Logo

পেইজ প্রমোটের নামে সাংবাদিক আজাদের সাথে প্রতারণা

করেসপন্ডেন্ট, নবীগঞ্জ / ৩৭৪ বার পঠিত
জাগো নিউজ : বুধবার, ৫ আগস্ট, ২০২০

অনলাইন প্রতারণা দিন দিন বেড়েই চলছে। বিভিন্ন রকম নাম দিয়ে ফেসবুক পেইজ খুলে চমকপদ কথা বার্তা লিখে পেইজে বিজ্ঞাপন দিয়ে সাধারণ মানুষের দৃষ্টি আর্কষণ করে প্রতারণার ফাঁদে পেলেন সারাধরন মানুষকে। এরমাঝে ‘এড বাজার (অফইধুধৎ) নামক একটি প্রতারকচক্র লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে অভিযোগ উঠেছে। ওইটি চক্র ফেসবুক পেইজ প্রমোট করার নামে বিভিন্ন জনের ফেসবুক পেইজ হেকিং করে বড় অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। বিষয়টি ইতিমধ্যে সিআইডি নজড়ে দিয়েছেন প্রতারণার শিকার এক সাংবাদিক।

নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক সমকাল পত্রিকার নবীগঞ্জ প্রতিনিধি এম এ আহমদ আজাদ অভিযোগের সুরে বলেন- ওই (AdBazar) নামের প্রতারকচক্র বিজ্ঞাপন দিবে বলে টাকা নিয়ে মানুষের সাথে প্রতিনিয়ত প্রতারণা করে আসছে। বিশেষ করে মহামারী করোনা চলাকালীন সময়ে ফেসবুক পেইজে প্রতারক চক্র বিজ্ঞাপন দেয় ঘরে বসে আপনার পেইজ ও ব্যবসার পেইজ প্রমোট/বুস্ট করুন ও ব্যবসার প্রচার বাড়ান এবং পেইজে লাইক বৃদ্ধি করেন। প্রতারক চক্র অত্যান্ত সুন্দর সাবলীল ভাষায় ফোনে কথা বলে গ্রাহকদের মনজয় করে নেয়। তেমনি একটি প্রতারক চক্র হচ্ছে (AdBazar) নামের মিডিয়া গ্রুফ বা পেইজের এডমিনরা। তারা মানুষের সাথে সবসময় প্রতারণা করে আসছে। এদের বিরুদ্ধে আমি নিজেও জিডি করে প্রতারণার কথা বিভিন্ন আইন শৃংখলা বাহিনীকে জানিয়েছি। (AdBazar)পেইজের জুয়েল ওরপে রাজিব হাসান ও ফাহিম আহমদ(বাশার) দুই জন এডমিন আমার নিজ নামীয় ‘এম এ আহমদ আজাদ’ ফেসবুক পেইজে যোগাযোগ নাম্বার পেয়ে ফেসবুক পেইজ ও ব্যবসায়িক পেইজ প্রমোটের জন্য বিভিন্ন রকম অফার করে (মোবাইল ০১৭৮৭০৭৬৭৭৪ ০১৭৮৭০৭৬৭৭৪ ্ ০১৭০৭৩৭৭০১৮)বার বার ফোন করে ও ফেসবুকে ম্যাসেজ করে। তাদের কথায় বিশ্বাস করে পেইজটি প্রমোট করার জন্য ঐ নাম্বারে পারসনাল নাম্বার থেকে দুইহাজার(২০০০)টাকা গত ৩ আগষ্ট বিকাশ করা হয়। টাকা বিকাশ করার সাথে সাথে পেইজ প্রমোটের কাজ করার কথা থাকলেও বিগত তিন দিনেও প্রমোট করা দুরের কথা তারা মোবাইল ফোন ধরে না।
সাংবাদিক আজাদ জানান, গতকাল সকালে ফেসবুকে এবং আজাদের সব গুলো নাম্বারও বক্ল করে রেখেছে। অন্য নাম্বার থেকে ফোন করলে কেটে দিচ্ছে কথা বলছে না। সাংবাদিক আজাদের ব্যক্তিগত পেইজটি হেকিং করে রাখা হয়েছে।
এ বিষয়ে সিআইড ক্রাইমের ঢাকাজোনের প্রধান(এডিসি) নাজমুল আহসানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন সাইবার ক্রাইম ও প্রতারকের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।
ফেসবুকে এসব চটকদার বিজ্ঞাপনের এসব প্রতারক চক্ররোধে আইন শৃংখলা বাহিনীর সুদৃষ্টি প্রয়োজন। (AdBazar) অনলাইনের বিরুদ্ধে আরও অসংখ্য প্রতারণার অভিযোগ পাওয়া গেছে। তারা প্রতিদিনই অনলাইন সোসাল মিডিয়ায় বিজ্ঞাপন দিয়ে প্রতারণা করে যাচ্ছে।

এ ব্যাপারে সিনিয়র সাংবাদিক এম, এ আহমদ আজাদ বলেছেন, তিনি এই বিষয়ে নবীগঞ্জ থানায় জিডি এন্ট্রি করে প্রতারণার মামলা করবেন এবং বিষয়টি সিআইডির ক্রাইমজোন কে জানানো হয়েছে।


অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !