Logo
শিরোনাম :
বাউসা ইউনিয়ন পরিষদকে সৌদি দূতাবাস বানিয়ে অভিনব প্রতারণা ॥ আটক ৩ বাহুবলে গাছ খাওয়ায় ছাগল আটক, এমপি কল দেয়ার পরও ছাড়েনি পুলিশ কানাডায় সড়ক দুর্ঘটনায় বীর মুক্তিযোদ্ধা সুরঞ্জন দাশ স্ত্রীসহ নিহত গ্রিসে বাংলাদেশ দূতাবাসে বঙ্গমাতা ও শেখ কামাল এর জন্মবার্ষিকী পালন নবীগঞ্জে মায়ের স্বপ্ন পূরণে হেলিকপ্টারে চড়ে বরের বাড়ি গেলেন সুরভী খোঁজ মিলছে না সিলেট ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতির এবার মাল্টার ভিসা মিলবে ঢাকা থেকেই! গ্রিসে ১৫ হাজার অনিয়মিত বাংলাদেশি যেভাবে পাবেন বৈধতা! নবীগঞ্জ-হবিগঞ্জ রুটে বাস চলাচল বন্ধ, যাত্রীদের ভোগান্তি : চালু হবে কবে ! তুর্কি থেকে গ্রিসে অনুপ্রবেশ: দুর্ঘটনায় সিলেটের কওছর মেম্বার নিহত, আহত ৩

বন্যার্তদের পাশে ‘রিলিফ ফাউন্ডেশন দিনারপুর’

স্টাফ করেসপন্ডেন্ট
জাগো নিউজ : শুক্রবার, জুলাই ১, ২০২২

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় আর্ত মানবতার সেবায় কাজ করা একটি সংগঠন ‘রিলিফ ফাউন্ডেশন দিনারপুর’। টানা বৃষ্টি ও উজানের ঢলে বন্যার ভয়াবহতায় যখন সিলেট-সুনামগঞ্জ-হবিগঞ্জ প্লাবিত। চারিদিকে পানি আর পানি। পানিবন্দি মানুষের মাঝে হা-হা-কা-র। বাড়িতে থাকা ও আশ্রয়কেন্দ্রে ওঠা মানুষের মাঝে তীব্র খাদ্য সংকট সেই মুহুর্তে বন্যা কবলিত অসহায় মানুষের মুখে খাবার তোলে দেয়ার প্রত্যয় নিয়ে একঝাঁক তরুণদের নিয়ে গঠন করা হয় ‘রিলিফ ফাউন্ডেশন দিনারপুর’। বন্যা কবলিত মানুষের মাঝে খাদ্য সহায়তা নির্বিঘ্নে পৌঁছে দিতে দিবারাত্রী কাজ করে যাচ্ছে এই সংগঠন।

বন্যার শুরুতে প্রথম ধাপে গত (২০ জুন) প্রথম পর্যায়ে সিলেটের সুনামগঞ্জ সড়কের শিবের বাজার এলাকায় ২৫০টি পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করা হয়। এসব খাদ্য সহায়তার প্রতিটি প্যাকেটের মাধ্যমে বিশুদ্ধ পানি, চিড়া ও চিনি, নাপা, স্যালাইন, বিস্কুট, খেজুর, মোমবাতি ও গ্যাস লাইট বিতরণ করা হয়। দেয়া হয় শুকনো খাবারও।

দ্বিতীয় ধাপে গত (৩০ জুন) নবীগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী দিনারপুর পরগণার গজনাইপুর ইউনিয়নের লোগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়, দিনারপুর কলেজের আশ্রয়কেন্দ্রসহ প্রত্যন্ত অঞ্চল দীঘলবাক ইউনিয়নের মাধবপুর ও গালিমপুর গ্রামে বন্যা কবলিত মানুষের মধ্যে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১লিটার তেল, দেড় কেজি পেয়াজ, ৫০০ গ্রাম লবণ করে আরও দুই শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করা হয়।

‘রিলিফ ফাউন্ডেশন দিনারপুর’ এর মানবিক উদ্যোগে বিভিন্নস্থান হতে বিকাশ ও নগদ অ্যাকাউন্টে অর্থ সহায়তা প্রদান করেছেন বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। তাদের কার্যক্রম অব্যাহত রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !