Logo
শিরোনাম :
দাদন ব্যবসায়ীর হুমকিতে নিরাপত্তাহীনতায় সাংবাদিক জাবেদ খুলনায় নিখোঁজ সেই রহিমা বেগমকে জীবিত উদ্ধার সবুজকুঁড়ি শিল্পী গোষ্ঠীর দুই ইসলামী সাংস্কৃতিক যোদ্ধার প্রবাস গমন কালিয়ারভাঙ্গা ডিজিটাল সেন্টারে হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ নবীগঞ্জে পিতার লাশ দাফন করে এসএসসি পরীক্ষা দিল রুহান নিরাপদ ও স্বাভাবিক প্রাতিষ্ঠানিক প্রসবে দেশে ষষ্ঠ স্থানে হবিগঞ্জ নবীগঞ্জে আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ : ১৪৪ ধারা জারি নবীগঞ্জে গ্রীনলাইন-শ্যামলী পরিবহনের বাসের মুখোমুখি সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক নবীগঞ্জে নিখোঁজের ৩ দিন পর নদীতে পাওয়া গেলো শিশুর মরদেহ সাংবাদিক সুলতানের উপর হামলাকারীদের গ্রেফতার করতে ২৪ ঘন্টার আল্টিমেটাম

বঙ্গবন্ধুর এক খুনিকে দেশে ফেরত আনার প্রক্রিয়া চলছে : পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট
জাগো নিউজ : শনিবার, আগস্ট ৮, ২০২০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবিত পাঁচ খুনির দুইজনের সন্ধান মিলেছে এবং সন্ধান পাওয়া এক খুনিকে দেশ ফেরত আনার প্রক্রিয়া চলছে বলে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

শনিবার মেহেরপুরের ঐতিহাসিক মুজিবনগর পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, এখনও বঙ্গবন্ধুর পাঁচ খুনি জীবিত আছে। তার মধ্যে দুইজনের সন্ধান মিলেছে। একজন আমেরিকা এবং একজন কানাডা আছে। আমরা মুজিববর্ষে এই দুই খুনির একজনকে দেশে ফেরানোর জোর প্রক্রিয়া চালাচ্ছি।

মন্ত্রী আরও বলেন, ‘করোনাভাইরাসের ভ্যাকসিন আবিষ্কারে ভারত এবং পাকিস্তান দুটি দেশই অন্যদেশের সাথে যৌথভাবে গবেষণামূলক কাজ শুরু করেছে। সেখানে আমরা কারো সাথে কাজ শুরু করতে পারলাম না এটা দুঃখজনক। আমরা ভ্যাকসিন পেতে ইউরোপে অনেক টাকা দিয়ে রেখেছি।

মন্ত্রী আব্দুল মোমেন বলেন, চীন বাংলাদেশকে ভ্যাকসিন দিবে এবং চীন প্রায় ৮ হাজার বেশি পণ্য শুল্কমুক্ত সুবিধা বাংলাদেশকে দিয়েছে এটা নিয়ে ভারতের সাথে বাংলাদেশের সম্পর্কে কোন বিতর্ক তৈরি হয়নি। এটাকে নিয়ে কেউ কেউ রাজনীতি করার চেষ্টা করছে। ভারতের সাথে সমুদ্র, সীমান্ত, নিরাপত্তাসহ আমাদের বড় ধরণের সব সমস্যা দূর হয়েছে। ছোট কিছু সমস্যা ঝুলে আছে। ঠিক হয়ে যাবে। মনে রাখবেন ভারতের সাথে আমাদের রক্তের সম্পর্ক। আর চীনের সাথে আমাদের অর্থনৈতিক সম্পর্ক। ভারত-চীনের গণ্ডগোল এটা নিয়ে আমরা উদ্বিগ্ন নই। আগামী বছর আমরা ভারতকে নিয়ে ৫০ বছর পূর্তি উৎসব করবো। কেননা আমাদের বিজয় মানে ভারতের বিজয়। আবার ভারতের বিজয় মানে আমাদের বিজয়।’

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন মুজিবনগর স্মৃতি কমপ্লেক্স এলাকা ঘুরে দেখেন এবং মুজিবনগর স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
x
x