Logo

বন্ধের দিনেও জরুরি সেবা প্রদান করছে দুবাই কনস্যুলেট

মতিউর রহমান মুন্না, আরব আমিরাত থেকে
জাগো নিউজ : বুধবার, মে ২৬, ২০২১

দুই দিন আগেই বৌদ্ধ পূর্ণিমার ছুটির বিজ্ঞপ্তি প্রকাশ করে দুবাইয়ের বাংলাদেশ কনস্যুলেট। সামাজিক যোগাযোগ মাধ্যমেও এই ছুটির বিষয়ে অবগত করা হয় প্রবাসীদের। কিন্তু বুধবার (২৬ মে) সকালে দুবাইস্থ বাংলাদেশ কনস্যুলেটের মূল ফটকে ভিড় করেন ২০ থেকে ২৫ জন সেবা প্রত্যাশী বাংলাদেশি।

এদের কেউ এসেছেন প্রায় দেড় শত কিলোমিটার দূরের ফুজাইরাহ শহর থেকে। কেউ শারজাহ, কেউ আজমান শহরের প্রবাসী। দৈনন্দিন সেবা কার্যক্রম বন্ধ থাকা শর্তেও ৪২ ডিগ্রি তাপমাত্রার মধ্যে তারা অপেক্ষা করতে থাকেন কনস্যুলেট বারান্দায়।

অপেক্ষমান প্রবাসীদের অধিকাংশই নবায়নকৃত নতুন পাসপোর্ট সংগ্রহ করতে এসেছেন। মূলত কনস্যুলেট বন্ধ থাকার ব্যাপারে অবগত না থাকায় বিপাকে পড়েন এসব প্রবাসীরা। বিষয়টি বাংলাদেশ প্রেসক্লাবের নজরে এলে কনস্যুলেটের ভারপ্রাপ্ত কনসাল জেনারেল মো. সাহেদুল ইসলাম বরাবর এসব প্রবাসীদের জরুরি সেবা প্রদানের জন্যে অনুরোধ করা হয়।

অপেক্ষমান প্রবাসীদের বিষয়টি জানতে পেরে ছুটির দিনেও কনস্যুলেটে ছুটে আসেন ভারপ্রাপ্ত কনসাল জেনারেল মো. সাহেদুল ইসলাম। তাৎক্ষণিকভাবে খুলে দেওয়া হয় সেবা প্রত্যাশীদের জন্য কনস্যুলেটের কাউন্টার। মাত্র ৩০ মিনিটের মধ্যেই কনস্যুলেটের জরুরি সেবার আওতায় নতুন পাসপোর্ট গ্রহণ করেন অপেক্ষমান এসব প্রবাসীরা।

সেবা প্রত্যাশী প্রবাসীরা বলেন, আজ কনস্যুলেট বন্ধ আমরা জানতাম না অনেক দূর থেকে নতুন পাসপোর্ট সংগ্রহ করার জন্যে এসেছি। আজ নিতে না পারলে কোম্পানির ছুটি ও গাড়ি ভাড়া দুটোই বৃথা হয়ে যেতো। হঠাৎ জানতে পারলাম কনস্যুলেট কর্মকর্তা আসছেন। তিনি আমাদের জরুরি সেবা দিবেন। যেই কথা, সেই কাজ। আমরা যারা নতুন পাসপোর্টের জন্য এসেছি প্রত্যেকে পাসপোর্ট নিতে পেরেছি। জরুরিভিত্তিতে আমাদের সেবা দেওয়ায় কনস্যুলেটের কর্মকর্তাদের ধন্যবাদ জানাচ্ছি।
দুবাই বাংলাদেশ কনস্যুলেটের ভারপ্রাপ্ত কনসাল জেনারেল মো. সাহেদুল ইসলাম বলেন, বৌদ্ধ পূর্ণিমার জন্য কনস্যুলেট বন্ধ। সাংবাদিক কামরুল হাসান জনি’র ফোন পেয়ে কনস্যুলেট স্টাফদের বিষয়টি অবগত করি। নিজেও তাৎক্ষণিকভাবে কনস্যুলেটে ছুটে আসি। এসেই অপেক্ষমান প্রবাসীদের জরুরি সেবা নিশ্চিত করি।

তিনি আরও বলেন, প্রবাসী বাংলাদেশিরা কনস্যুলেট সেবা পেতে ও সেবা সম্পর্কে যাবতীয় তথ্য জানতে সামাজিক যোগাযোগ মাধ্যমে কনস্যুলেটে ও দূতাবাসের অফিসিয়াল পেইজগুলো অনুসরণ করতে পারেন। এ ছাড়াও কনস্যুলেটের হোয়াটস অ্যাপ নম্বরের মধ্যেও তথ্য আদান প্রদানসহ জরুরি সেবা নিতে পারবেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে সেবা ও কার্যদিবস সম্পর্কে অবগত করা হয়। অফিসিয়াল পেইজগুলো অনুসরণ করলে বিড়ম্বনা এড়াতে পারবেন প্রবাসীরা।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !