Logo
শিরোনাম :
নবীগঞ্জে পৌর নির্বাচনে ৬নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হচ্ছেন করিম চৌধুরী বানিয়াচংয়ে এক গৃহবধুর লাশ ফেলে পালানোর সময় যুবক আটক নিং চেন নাকি বিশ্বের সবচেয়ে আবেদনময়ী নার্স! সাবেক অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিমকোর্টের জ্যেষ্ঠ আইনজীবী রফিক-উল হক আর নেই ভাল নেই হবিগঞ্জ ইসলামিয়া এতিমখানার ছোট্ট শিশুরা গ্রীসে নবীগঞ্জের এক রেমিট্যান্স যোদ্ধার মৃত্যু, পরিবারের দাবী পরিকল্পিত হত্যা নবীগঞ্জে জাতীয় পার্টির উদ্যেগে উপজেলা দিবস পালিত দুর্গাপূজা উপলক্ষে যুক্তরাজ্য বিএনপি নেতা বাবুল চৌধুরীর শুভেচ্ছা বাণী জোড়া খুনের রহস্য উদঘাটন: ‘উচিত শিক্ষা দিতে গিয়ে পাল্টাপাল্টি খুন’ আজমিরীগঞ্জে পূজায় বরাদ্দ সরকারি চাল গুদামে রেখেই পূজা উদযাপন কমিটির নেতার বাণিজ্য

নিষেধাজ্ঞা উপেক্ষা করে সিলেটের পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটকের ভিড়

করেসপন্ডেন্ট, সিলেট / ৮১ বার পঠিত
জাগো নিউজ : বুধবার, ৫ আগস্ট, ২০২০

করোনাকালীন নিষেধাজ্ঞা উপেক্ষা করে ঈদের ছুটি কাটাতে সিলেটে এসেছেন ভ্রমণ পিপাসুরা। তারা পর্যটন কেন্দ্রগুলোতে মানছেন না স্বাস্থ্যবিধি। প্রশাসনের পক্ষ থেকে নেই কোন নজরদারি। সোমবার পর্যন্ত ট্যুরিস্ট পুলিশের কোনো কার্যক্রম ছিল না। মঙ্গলবার থেকে এ ব্যাপারে সীমিত আকারে কাজ শুরু করেছে ট্যুরিস্ট পুলিশ। যে কারণে স্বাস্থ্যবিধি না মানায় বাড়ছে করোনোর ঝুঁকি। পর্যটকদের নিরাপত্তা নিয়েও শঙ্কিত স্থানীয়রা।

ঈদুল আজহার পরের দিন থেকে সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলং ও ভোলগঞ্জ উপজেলার সাদাপাথর এলাকায় পর্যটকদের ভিড় ছিল চোখে পড়ার মতো। ফলে সেখানে তাদের পক্ষে স্বাস্থ্যবিধি মানা সম্ভব হয়নি। বেশিরভাগ পর্যটকের মুখে দেখা যায়নি মাস্ক।

সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম জানান, ৩ আগস্ট পর্যন্ত পর্যটন কেন্দ্রগুলোতে নিষেধাজ্ঞা ছিল, যা এখনও বলবৎ আছে।

সিলেটের গোয়াইনঘাট উপজেলার ইউএনও নাজমুস সাকিব জানান, ৩ আগস্ট পর্যন্ত যে নিষেধাজ্ঞা ছিল আমি মনে করি সেটা এখনও আছে। কারণ সবশেষ মন্ত্রণালয় ৩১ আগস্ট পর্যন্ত যে নির্দেশনা দিয়েছে তাতে পর্যটনের ওপর নিষেধাজ্ঞা তুলে নেয়ার বিষয়ে কিছু বলা হয়নি।

তবে নিষেধাজ্ঞা অমান্য করে দেশের বিভিন্ন স্থান থেকে পর্যটকরা আসছেন এটা ঠিক। কিন্তু যারা আসছেন তাদেরকে স্বাস্থ্যবিধি মানতে নানাভাবে নির্দেশনা দেয়া হচ্ছে। মাস্ক না থাকায় ৩ আগস্ট বিকালে ভ্রাম্যমাণ আদালত ২ হাজার টাকা করে জরিমানা করেছেন।


অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !