Logo

প্রসঙ্গ ডেবনা থেকে গোপলার বাজার রাস্তার নামকরণ

আবুল হোসেন জীবন / ৩৮০ বার পঠিত
জাগো নিউজ : শুক্রবার, ৯ অক্টোবর, ২০২০

শুনেছি নতুন করে গোপলার বাজার রাস্তার নামকরণ প্রক্রিয়া চলছে যদি তাই হয় আমি দেবপাড়া ইউনিয়নের একজন সচেতন নাগরিক হিসাবে কিছু নাম প্রস্তাব করতে চাই।

আমাদের এলাকায় অনেক গুণীজনের জন্ম। যাদের মধ্যে অত্ব্যাধিক সাধক সৈয়দ শাহানুর (র.) । যুক্তি :- কথিত আছে অত্র অঞ্চলে উনার অনেক ঔলোকিক কেরামতির কাহিনী লোক মুখে শুনা যায় । একজন সাধক ও অলি ছিলেন।

শাহ এ এম এস কিবরিয়া ( সাবেক অর্থ মন্ত্রী ) যুক্তি :- একজন সফল অর্থমন্ত্রী। আজকের নবীগঞ্জের রূপকার ও এই ইউনিয়নের সর্বকালের সেরা পন্ডিত ও সুসন্তান যিনি এই আসনের জনগণের ভোটে নির্বাচিত না হয়েও দক্ষতার বলে মন্ত্রী হয়ে এলাকায় উন্নয়নের জোয়ার এনে দিয়েছিলেন।

দেওয়ান ফরিদ গাজী (সাবেক প্রতিমন্ত্রী ও বার বারের এমপি) যুক্তি :- ভাষা আন্দোলন ৭১ ইং স্বাধীনতা আন্দলোন ও অত্র এলাকার কৃতি সন্তান।

দেওয়ান গোলাম ছরোয়ার হাদি গাজী (সাবেক সফল উপজেলা চেয়ারম্যান) যুক্তি :- একজন জননন্দিত ইউনিয়ন চেয়ারম্যান এবং মাটি ও মানুষের প্রকৃত নেতা যার ফল স্বরূপ বারবার নবীগঞ্জের জনগণ তাকে উপজেলার চেয়ারম্যান নির্বাচিত করেছিলেন এবং মৃত্যুর পূর্ব পর্যন্ত উপজেলা চেয়ারম্যান ছিলেন ।

আ ক ম ফখরুল ইসলাম কালাম (সাবেক প্রভাবশালী চেয়রম্যান) যুক্তি :- ৫ বারের সফল চেয়ারম্যান কথিত আছে উনার দায়িত্বকালীন সময় এলাকায় চোর ও ডাকাত নির্মূল হয়েছিল।একজন ন্যায় বিচারক ও বটে। মুখে মুখে শুনেছি ডেবনা – গোবলাবাজার রাস্তা তার সাহসী ভূমিকা না তাকলে কুর্শি গ্রামের প্রভাবের কারণে কখনো সম্ভব হতোনা।

আমি স্থানীয় প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি আশাকরি এই নামগুলি বিবেচনায় আনবেন আমরা ১০নং ইউপি ততা সমগ্র নবীগঞ্জ বাসি উনাদের কর্মকালীন সময়ে কোনোনা কোনো ভাবে উপকৃত হয়েছি তাই যদি নাম করণ করতে হয় তাহলে আমাদের দাবি বিবেচনার অনুরোধ রইল ।

ধন্যবাদ
আবুল হোসনে জীবন
সদস্য কেন্দ্রী গণফোরাম


অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !