Logo
শিরোনাম :
নবীগঞ্জে বিদ্রোহী প্রার্থী হয়ে আ.লীগের সভাপতিসহ বহিষ্কার হলেন যারা… গ্রিসে দূতাবাসের উদ্যোগে বাংলাদেশিদের জন্য রন্ধন শিল্পের ওপর মৌলিক প্রশিক্ষণ আলোচনায় বর্তমান ইউপি সদস্য আরজদ আলী লাল-সবুজ সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে পঞ্চম মেধা-বৃত্তি অনুষ্ঠিত নবীগঞ্জে তেলের লরি ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ : নিহত ২ উৎসব মুখর পরিবেশে নবীগঞ্জের ১৩ ইউনিয়নে ৭১০ জনের মনোনয়ন দাখিল স্বাস্থ্যের ফাইল গায়েবের ঘটনায় তোলপাড় যুক্তরাজ্য বিএনপির সম্পাদকের শ্বশুড়কে মনোনয়ন দেয়ায় মানববন্ধন-বিক্ষোভ অব্যাহত হাজার হাজার মানুষের ভালবাসায় অশ্রুসিক্ত নয়নে মিয়া মোঃ ইলিয়াছের বিদায় যুক্তরাজ্য বিএনপির সম্পাদকের শ্বশুড় এওলা মিয়াকে মনোনয়ন দেয়ায় বিক্ষোভ

প্রমিজ ব্রিজে ঝুলে আছে কয়েক হাজার ‌‌‌‌’ভালোবাসার তালা’

মতিউর রহমান মুন্না, আরব আমিরাত থেকে
জাগো নিউজ : মঙ্গলবার, জানুয়ারি ২৬, ২০২১

পর্যটকদের আকর্ষণ বাড়াতে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে নির্মাণ করা হয়েছে ‘প্রমিজ ব্রিজ’। ব্রিজটি ঘিরে এর চার পাশে রয়েছে চোখ জুড়ানো নয়নাভিরাম প্রাকৃতিক অপরূপ দৃশ্য। যে কেউ একবার গেলে আরেকবার স্মৃতি চারণে যেতে মন চাইবে সেখানে। ভ্রমণ করতে এসে পর্যটকরা স্মৃতির নিদর্শন হিসেবে এ ব্রিজের গায়ে লাগিয়ে যান তালা ।

প্যারিসের ‘পঁত দো আর্টস’ সেতুর আদলে দুবাইয়ের আল খাওয়ানিজ এলাকায় নির্মিত এই সেতুটি পর্যটকদের জন্য উন্মুক্ত করা হয় ২০১৮ সালে। বিশ্বের বিভিন্ন দেশ থেকে ভ্রমণে আসা প্রেমিক যুগলদের পছন্দের জায়গা এটি।

সম্পর্কের ভিত্তি বা প্রতিশ্রুতির শক্তি বিবেচনায় তাদের অনেকে এই সেতুর গায়ে রেখে যান নিজেদের স্মৃতিচিহ্ন ‘ভালোবাসার তালা’। ভ্রমণে আসা পর্যটকরা বিভিন্ন রকমের তালার ওপর নিজেদের নাম লিখে সেগুলো ব্রিজের গায়ে বেঁধে রেখে যান। বর্তমানে কয়েক হাজার তালা ঝুলে রয়েছে এই ধাতব ব্রিজের গায়ে।

মূলত দুবাই ইয়ার্ডের কেন্দ্রবিন্দুতে এই সেতুর অবস্থান। ৩৫ হাজার বর্গফুট জায়গায় বিস্তৃত ইয়ার্ডের মধ্যভাগে কৃত্রিম হ্রদের ওপর ভালোবাসার নিদর্শন স্বরূপ হাজারও তালার ভার বয়ে যাচ্ছে সেতুটি। পর্যটকদের জন্য এটি ইয়ার্ড দুবাই বা লাস্ট এক্সিট ডি ৮৯ নামেও পরিচিত।

সরেজমিনে দেখা যায়, কৃত্রিম হ্রদের মাঝে দাঁড়িয়ে রয়েছে প্রতিশ্রুতি রক্ষার নামে পরিচিত এই সেতু।
লাল, নীল, সোনালি, রূপালি রঙের তালার কোনোটিতে ছেলে ও মেয়ের নাম, কোনোটিতে নামের আদ্যক্ষর, কোনোটিতে লাভ সাইন, কোনোটিতে কোম্পানি বা প্রতিষ্ঠানের নাম লেখা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !