Logo
শিরোনাম :
বানিয়াচংয়ে আড়াই মাসের শিশুকে হত্যা : চাচীর স্বীকারোক্তি মেয়েকে ধর্ষণের অভিযোগ পিতা ও তার বন্ধুর বিরুদ্ধে : গ্রেফতার দুই নবীগঞ্জে একরাতে তিন মন্দিরে চুরি : খোয়া গেল মূর্তিসহ আসবাবপত্র নবীগঞ্জে মধ্যরাতে দুই কাভার্ডভ্যানের সংঘর্ষে প্রাণ গেল চালকের বাংলাদেশি শ্রমিকদের জন্য উন্মুক্ত হচ্ছে গ্রিসের শ্রমবাজার নবীগঞ্জে বিদ্রোহী প্রার্থী হয়ে আ.লীগের সভাপতিসহ বহিষ্কার হলেন যারা… গ্রিসে দূতাবাসের উদ্যোগে বাংলাদেশিদের জন্য রন্ধন শিল্পের ওপর মৌলিক প্রশিক্ষণ আলোচনায় বর্তমান ইউপি সদস্য আরজদ আলী লাল-সবুজ সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে পঞ্চম মেধা-বৃত্তি অনুষ্ঠিত নবীগঞ্জে তেলের লরি ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ : নিহত ২

নবীগঞ্জ মাদকের অভয়ারণ্য

ছনি চৌধুরী
জাগো নিউজ : রবিবার, জুন ১৪, ২০২০

করোনাভাইরাসে যখন গোটা বিশ্ব স্তব্ধ তখন মাদকের উৎপাত বেড়ে গেছে । বিভিন্ন প্রবেশদ্বার দিয়ে প্রবেশ করছে মাদকের চালান।

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় মাদক, জুয়াড় ছোঁয়ায় ডিজিটাল বাংলাদেশের তরুণপ্রজন্ম ধ্বংসের মুখে । করোনার মধ্যেও থেমে নেই এমন কর্মকাণ্ড ! চলছে মাদক বিক্রির রমরমা ব্যবসা।

একের পর এক প্রশাসনের লোক দেখানো অভিযানে মাদক সেবী,মাদক ব্যবসায়ী, জুয়াড়ী গ্রেফতার হলেও মুল হুতারা এখন ও ধরা ছোঁয়ার বাহিরে রয়ে গেছে । অনুসন্ধানে উঠে এসেছে বিভিন্ন এলাকার প্রভাবশালী ব্যক্তিগণ এইসব মাদক,জুয়াড় ব্যবসার সাথে জড়িত থাকার তথ্য । এসব অসাধু ব্যক্তির কারণে মাদক সেবনের দিকে ঝুকেঁ পড়ছে বর্তমান প্রজন্মের যুব সমাজ থেকে শুরু করে স্কুল,কলেজের ছাত্র-ছাত্রীরা । অন্যদিকে সচেতন মহলের-দাবী যাদের গ্রেফতার করা হয় সঠিক আইনের প্রয়োগ না থাকায় এইসব মাদক ব্যবসায়ী,জুয়াড়ী, জামিনে বের হয়ে এসে একই কাজে জড়িয়ে পড়ছে ।

অনুসন্ধানে জানা যায়, করোনার মহামারীর মধ্যে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় বিভিন্ন প্রবেশদ্বার দিয়ে প্রবেশ করছে মাদকের চালান। পাশাপাশি মাদকের রেডজোন হিসেবে পরিচিত ইনাতগঞ্জ ইউনিয়নেও মাদকের উৎপাত ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। সেখানে চাহিবা মাত্র যাওয়া যায় ইয়াবা। ইনাতগঞ্জে পুলিশের নাকের ডগায় চলছে ইয়াবা বিক্রির রমরমা ব্যবসা। ইনাতগঞ্জ বাজারে পুলিশ ফাঁড়ি থাকলেও করোনার মহামারীতে ওই এলাকায় মাদক ব্যবসা চলছে পুরোধমে এমন অভিযোগ নাম প্রকাশে অনিচ্ছুক অনেকের। তাদের দাবী, স্থানীয় ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়িকে ম্যানেজ করেই মাদক বিক্রি করছে মাদক কারবারিরা।

করোনাভাইরাস প্রতিরোধে ও সচেতনতা সৃষ্টির লক্ষ্যে পুলিশের অনেক সদস্য করোনা আক্রান্ত, এই করোনার মহামারীর মধ্যে মাদক প্রতিরোধে পুলিশ কতটুকু সোচ্চার জাগো নিউজের  সাথে এ প্রসঙ্গে কথা হয় হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যার।

পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা বলেন, করোনা ভাইরাসের মহামারীর মধ্যে আমরা কাজ করে যাচ্ছি পাশাপাশি মাদকের বিরুদ্ধে আমরা সব সময় সোচ্চার রয়েছি । প্রত্যেকটি প্রবেশদ্বারে আমাদের তৎপরতা রয়েছে। মাদক নির্মুলে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। তিনি মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে বলেও জাগো নিউজকে জানান।

এইসব বন্ধে প্রশাসনের কার্যকরী প্রদক্ষেপ নেওয়ার দাবী জানান অভিভাবক এবং সচেতন
মহল ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !