ্যামা গ্রামে অভিযান চালিয়ে বাল্য বিয়ে বন্ধ করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার দুপুরে উপজেলার আন্দিউড়া ইউনিয়নে হরিশ্যামা গ্রামের স্থানীয় স্কুল ছাত্রীর বাল্যবিবাহের আয়োজন করা হয়। এমন তথ্যের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার একদল পুলিশ সহকারে ঘটনাস্থলে যান। বিয়ের আয়োজন দেখে কনের বাবার কাছে কনের জন্মসনদ দেখতে চান ইউএনও। জন্মসনদ অনুযায়ী কনের বিয়ের বয়স না হওয়ায় বাল্য বিয়ে পণ্ডু করে দেন ইউএনও। পরে মোবাইল কোর্ট পরিচালনা করে বাল্যবিবাহ নিরোধ আইন, ২০১৭ অনুযায়ী কনের বাবাকে ১০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয় এবং মেয়ে প্রাপ্তবয়স্ক হওয়ার পূর্বে বিয়ে দেবেন না এই মর্মে মুচলেকা আদায় করা হয়।

মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মোবাইল কোর্টের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফাতেমা তুজ জোহরা এঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।


অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !