Logo
শিরোনাম :
বাহুবলে নির্বাচনী গণসংযোগে ছুরিকাঘাতে যুবকের মৃত্যু হারিছ চৌধুরী লন্ডনে নয়, মারা গেছেন ঢাকায়, জানালেন ব্যারিস্টার কন্যা সামিরা দিনারপুর উচ্চ বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও খেলাধুলার সামগ্রী বিতরণ অনুষ্ঠিত নবীগঞ্জ শহরকে যানজট মুক্ত করতে এমপি’র অ্যাকশন পূবালী ব্যাংক গজনাইপুর শাখার ব্যবস্থাপকের বিদায় ও বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হবিগঞ্জ সদর হাসপাতালে হঠাৎ আগুন ! নবীগঞ্জে ট্রাকের চাকা ফেটে রিং ছিটকে পড়ে যুবকের মৃত্যু ওমিক্রন ভ্যারিয়েন্টের হটস্পট ঢাকা এমপি মিলাদ গাজীর প্রচেষ্ঠায় চালু হচ্ছে সাটিয়াজুরি রেল স্টেশন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার

বিজয় দিবস উপলক্ষে দিনারপুর স্কুলে করা হয়নি আলোকসজ্জা : নানা সমালোচনা

স্টাফ করেসপন্ডেন্ট
জাগো নিউজ : বুধবার, ডিসেম্বর ১৫, ২০২১

মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে আলোকসজ্জাসহ সরকারি নানা নির্দেশনা থাকলেও নবীগঞ্জের দিনারপুর উচ্চ বিদ্যালয়ে বিজয় দিবস উদযাপনে নেই কোনো উদ্যোগ । এনিয়ে চলছে নানা আলোচনা সমালোচনা । বিদ্যালয় সংশ্লিষ্টদের দায়সারা বক্তব্য নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সুশীল সমাজের নেতৃবৃন্দ। 

বুধবার (১৫ ডিসেম্বর) রাত ১০ টায় নবীগঞ্জ উপজেলার দিনারপুর উচ্চ বিদ্যালয়ে সরেজমিনে গিয়ে স্কুল ভবনে আলোকসজ্জা দেখা যায়নি।

জানা যায়, গত ৬ ডিসেম্বর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের কলেজ ও প্রশাসন শাখার পরিচালক প্রফেসর মো. শাহেদুল খবীর চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরাধীন সকল অফিস এবং সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান তাদের ভবন স্থাপনাসমূহে ১৫ ডিসেম্বর সন্ধ্যা থেকে ১৭ ডিসেম্বর সকাল পর্যন্ত  আলোকসজ্জা করার নির্দেশনা দেয়া হয়। সরাসরি নির্দেশনা অমান্য করে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের দিনারপুর উচ্চ বিদ্যালয়ে বিজয় দিবস উদযাপনে আলোকসজ্জা করা হয়নি। জাতীয় দিবস উদযাপনে নেই কোনো তেমন উদ্যোগও।  এনিয়ে আলোচনা সমালোচনা চলছে । দিনারপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ বিদ্যালয় কর্তৃপক্ষের বিজয় দিবস উদযাপনের ব্যাপারে দায়িত্বশীল ভূমিকা নিয়ে উঠছে নানা প্রশ্ন।

দিনারপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিজাম উদ্দিন তালুকদার বলেন, মহান বিজয় দিবস উদযাপনে তেমন কোনো উদ্যোগ নেই, ছোটখাটো পরিসরে অনুষ্ঠান আছে। তিনি বলেন, আলোকসজ্জার বিষয়ে মাধ্যমিক  অফিসার বা কেউ আমাদের কিছু জানায়নি, বিষয়টি আমার জানা নেই, যদি স্কুলে আলোকসজ্জা করতে হয় তাহলে আগামীকাল করবো।

এ বিষয়ে নবীগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার  নূর উদ্দিন আহমেদ ( বীরপ্রতীক ) বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে সরকারি নানা নির্দেশনা রয়েছে। সরকারি নির্দেশনা উপেক্ষা করে দিনারপুর উচ্চ বিদ্যালয়ে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে আলোকসজ্জা না করার বিষয়টি অত্যান্ত দুঃখজনক, এ বিষয়টি প্রশাসন খতিয়ে দেখবে বলে আমি আশাবাদী।

নবীগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. ছাদেক হোসেন বলেন, প্রত্যেকটি প্রতিষ্ঠানে বিজয় দিবস উদযাপনে আলোকসজ্জাসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনে নির্দেশনা দেয়া হয়েছে, দিনারপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নির্দেশনার বিষয়ে জানেন না বলে যে মন্তব্য করেছেন সেটা সম্পূর্ণ মনগড়া ও অসত্য।

এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন বলেন, মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে নির্দেশনা দেয়া হয়েছে, কোথাও এর ব্যত্যয় ঘটলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !