Logo
শিরোনাম :
নবীগঞ্জে বিদ্রোহী প্রার্থী হয়ে আ.লীগের সভাপতিসহ বহিষ্কার হলেন যারা… গ্রিসে দূতাবাসের উদ্যোগে বাংলাদেশিদের জন্য রন্ধন শিল্পের ওপর মৌলিক প্রশিক্ষণ আলোচনায় বর্তমান ইউপি সদস্য আরজদ আলী লাল-সবুজ সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে পঞ্চম মেধা-বৃত্তি অনুষ্ঠিত নবীগঞ্জে তেলের লরি ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ : নিহত ২ উৎসব মুখর পরিবেশে নবীগঞ্জের ১৩ ইউনিয়নে ৭১০ জনের মনোনয়ন দাখিল স্বাস্থ্যের ফাইল গায়েবের ঘটনায় তোলপাড় যুক্তরাজ্য বিএনপির সম্পাদকের শ্বশুড়কে মনোনয়ন দেয়ায় মানববন্ধন-বিক্ষোভ অব্যাহত হাজার হাজার মানুষের ভালবাসায় অশ্রুসিক্ত নয়নে মিয়া মোঃ ইলিয়াছের বিদায় যুক্তরাজ্য বিএনপির সম্পাদকের শ্বশুড় এওলা মিয়াকে মনোনয়ন দেয়ায় বিক্ষোভ

নামেই হাসপাতাল !

স্টাফ করেসপন্ডেন্ট
জাগো নিউজ : বৃহস্পতিবার, আগস্ট ২৭, ২০২০

শায়েস্তাগঞ্জ পশু হাসপাতাল । ব্রিটিশ আমলে নির্মিত এই পশু হাসপাতালটি ময়লা, আবর্জনা ও আগাছায় পূর্ণ হয়ে বেহাল দশায় পরিণত হয়েছে। হাসপাতালের পাকা ভবন অনেক আগে ভেঙে গেলে বাঁশের বেড়া ও টিনের চাল দিয়ে তৈরি করা হয় আরেকটি ভবন।

সেটিও কয়েক বছর আগে প্রবল ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়। বর্তমানে এখানে পশুসেবা বন্ধ রয়েছে। এতে বিপাকে পড়েছেন স্থানীয় ও আশপাশ এলাকার খামারি এবং গবাদি পশু মালিকরা।

জানা যায়, ১৯০৩ সালে উপজেলার তালুগড়াই নামক স্থানে প্রায় ২৮ শতক জমির ওপর হাসপাতালটি স্থাপিত হয়েছিল। তৎকালীন সময় হাসপাতালে শায়েস্তাগঞ্জ অঞ্চলসহ প্রায় ১০টি চা-বাগানের পশু চিকিৎসা সেবা চলছিল। এরই মধ্যে এরশাদ সরকারের আমলে প্রশাসনিক বিকেন্দ্রীকরণে হাসপাতালটির করুণ দশা সৃষ্টি হয়। বিকেন্দ্রীকরণে হাসপাতাল থেকে সবাই অন্যত্র চলে যান।

তারপরও ১ জন ভেটেনারি সহকারীর মাধ্যমে শুধু কৃত্রিম প্রজনন চালু ছিল। তিনিও চলে গেলে এখানে পশু চিকিৎসা কার্যক্রম একেবারে বন্ধ হয়ে যায়। বর্তমানে হাসপাতালটি ময়লা আবর্জনার স্তূপে ডাস্টবিনে পরিণত হয়েছে। চিকিৎসা সেবা বন্ধ থাকায় বিপাকে পড়েছেন গবাদি পশুর মালিকরা। এখানে গত ১৭ নভেম্বর প্রাণিসম্পদ কর্মকর্তা হিসেবে যোগদান করেন ডা. রমাপদ দে। কিন্তু তার বসার স্থান না থাকায় একটি ভবন ভাড়া নিয়ে হাসপাতালের কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. রমাপদ দে ‘জাগো নিউজ’কে বলেন, যোগদান করে ভাড়া ভবন নিয়ে কার্যক্রম শুরু করেছেন। হাসপাতালের নিজস্ব জমিতে দ্রম্নত ভবন নির্মাণের জন্য কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !