Logo
শিরোনাম :
খুলনায় নিখোঁজ সেই রহিমা বেগমকে জীবিত উদ্ধার সবুজকুঁড়ি শিল্পী গোষ্ঠীর দুই ইসলামী সাংস্কৃতিক যোদ্ধার প্রবাস গমন গ্রিসে বাংলাদেশি শিল্পীদের চিত্র প্রদর্শনী কালিয়ারভাঙ্গা ডিজিটাল সেন্টারে হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ নবীগঞ্জে পিতার লাশ দাফন করে এসএসসি পরীক্ষা দিল রুহান নিরাপদ ও স্বাভাবিক প্রাতিষ্ঠানিক প্রসবে দেশে ষষ্ঠ স্থানে হবিগঞ্জ নবীগঞ্জে আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ : ১৪৪ ধারা জারি নবীগঞ্জে গ্রীনলাইন-শ্যামলী পরিবহনের বাসের মুখোমুখি সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক নবীগঞ্জে নিখোঁজের ৩ দিন পর নদীতে পাওয়া গেলো শিশুর মরদেহ সাংবাদিক সুলতানের উপর হামলাকারীদের গ্রেফতার করতে ২৪ ঘন্টার আল্টিমেটাম

ব্রিজ আছে কিন্তু নেই রাস্তা !

স্টাফ করেসপন্ডেন্ট
জাগো নিউজ : শনিবার, নভেম্বর ১৪, ২০২০

বাহুবল উপজেলার স্নানঘাট ইউনিয়নের লালপুর নিধনপুর গ্রামে একটি খালের উপর ব্রিজ নির্মাণ হয়েছে। কিন্তু তা জনগনের কোন কাজেই আসছেনা । ব্রিজের উভয় পাশে জনসাধারণ চলাচলের রাস্তা না থাকায় ব্রিজটি কোনো কাজে আসছেনা।

স্থানীয়রা মনে করেন- সেতুটি তাদের জন্য ‘মরার ওপর খাড়ার ঘা।’ আগে যেমন খালের উপরে বাঁশের সাঁকো দিয়ে পারাপার হতে হতো, এখনো তাই করতে হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার স্নানঘাট ইউনিয়নের লালপুর নিধনপুর গ্রামের কয়েক হাজার মানুষ খালের উপর একটি ব্রিজের অভাবে বাঁশের সাঁকো দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছেন দীর্ঘদিন ধরে। সংশ্লিষ্টদের কাছে একটি ব্রিজের দাবীও ছিল। অবশেষে উপজেলার কার্যক্রমের আওতায় নির্মিত হয় কাঙ্খিত ব্রিজ। কিন্তু ব্রিজের গোড়ায় মাটি না থাকায় লাখ টাকার ব্রিজটি কোন কাজেই আসছে না।

স্থানীয়রা জানান- ব্রিজের গোড়ায় মাটি ভরাট করে দিলে তাদের দীর্ঘদিনের কস্ট কিছুটা হলেও লাঘব হতো। এখনো অন্য রাস্তা ঘুরে গ্রামে আসা-যাওয়া করতে হয়। এমনকি এই বিষয়টি একাধিকবার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানালেও কোনো লাভ হয়নি।

ছাত্রনেতা আজিজ সিদ্দীকি জানান, স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গসহ সাধারণ গ্রামবাসীর প্রাণের দাবি ছিল খালের ওপর ব্রিজ নির্মাণ। সেই দাবি পূরণ হলেও পারাপারের সংযোগ সড়ক না থাকায় ব্রিজটি কোনো কাজে আসছে না।

বাহুবল উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আশিষ কর্মকার জাগো নিউজ’কে, ফান্ড স্বল্পতার কারনে ব্রিজের গোড়ায় মাটি দেয়া সম্ভব হয়নি। পানি কমলেই স্থানীয় চেয়ারম্যানের মাধ্যমে মাটি ভরাট করে ব্রিজটি জনগণের জন্য উন্মুক্ত করে দেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !