Logo
শিরোনাম :

বাল্যবিয়ে : ম্যাজিস্ট্রেট দেখে পালালেন কনের মা-বাবা

স্টাফ করেসপন্ডেন্ট
জাগো নিউজ : শুক্রবার, সেপ্টেম্বর ১০, ২০২১

হবিগঞ্জের আজমিরীগঞ্জে ১৩ বছরের এক স্কুলছাত্রীর বাল্য বিয়ের আয়োজন পণ্ড করে দিয়েছে উপজেলা প্রশাসন। প্রশাসনের উপস্থিতি টের পেয়ে স্কুলছাত্রীর মা-বাবা পালিয়ে যান। পরে ভাইয়ের কাছ থেকে মুচলেকা নিয়ে মোবাইল কোর্টের মাধ্যমে অর্থদণ্ড করা হয়।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার সদর ইউনিয়নের ফতেপুর গ্রামে মোবাইল কোর্ট পরিচালনা করেন আজমিরীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শফিকুল ইসলাম।

জানা যায়, আজমিরীগঞ্জ উপজেলার মিয়াধন মিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রীর (১৩) বিয়ের আয়োজন করে স্বজনরা। খবর পেয়ে আজমিরীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শফিকুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ বিয়ে বাড়িতে মোবাইল কোর্ট পরিচালনা করে। এসময় প্রশাসনের উপস্থিতি টের পেয়েকনের মা-বাবা পালিয়ে যান। পরে কনের বড় ভাইকে বাল্যবিবাহ নিরোধ আইনে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। ওই কিশোরীর বয়স ১৮ না হওয়া পর্যন্ত বিয়ে দেয়া হবে না মর্মে মুচলেকা নেয়া হয়।

আজমিরীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শফিকুল ইসলাম মোবাইল কোর্টের সত্যতা নিশ্চিত করেছেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !