Logo
শিরোনাম :
হবিগঞ্জের শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক মনোনীত হয়েছেন শামছ উদ্দিন খান নবীগঞ্জে স্কুলছাত্রী আত্মহত্যার রহস্য উদঘাটন ও দোষীদের শাস্তির দাবীতে মানববন্ধন নবীগঞ্জে ছাত্রদলের কমিটি ঘোষণার ২৪ ঘন্টার মধ্যে লন্ডন থেকে স্থগিত বিজয় দিবসে বাংলাদেশ-গ্রিসের পতাকার রঙে আলোকসজ্জা ! পরিছন্ন রাজনীতিবিদ হিসেবে ফরিদ গাজী আজীবন বেঁচে থাকবেন মানুষের হৃদয়ে খেলা শিখে আসেন, কাদেরকে গয়েশ্বর এক হাজার নেতা-কর্মীকে গুম করেছে আ.লীগ: ইলিয়াসপত্নী লুনা উদ্দেশ্য একটাই হাসিনার কবল থেকে খালেদা জিয়াকে মুক্ত করা : জি কে গউছ মিছিল-শ্লোগানে মুখরিত সিলেট গনসমাবেশস্থল ‘ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটাতে হবে’

বৃটেনের রাণীর বিইম খেতাব পেলেন হবিগঞ্জের নীলিমা রহমান

স্টাফ করেসপন্ডেন্ট
জাগো নিউজ : সোমবার, অক্টোবর ১২, ২০২০

image_pdfimage_print

বৃটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের সম্মাননা ব্রিটিশ এম্পেয়ার ম্যাডেল (বিইম) খেতাবে ভূষিত হলেন হবিগঞ্জের মেয়ে নীলিমা রহমান। করোনাকালীন সময় ব্যাংকিং ও অর্থনৈতিক সেক্টরে বিশেষ অবদান রাখায় তাঁকে এ খেতাব দেওয়া হয়।

বৃটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের জন্মদিনে প্রতিবছর বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় সমাজের বিভিন্নস্তরে প্রতিনিধিদের বিইম, এমবিই ও বেইম উপাধিতে দেওয়া হয় রানির পক্ষ থেকে। গত শুক্রবার রানির কার্যালয়ের ওয়েবসাইডে প্রকাশ করা এবারের সম্মাননাপ্রপ্তদের তালিকা। বৃটেনের বাংলাদেশি কমিউনিটিতে এই প্রথম কোন নারী এ সম্মাননাটি পেলেন। নীরলমা রহমান মাত্র ২৭ বছর বয়সে এ সম্মান অর্জন করেন।

নীলিমা রহমান যুক্তরাজ্যের সাউথ শীল্ডে পরিবারের সঙ্গে বসবাস করেন। তাঁরা তিন বোন এক ভাই। তাদের মাঝে সে তৃতীয়। তিনি যুক্তরাজ্যের স্যান্ডারল্যান্ড ইউনিভার্সসিটি থেকে স্নাতকোত্তর পাস করেন। পরে মানি ব্যাংকিং এসোসিয়েটের সাউথশীল্ট কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক হিসেবে চাকুরিতে যোগদান করেন। নীলিমা রহমানের বাবা হাবিবুর রহমান রানা যুক্তরাজ্যের সাউথশীল্ডের বাংলাদেশি কমিউনিটি নেতা ও সেখানকার সফল ব্যবসায়ী। তাঁদের দেশের বাড়ি হবিগঞ্জ শহরের বাণিজ্যিক এলাকায়। নীলিমা প্রথম আলোর হবিগঞ্জ প্রতিনিধি হাফিজুর রহমান নিয়নের ভাতিজি।

নীলিমা রহমান তাঁর প্রতিক্রিয়ায় বলেন, এ অর্জন সমস্ত বাংলাদেশি কমিউনিটির। আমরা সুযোগ পেলে ভাল কাজ করতে পারি তা প্রকাশ পেয়েছে এ স্বীকৃতির মাধ্যমে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !