Logo
শিরোনাম :
বাউসা ইউনিয়ন পরিষদকে সৌদি দূতাবাস বানিয়ে অভিনব প্রতারণা ॥ আটক ৩ বাহুবলে গাছ খাওয়ায় ছাগল আটক, এমপি কল দেয়ার পরও ছাড়েনি পুলিশ কানাডায় সড়ক দুর্ঘটনায় বীর মুক্তিযোদ্ধা সুরঞ্জন দাশ স্ত্রীসহ নিহত গ্রিসে বাংলাদেশ দূতাবাসে বঙ্গমাতা ও শেখ কামাল এর জন্মবার্ষিকী পালন নবীগঞ্জে মায়ের স্বপ্ন পূরণে হেলিকপ্টারে চড়ে বরের বাড়ি গেলেন সুরভী খোঁজ মিলছে না সিলেট ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতির এবার মাল্টার ভিসা মিলবে ঢাকা থেকেই! গ্রিসে ১৫ হাজার অনিয়মিত বাংলাদেশি যেভাবে পাবেন বৈধতা! নবীগঞ্জ-হবিগঞ্জ রুটে বাস চলাচল বন্ধ, যাত্রীদের ভোগান্তি : চালু হবে কবে ! তুর্কি থেকে গ্রিসে অনুপ্রবেশ: দুর্ঘটনায় সিলেটের কওছর মেম্বার নিহত, আহত ৩

প্রবাসী চিকিৎসকের নাম-পদবি ব্যবহার করে চিকিৎসা দিতেন তিনি

স্টাফ করেসপন্ডেন্ট
জাগো নিউজ : রবিবার, সেপ্টেম্বর ২৬, ২০২১

হবিগঞ্জে প্রবাসী চিকিৎসকের নাম-পদবি ব্যবহার করে চিকিৎসা করার অভিযোগে মুন জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ ও এক চিকিৎসককে জরিমানা করা হয়েছে। রোববার (২৬ সেপ্টেম্বর) দুপুরে র‌্যাব-৯-এর হবিগঞ্জ ক্যাম্প ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করেন।

র‌্যাব জানায়, হবিগঞ্জ শহরের শায়েস্তানগরে অবস্থিত মুন জেনারেল হাসপাতালের কর্মরত চিকিৎসক তাসনিম সুলতানা প্রবাসী এক গাইনি চিকিৎক ডা. সামিয়া তাবাসসুমের নাম-পদবি ব্যবহার করে হাসপাতালে গাইনি চিকিৎসা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।
বিষয়টি গোপন সূত্রে জানতে পেরে রোববার দুপুরে র‌্যাব-৯-এর হবিগঞ্জ ক্যাম্পের কমান্ডার নাহিদ হাসানের নেতৃত্বে একটি টিম নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সঙ্গে নিয়ে হাসপাতালে অভিযান চালায়। এ সময় অভিযানে তাসনিম সুলতানার কাগজপত্র যাচাই-বাছাই করে জানতে পারা যায়, তিনি এমবিবিএস পাস করেছেন সবেমাত্র। কিন্তু ইন্টার্নশিপ না করে অন্যজনের নাম-পদবি ব্যবহার করে চিকিৎসা দিয়ে আসছেন।

পরে তাসনিম সুলতানা বিষয়টি স্বীকার করেন। তাই ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাকে ২৫ হাজার টাকা জরিমানা করেন এবং তা অনাদায়ে দুই মাসের কারাদণ্ড দেন আর হাসপাতাল কর্তৃপক্ষকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

এ বিষয়ে র‌্যাব-হবিগঞ্জ ক্যাম্পের কমান্ডার নাহিদ হাসান জানান, দীর্ঘদিন অন্য চিকিৎসকের নাম-পদবি ব্যবহার করে আসছেন। গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে র‌্যাব অভিযান চালায়। পরে তাকে অর্থদণ্ড করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াসিন আরাফাত রানা বলেন, তাসনিম সুলতানা অন্যজনের নাম-পদবি ব্যবহার করার অভিযোগে ডেন্টাল আইনে তাকে ২৫ হাজার টাকা জরিমান করা হয়েছে। সেই সঙ্গে একটি মুচলেকা রাখা হয়েছে।

তিনি বলেন, তার ইন্টার্নশিপসহ পূর্ণাঙ্গ কোর্স সম্পন্ন হলে তিনি পরবর্তী কার্যক্রম পরিচালনা করবেন। আর ভবিষ্যতে এই হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে এ ধরনের অভিযোগ পেলে কঠোর শাস্তির ব্যবস্থা করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !