Logo
শিরোনাম :

বাউসা শাহ্ বাড়ি ট্রাস্টের উদ্যোগে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ

প্রেস রিলিজ
জাগো নিউজ : মঙ্গলবার, এপ্রিল ১৩, ২০২১

নবীগঞ্জ উপজেলার বাউসা ইউনিয়নের বাউসা গ্রামের শাহ্ বাড়ির আয়োজনে পবিত্র মাহে রমজান উপলক্ষে প্রতি বছরের ন্যায় এবারও বাউসা গ্রামসহ বাউসা ইউনিয়নের বিভিন্ন গ্রামের প্রায় ৪ শতাধিকক গরীব অসহায় ও হতদরিদ্র মানুষের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

গত শনিবার সকালে বাউসা শাহ্ বাড়ি প্রাঙ্গনে শাহ্ বাড়ি ট্রাস্টের প্রতিষ্ঠাতা, যুক্তরাজ্য প্রবাসী, দানবীর আলহাজ্ব ছালিক মিয়া শাহ্ এর উদ্যোগে এসব পরিবারের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

শাহ্ বাড়ি ট্রাস্টের প্রতিষ্ঠাতা যুক্তরাজ্য প্রবাসী আলহাজ্ব ছালিক মিয়া শাহ্ এর সভাপতিত্বে ট্রাস্টের সদস্য শাহ মিজান ও শাহ লিমন আহমদের যৌথ পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক চৌধুরী সেলিম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এড. গতি গোবিন্দ দাশ, শাহ বাড়ির বিশিষ্ট মুরুব্বি শাহ মছদ্দর আলী, নবীগঞ্জ উপজেলার বিশিষ্ট সালিশ বিচারক মোঃ কাওছার আহমদ, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চৌধুরী সেপু, নাদামপুর গ্রামের বিশিষ্ট মুরুব্বী মাও. মোশাহিদ আলী, হবিগঞ্জ রওশন রেজা এম্পায়ার এর স্বত্বাধিকারী শাহ্ বেলায়েত আহমেদ, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শিহাব আহমেদ চৌধুরী, বাউসা কেন্দ্রীয় জামে মসজিদের মোতাওয়াল্লী আলহাজ্ব মোঃ তৈয়ব উল্লাহ, বাউসা ইউনিয়ন বিএনপির সভাপতি শেখ ছাদিকুর রহমান শিশু। এতে আরো অংশগ্রহণ করেন, বাউসা মির্জা বাড়ির বিশিষ্ট মুরুুুুব্বী আলহাজ্ব মির্জা মোস্তফা কবির, বিশষ্ট মুুুরুব্বী মোঃ আব্দুল মালিক, বিশিষ্ট মুরুব্বী আব্দুর রুপ, চৌধুরী বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মোঃ ইছমত আহমেদ, হরিধরপুর শাহ তাজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সদস্য শাহ সেলিম আহমেদ, বিশিষ্ট সমাজ সেবক বাছিতুর রহমান চৌধুরী, বাউসা সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সহ-সভাপতি মনসুর চৌধুরী, মুক্তিযোদ্ধা সন্তান মোর্শেদ আলী সবুজ, জাহাঙ্গীর মিয়াসহ ট্রাস্টের নেতৃবৃন্দ। উল্লেখ্য, যুক্তরাজ্য প্রবাসী বাউসা গ্রামের কৃতি সন্তান শাহ বাড়ি ট্রাস্টের প্রতিষ্ঠাতা আলহাজ্ব ছালিক মিয়া শাহ্ পরিবারের পক্ষ থেকে প্রতিবছর পবিত্র ঈদুল ফিতর ও ঈদুল আযহা উপলক্ষে বাউসা গ্রাম’সহ আশপাশের বিভিন্ন গ্রামের গরীব অসহায় ও হতদরিদ্র মানুষের মাঝে খাদ্য সামগ্রী ও নতুন কাপড় বিতরণ করে আসছেন। এছাড়াও তিনি নিয়মিত গরীব অসুস্থ লোকজনকে চিকিৎসার জন্য আর্থিক সহায়তা প্রদান করে আসছেন।

যে কোন দুর্যোগ ও দুঃসময়ে মানুষের পাশে থেকে মানবতার হাত বাড়িয়ে এগিয়ে এসে কাজ করেন। কয়েকমাস মাস পূর্বে করোনাভাইরাসের প্রার্দুভাবে ক্ষতিগ্রস্থ কয়েক শতাদিক পরিবারের মাঝে উপহার হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। তার ব্যক্তিগত অর্থায়নে কয়েকটি অসহায় পরিবারকে থাকার জন্য নতুন ঘর বানিয়ে দিয়েছেন।

এছাড়া নবীগঞ্জ উপজেলার যুক্তরাজ্য প্রবাসীদের নিয়ে গঠিত বিভিন্ন সামাজিক সংগঠন ও সেবা মূলক প্রতিষ্ঠানের মাধ্যমে তার প্রচেষ্ঠায় এলাকার অসহায় ও হতদরিদ্র লোকজনকে আর্থিক সহায়তা প্রদান করে আসছেন। বাউসা গ্রামের মসজিদ মাদ্রাসা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আর্থিক ও সার্বিক সহযোগিতা করে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !