Logo
শিরোনাম :
বানিয়াচংয়ে বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত নবীগঞ্জের বরখাস্তকৃত চেয়ারম্যান মুকুলকে শোকজ ! আসন্ন ইউপি নির্বাচন : কালিয়ারভাঙ্গায় আলোচনায় আছেন দেশী- প্রবাসী প্রার্থী বানিয়াচংয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে সরকারি অনুদানের টাকা আত্মসাতের অভিযোগ শায়েস্তাগঞ্জে বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ : নিহত ১ এস.আই আকবরকে ধরিয়ে দিলে ১০ লক্ষ টাকা পুরস্কার দেবেন যুক্তরাষ্ট্র প্রবাসী সামাদ মাধবপুরে এক প্রতিবন্ধী শিশুর লাশ উদ্ধার খোয়াই নদীর সীমানা নিশ্চিত করণ ও দখল-ভরাট উচ্ছেদের দাবীতে স্বারকলিপি প্রদান নবীগঞ্জের পানিউমদায় ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত ইনাতগঞ্জের আছাবুরের নজর নৌকায় !

বন্যাকবলিত এলাকার লোকজন নিরাপদ পানি পান করুন

স্টাফ করেসপন্ডেন্ট / ১৪৬ বার পঠিত
জাগো নিউজ : সোমবার, ৬ জুলাই, ২০২০

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেছেন, যারা বন্যাকবলিত এলাকায় আছেন তারা অবশ্যই টিউবওয়েলের পানি বা নিরাপদ পানি পান করবেন। টিউবওয়েলের পানি পাওয়া না গেলে পানি ফুটিয়ে পান করবেন অথবা পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট দিয়ে পানি বিশুদ্ধ করে নিবেন।

আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়।

ডা. নাসিমা বলেন, বন্যার সময় বিভিন্ন প্রকার পানিবাহিত রোগ যেমন, ডায়রিয়া, আমাশয়, জন্ডিস ইত্যাদি রোগ থেকে রক্ষা পাওয়ার জন্য সবসময় খাবার ঢেকে রাখবেন এবং বাসি খাবার খাবেন না। রান্না করার আগে এবং খাবারের আগে অবশ্যই সাবান দিয়ে ভালো করে হাত ধুয়ে নিবেন।

তিনি বলেন, শিশুদের দিকে বিশেষভাবে খেয়াল রাখবেন। সর্প দংশন এবং পানিতে ডোবা থেকে সতর্ক থাকবেন। প্রয়োজনে আপনার এলাকায় কর্মরত মেডিক্যাল টিমের সাথে বা স্বাস্থ্য টিমের সাথে যোগাযোগ রক্ষা করবেন।

অনলাইন বুলেটিনে বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৪ জন। এনিয়ে মোট মারা গেলেন ২,০৯৬ জন। এছাড়া একই সময়ে আরও ৩,২০১ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১,৬৫,৬১৮ জন।


অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !