Logo
শিরোনাম :
স্কটিশ পার্লামেন্টে প্রথম বাংলাদেশী এমপি নির্বাচিত হলেন নবীগঞ্জের ফয়ছল চৌধুরী ইফতারির জন্য নবীগঞ্জের শরিফাকে ‘হত্যা’, স্বামী-শ্বাশুড়ি আটক নবীগঞ্জ পৌরসভায় ১৫শ অসহায় মানুষের মাঝে প্রধানমন্ত্রী অর্থ সহায়তা বিতরণ বাউসা ইউনিয়নে ১৫শ মানুষের মাঝে ৪৫০ টাকা করে নগদ অর্থ সহায়তা বিতরণ আউশকান্দিতে ৫শ অসহায়দের মাঝে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা বিতরণ নবীগঞ্জের দীঘলবাকে প্রধানমন্ত্রীর উপহার নগদ অর্থ বিতরণ করলেন এমপি মিলাদ গাজী এক মুঠো হাসি’র উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি সম্পন্ন হবিগঞ্জ শহরে সাড়ে ৪ হাজার মানুষকে সরকারি সহায়তা প্রদান নবীগঞ্জে মুক্তিযোদ্ধা ও ২ প্রবাসীর ভূমি দখল করে পুকুর খননের অভিযোগ ! নবীগঞ্জে মাদকের আস্তানায় ইউএনও’র অভিযান : ৪ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড

নিষেধাজ্ঞা উপেক্ষা করে সিলেটের পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটকের ভিড়

করেসপন্ডেন্ট, সিলেট / ২২৩ বার পঠিত
জাগো নিউজ : বুধবার, ৫ আগস্ট, ২০২০

করোনাকালীন নিষেধাজ্ঞা উপেক্ষা করে ঈদের ছুটি কাটাতে সিলেটে এসেছেন ভ্রমণ পিপাসুরা। তারা পর্যটন কেন্দ্রগুলোতে মানছেন না স্বাস্থ্যবিধি। প্রশাসনের পক্ষ থেকে নেই কোন নজরদারি। সোমবার পর্যন্ত ট্যুরিস্ট পুলিশের কোনো কার্যক্রম ছিল না। মঙ্গলবার থেকে এ ব্যাপারে সীমিত আকারে কাজ শুরু করেছে ট্যুরিস্ট পুলিশ। যে কারণে স্বাস্থ্যবিধি না মানায় বাড়ছে করোনোর ঝুঁকি। পর্যটকদের নিরাপত্তা নিয়েও শঙ্কিত স্থানীয়রা।

ঈদুল আজহার পরের দিন থেকে সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলং ও ভোলগঞ্জ উপজেলার সাদাপাথর এলাকায় পর্যটকদের ভিড় ছিল চোখে পড়ার মতো। ফলে সেখানে তাদের পক্ষে স্বাস্থ্যবিধি মানা সম্ভব হয়নি। বেশিরভাগ পর্যটকের মুখে দেখা যায়নি মাস্ক।

সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম জানান, ৩ আগস্ট পর্যন্ত পর্যটন কেন্দ্রগুলোতে নিষেধাজ্ঞা ছিল, যা এখনও বলবৎ আছে।

সিলেটের গোয়াইনঘাট উপজেলার ইউএনও নাজমুস সাকিব জানান, ৩ আগস্ট পর্যন্ত যে নিষেধাজ্ঞা ছিল আমি মনে করি সেটা এখনও আছে। কারণ সবশেষ মন্ত্রণালয় ৩১ আগস্ট পর্যন্ত যে নির্দেশনা দিয়েছে তাতে পর্যটনের ওপর নিষেধাজ্ঞা তুলে নেয়ার বিষয়ে কিছু বলা হয়নি।

তবে নিষেধাজ্ঞা অমান্য করে দেশের বিভিন্ন স্থান থেকে পর্যটকরা আসছেন এটা ঠিক। কিন্তু যারা আসছেন তাদেরকে স্বাস্থ্যবিধি মানতে নানাভাবে নির্দেশনা দেয়া হচ্ছে। মাস্ক না থাকায় ৩ আগস্ট বিকালে ভ্রাম্যমাণ আদালত ২ হাজার টাকা করে জরিমানা করেছেন।


অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !