Logo

বাহুবলে সরকারি খালের মাটি ইটভাটায় বিক্রি : একজনের কারাদণ্ড

স্পেশাল করেসপন্ডেন্ট
জাগো নিউজ : রবিবার, মে ২, ২০২১

হবিগঞ্জের বাহুবলে সরকারি খালের মাটি ইটভাটায় বিক্রির দায়ে দরবেশ আলী নামে এক ব্যক্তিকে মোবাইল কোর্টের মাধ্যমে একমাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে। অন্যদিকে অপর একটি অভিযানে অভৈধভাবে বালু উত্তোলনে ব্যবহৃত দুটি ড্রেজার মেশিন ও পাইপ ধ্বংস করেছে প্রশাসন।

রবিবার (২ মে) বিকেলে বাহুবল উপজেলার নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট স্নিগ্ধা তালুকদার মোবাইল কোর্ট করেন এ কারাদণ্ড দেন। দণ্ডপ্রাপ্ত দরবেশ আলী উপজেলার জয়পুর গ্রামের মৃত মেন্দি মিয়ার ছেলে।

জানাযায়, উপজেলার মিরপুর ইউনিয়নের পশ্চিম জয়পুর গ্রামের দরবেশ আলী জয়পুর গ্রামের একটি সরকারি খাল থেকে মাটি তুলে ইটভাটায় বিক্রি করে আসছিলেন। রবিবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট স্নিগ্ধা তালুকদারের নেতৃত্বে অভিযান চালিয়ে দরবেশ আলীকে আটক করা হয়। পরে তাকে মোবাইল কোর্ট পরিচালনা করে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী তাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

অপর দিকে বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে বাহুবলের ভাদেশ্বর ইউনিয়নের বড়গাঁও গ্রামে অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন। এসময় বালু উত্তোলনের দুটি ড্রেজার মেশিন ও আনুমানিক ১০০ ফুট পাইপ ধ্বংস করেছেন প্রশাসন। তখন অবৈধভাবে উত্তোলন করা আনুমানিক দুই হাজার ঘনফুট বালু জব্দ করা হয়।

বাহুবল উপজেলার নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট স্নিগ্ধা তালুকদার মোবাইল কোর্ট পরিচালনার সত্যতা নিশ্চিত করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !