Logo
শিরোনাম :
শর্তসাপেক্ষে হবিগঞ্জে আসার অনুমতি পেলেন মামুনুল হক শায়েস্তাগঞ্জে স্কুল ছাত্র তানভীর হত্যার প্রতিবাদে শোকসভা ইউএনও-প্রকৌশলীকে অবরুদ্ধ করে গালিগালাজ :ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন কারাগারে ! সন্ত্রাসী কর্মকাণ্ড বরদাস্ত করবে না দল : ওবায়দুল কাদের ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের পরীক্ষা চলবে ! জনি’র কথায় ক্লোজআপ ওয়ান তারকা সোহাগের নতুন গান ‘পরবাসী মন’ হবিগঞ্জ পৌর নির্বাচনে বিএনপির প্রার্থী সেলিমের ইশতেহার ঘোষনা হাইওয়ে পুলিশের ভ্যান চাপায় সিএনজি চালক নিহত : পুলিশের মোটর সাইকেলে অগ্নি সংযোগ বাহুবলে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিলেন এমপি মিলাদ গাজী গ্রিসে অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

প্রমিজ ব্রিজে ঝুলে আছে কয়েক হাজার ‌‌‌‌’ভালোবাসার তালা’

মতিউর রহমান মুন্না, আরব আমিরাত থেকে / ২৩১ বার পঠিত
জাগো নিউজ : মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১

পর্যটকদের আকর্ষণ বাড়াতে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে নির্মাণ করা হয়েছে ‘প্রমিজ ব্রিজ’। ব্রিজটি ঘিরে এর চার পাশে রয়েছে চোখ জুড়ানো নয়নাভিরাম প্রাকৃতিক অপরূপ দৃশ্য। যে কেউ একবার গেলে আরেকবার স্মৃতি চারণে যেতে মন চাইবে সেখানে। ভ্রমণ করতে এসে পর্যটকরা স্মৃতির নিদর্শন হিসেবে এ ব্রিজের গায়ে লাগিয়ে যান তালা ।

প্যারিসের ‘পঁত দো আর্টস’ সেতুর আদলে দুবাইয়ের আল খাওয়ানিজ এলাকায় নির্মিত এই সেতুটি পর্যটকদের জন্য উন্মুক্ত করা হয় ২০১৮ সালে। বিশ্বের বিভিন্ন দেশ থেকে ভ্রমণে আসা প্রেমিক যুগলদের পছন্দের জায়গা এটি।

সম্পর্কের ভিত্তি বা প্রতিশ্রুতির শক্তি বিবেচনায় তাদের অনেকে এই সেতুর গায়ে রেখে যান নিজেদের স্মৃতিচিহ্ন ‘ভালোবাসার তালা’। ভ্রমণে আসা পর্যটকরা বিভিন্ন রকমের তালার ওপর নিজেদের নাম লিখে সেগুলো ব্রিজের গায়ে বেঁধে রেখে যান। বর্তমানে কয়েক হাজার তালা ঝুলে রয়েছে এই ধাতব ব্রিজের গায়ে।

মূলত দুবাই ইয়ার্ডের কেন্দ্রবিন্দুতে এই সেতুর অবস্থান। ৩৫ হাজার বর্গফুট জায়গায় বিস্তৃত ইয়ার্ডের মধ্যভাগে কৃত্রিম হ্রদের ওপর ভালোবাসার নিদর্শন স্বরূপ হাজারও তালার ভার বয়ে যাচ্ছে সেতুটি। পর্যটকদের জন্য এটি ইয়ার্ড দুবাই বা লাস্ট এক্সিট ডি ৮৯ নামেও পরিচিত।

সরেজমিনে দেখা যায়, কৃত্রিম হ্রদের মাঝে দাঁড়িয়ে রয়েছে প্রতিশ্রুতি রক্ষার নামে পরিচিত এই সেতু।
লাল, নীল, সোনালি, রূপালি রঙের তালার কোনোটিতে ছেলে ও মেয়ের নাম, কোনোটিতে নামের আদ্যক্ষর, কোনোটিতে লাভ সাইন, কোনোটিতে কোম্পানি বা প্রতিষ্ঠানের নাম লেখা।


অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !