Logo
শিরোনাম :
হবিগঞ্জের শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক মনোনীত হয়েছেন শামছ উদ্দিন খান নবীগঞ্জে স্কুলছাত্রী আত্মহত্যার রহস্য উদঘাটন ও দোষীদের শাস্তির দাবীতে মানববন্ধন নবীগঞ্জে ছাত্রদলের কমিটি ঘোষণার ২৪ ঘন্টার মধ্যে লন্ডন থেকে স্থগিত বিজয় দিবসে বাংলাদেশ-গ্রিসের পতাকার রঙে আলোকসজ্জা ! পরিছন্ন রাজনীতিবিদ হিসেবে ফরিদ গাজী আজীবন বেঁচে থাকবেন মানুষের হৃদয়ে খেলা শিখে আসেন, কাদেরকে গয়েশ্বর এক হাজার নেতা-কর্মীকে গুম করেছে আ.লীগ: ইলিয়াসপত্নী লুনা উদ্দেশ্য একটাই হাসিনার কবল থেকে খালেদা জিয়াকে মুক্ত করা : জি কে গউছ মিছিল-শ্লোগানে মুখরিত সিলেট গনসমাবেশস্থল ‘ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটাতে হবে’

বিবিয়ানায় উৎপাদনে এলো আরও একটি গ্যাসকূপ, কমতে পারে ভোগান্তি

স্পেশাল করেসপন্ডেন্ট
জাগো নিউজ : বৃহস্পতিবার, এপ্রিল ৭, ২০২২

image_pdfimage_print

হঠাৎ বন্ধ হয়ে যাওয়া হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার বিবিয়ানা গ্যাস ক্ষেত্রের আরও একটি গ্যাসকূপ উৎপাদনে এসেছে। ফলে বন্ধ থাকা ৬টি কূপের মধ্যে এখন ৫টিই উৎপাদনে এলো। সেই হিসাবে দু’এক দিনের মধ্যে গ্যাসের ভোগান্তি কমে আসবে বলে আশা করা হচ্ছে।

বৃহস্পতিবার দুপুরে শেভরন বাংলাদেশের মুখপাত্র শেখ জাহিদুর রহমান ৫টি কূপ চালু হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান- শেভরন বাংলাদেশ বিবিয়ানা গ্যাসক্ষেত্রে তাদের সম্পূর্ণ কার্যক্রম শুরু করেছে। ছয়টি ক্ষতিগ্রস্ত কূপের মধ্যে পাঁচটি থেকে এখন গ্যাস উৎপাদন করা হচ্ছে। গত ৩ এপ্রিল দুইটি প্রসেস ট্রেন ও ৬টি কূপ বন্ধ হওয়ার পর একে একে আবার তা চালু করা হচ্ছে। ৬ নম্বার কূপটি এখনো বন্ধ রয়েছে। হঠাৎ করে গ্যাস উৎপাদনে ব্যাঘাত সৃষ্টি হওয়ার কারণ তদন্ত করে দেখা হচ্ছে।

গত রবিবার সকালে হঠাৎ হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় অবস্থিত বিবিয়ানা গ্যাসক্ষেত্র থেকে গ্যাসের সঙ্গে বালু উঠে আসে। তাই জরুরি ভিত্তিতে দুটি প্রসেস ট্রেন ও ছয়টি কূপের উৎপাদন বন্ধ করে দেওয়া হয়। এতে রোববার দুপুর থেকে গ্যাসের সংকট দেখা দেয়।

* বিবিয়ানায় আকস্মিক গ্যাস উৎপাদন বন্ধ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !