Logo
শিরোনাম :
বাউসা ইউনিয়ন পরিষদকে সৌদি দূতাবাস বানিয়ে অভিনব প্রতারণা ॥ আটক ৩ বাহুবলে গাছ খাওয়ায় ছাগল আটক, এমপি কল দেয়ার পরও ছাড়েনি পুলিশ কানাডায় সড়ক দুর্ঘটনায় বীর মুক্তিযোদ্ধা সুরঞ্জন দাশ স্ত্রীসহ নিহত গ্রিসে বাংলাদেশ দূতাবাসে বঙ্গমাতা ও শেখ কামাল এর জন্মবার্ষিকী পালন নবীগঞ্জে মায়ের স্বপ্ন পূরণে হেলিকপ্টারে চড়ে বরের বাড়ি গেলেন সুরভী খোঁজ মিলছে না সিলেট ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতির এবার মাল্টার ভিসা মিলবে ঢাকা থেকেই! গ্রিসে ১৫ হাজার অনিয়মিত বাংলাদেশি যেভাবে পাবেন বৈধতা! নবীগঞ্জ-হবিগঞ্জ রুটে বাস চলাচল বন্ধ, যাত্রীদের ভোগান্তি : চালু হবে কবে ! তুর্কি থেকে গ্রিসে অনুপ্রবেশ: দুর্ঘটনায় সিলেটের কওছর মেম্বার নিহত, আহত ৩

বন্যাকবলিত এলাকার লোকজন নিরাপদ পানি পান করুন

স্টাফ করেসপন্ডেন্ট
জাগো নিউজ : সোমবার, জুলাই ৬, ২০২০

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেছেন, যারা বন্যাকবলিত এলাকায় আছেন তারা অবশ্যই টিউবওয়েলের পানি বা নিরাপদ পানি পান করবেন। টিউবওয়েলের পানি পাওয়া না গেলে পানি ফুটিয়ে পান করবেন অথবা পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট দিয়ে পানি বিশুদ্ধ করে নিবেন।

আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়।

ডা. নাসিমা বলেন, বন্যার সময় বিভিন্ন প্রকার পানিবাহিত রোগ যেমন, ডায়রিয়া, আমাশয়, জন্ডিস ইত্যাদি রোগ থেকে রক্ষা পাওয়ার জন্য সবসময় খাবার ঢেকে রাখবেন এবং বাসি খাবার খাবেন না। রান্না করার আগে এবং খাবারের আগে অবশ্যই সাবান দিয়ে ভালো করে হাত ধুয়ে নিবেন।

তিনি বলেন, শিশুদের দিকে বিশেষভাবে খেয়াল রাখবেন। সর্প দংশন এবং পানিতে ডোবা থেকে সতর্ক থাকবেন। প্রয়োজনে আপনার এলাকায় কর্মরত মেডিক্যাল টিমের সাথে বা স্বাস্থ্য টিমের সাথে যোগাযোগ রক্ষা করবেন।

অনলাইন বুলেটিনে বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৪ জন। এনিয়ে মোট মারা গেলেন ২,০৯৬ জন। এছাড়া একই সময়ে আরও ৩,২০১ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১,৬৫,৬১৮ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !