Logo
শিরোনাম :
খুলনায় নিখোঁজ সেই রহিমা বেগমকে জীবিত উদ্ধার সবুজকুঁড়ি শিল্পী গোষ্ঠীর দুই ইসলামী সাংস্কৃতিক যোদ্ধার প্রবাস গমন গ্রিসে বাংলাদেশি শিল্পীদের চিত্র প্রদর্শনী কালিয়ারভাঙ্গা ডিজিটাল সেন্টারে হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ নবীগঞ্জে পিতার লাশ দাফন করে এসএসসি পরীক্ষা দিল রুহান নিরাপদ ও স্বাভাবিক প্রাতিষ্ঠানিক প্রসবে দেশে ষষ্ঠ স্থানে হবিগঞ্জ নবীগঞ্জে আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ : ১৪৪ ধারা জারি নবীগঞ্জে গ্রীনলাইন-শ্যামলী পরিবহনের বাসের মুখোমুখি সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক নবীগঞ্জে নিখোঁজের ৩ দিন পর নদীতে পাওয়া গেলো শিশুর মরদেহ সাংবাদিক সুলতানের উপর হামলাকারীদের গ্রেফতার করতে ২৪ ঘন্টার আল্টিমেটাম

নৌকা-লাঙলের সাথে মোটরগাড়ি নিয়ে লড়াইয়ে শফি

স্টাফ করেসপন্ডেন্ট
জাগো নিউজ : শুক্রবার, জুন ২৫, ২০২১

সিলেট-৩ আসনের উপ নির্বাচনে ৪ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্ধ করা হয়েছে। শুক্রবার সকালে নির্বাচন কমিশনের সিলেট আঞ্চলিক কার্যালয়ে এই আসনের ৪ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্ধ করা হয়।

দলীয় প্রার্থী হওয়ায় আওয়ামী লীগের হাবিবুর রহমান হাবিব নৌকা ও জাতীয় পার্টির আতিকুর রহমান আতিক লাঙল প্রতিক পাচ্ছেন তা আগেই জানা ছিলো। এই দুজন ছাড়াও এ আসনে প্রার্থী হয়েছেন আরও দুজন- শফি আহমদ চৌধুরী ও জুনেদ মুহাম্মদ মিয়া।

এদের মধ্যে সিলেট-৩ আসনের সাবেক সাংসদ ও বিএনপির সাবেক কেন্দ্রীয় নেতা শফি আহমদ চৌধুরী কি প্রতীক পান এ নিয়ে আগ্রহ ছিলো সবার। শুক্রবার প্রতীক বরাদ্ধকালে শফি পেয়েছেন মোটরগাড়ি (কার) প্রতীক। অপর প্রার্থী বাংলাদেশ কংগ্রেসের জুনেদ মোহাম্মদ মিয়া পেয়েছেন ডাব।

ফলে নৌকা, লঙলের পাশপাশি এ আসনে লড়াই হবে মোটরগাড়ি ও ডাবের। শুক্রবার প্রতীক বরাদ্দকালে ৪ প্রার্থী ছাড়াও সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহা. ইসরাইল হোসেন, সিনিয়র জেলা নির্বাচন অফিসার ফয়ছল কাদের উপস্থিত ছিলেন।

গত ১৫ জুন মনোনয়নপত্র দাখিলের শেষ দিন সিলেট-৩ আসনে উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে একজন নারীসহ মোট ৬ জন মনোনয়নপত্র দাখিল করেন। পরে মনোনয়নপত্র বাছাইয়ে ফাহমিদা হোসেন, শেখ জাহিদুর রহমান মাসুমের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন বৃহস্পতিবার (২৪ জুন) শেষ সময় পর্যন্ত বৈধ চার প্রার্থীদের মধ্যে কেউ প্রার্থিতা প্রত্যাহার করেননি।

প্রসঙ্গত, গত ১১ মার্চ করোনায় আক্রান্ত হয়ে সিলেট-৩ (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জের একাংশ) আসনে আওয়ামী লীগের সাংসদ মাহমুদ উস সামাদ চৌধুরী মারা যান। তার মৃত্যুতে শূন্য হওয়া আসনে আগামী ২৮ জুলাই এ আসনে ভোট গ্রহণ হবে। এ আসনে মোট ভোটার ৩ লাখ ৫২ হাজার। কেন্দ্র ১৪৯টি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !