Logo

নিষেধাজ্ঞা উপেক্ষা করে সিলেটের পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটকের ভিড়

করেসপন্ডেন্ট, সিলেট
জাগো নিউজ : বুধবার, আগস্ট ৫, ২০২০

করোনাকালীন নিষেধাজ্ঞা উপেক্ষা করে ঈদের ছুটি কাটাতে সিলেটে এসেছেন ভ্রমণ পিপাসুরা। তারা পর্যটন কেন্দ্রগুলোতে মানছেন না স্বাস্থ্যবিধি। প্রশাসনের পক্ষ থেকে নেই কোন নজরদারি। সোমবার পর্যন্ত ট্যুরিস্ট পুলিশের কোনো কার্যক্রম ছিল না। মঙ্গলবার থেকে এ ব্যাপারে সীমিত আকারে কাজ শুরু করেছে ট্যুরিস্ট পুলিশ। যে কারণে স্বাস্থ্যবিধি না মানায় বাড়ছে করোনোর ঝুঁকি। পর্যটকদের নিরাপত্তা নিয়েও শঙ্কিত স্থানীয়রা।

ঈদুল আজহার পরের দিন থেকে সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলং ও ভোলগঞ্জ উপজেলার সাদাপাথর এলাকায় পর্যটকদের ভিড় ছিল চোখে পড়ার মতো। ফলে সেখানে তাদের পক্ষে স্বাস্থ্যবিধি মানা সম্ভব হয়নি। বেশিরভাগ পর্যটকের মুখে দেখা যায়নি মাস্ক।

সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম জানান, ৩ আগস্ট পর্যন্ত পর্যটন কেন্দ্রগুলোতে নিষেধাজ্ঞা ছিল, যা এখনও বলবৎ আছে।

সিলেটের গোয়াইনঘাট উপজেলার ইউএনও নাজমুস সাকিব জানান, ৩ আগস্ট পর্যন্ত যে নিষেধাজ্ঞা ছিল আমি মনে করি সেটা এখনও আছে। কারণ সবশেষ মন্ত্রণালয় ৩১ আগস্ট পর্যন্ত যে নির্দেশনা দিয়েছে তাতে পর্যটনের ওপর নিষেধাজ্ঞা তুলে নেয়ার বিষয়ে কিছু বলা হয়নি।

তবে নিষেধাজ্ঞা অমান্য করে দেশের বিভিন্ন স্থান থেকে পর্যটকরা আসছেন এটা ঠিক। কিন্তু যারা আসছেন তাদেরকে স্বাস্থ্যবিধি মানতে নানাভাবে নির্দেশনা দেয়া হচ্ছে। মাস্ক না থাকায় ৩ আগস্ট বিকালে ভ্রাম্যমাণ আদালত ২ হাজার টাকা করে জরিমানা করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !