Logo

নবীগঞ্জে ৩টি পরিবার গৃহবন্দী : ইউএনও’র কাছে অভিযোগ দায়ের

করেসপন্ডেন্ট, নবীগঞ্জ
জাগো নিউজ : শুক্রবার, ডিসেম্বর ২৪, ২০২১

নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের দেওপাড়া গ্রামে ৩টি পরিবারকে রাস্তা দিয়ে চলাচল করতে না দিয়ে গৃহবন্দী করে রাখার অভিযোগ উঠেছে। এ ঘটনায় প্রতিকার চেয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) বিকেলে ভুক্তভোগী আশিক মিয়া বাদী হয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন।

লিখিত অভিযোগ উল্লেখ করা হয়, উপজেলার গজনাইপুর ইউনিয়নের আশিক মিয়া, ছুরুক মিয়া, মুজিব মিয়াসহ এলাকার লোকজন দীর্ঘদিন ধরে বাড়ির উত্তর পাশের রাস্তা দিয়ে চলাচল করে আসছিলেন। গত (১৬ ডিসেম্বর) বিকেলে ওই গ্রামের আব্দুল হাই ও আব্দুল আজিজ গংরা ওই রাস্তা বাশের বেড়া দিয়ে বন্ধ করে দেয়। এতে বাঁধা দিলে আশিক মিয়াকে মারধর করে প্রতিপক্ষের লোকজন।

এরপর থেকে আশিক মিয়া, ছুরুক মিয়া, মুজিব মিয়ার পরিবারের স্কুল কলেজে পড়ুয়া শিক্ষার্থীসহ পরিবারের লোকজন ওই রাস্তা দিয়ে চলাচল করতে না পারায় গৃহবন্দী অবস্থায় জীবনযাপন করছেন। এ বিষয়ে নবীগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করলে পুলিশ সরেজমিন পরিদর্শন করে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ৫জন ইউপি সদস্যসহ এলাকার গণ্যমান্য ব্যক্তি বর্গের মাধ্যমে বিষয়টি আপোষ মীমাংসার মাধ্যমে বিষয়টি নিষ্পত্তি করতে পুলিশের পক্ষ থেকে বলা হয়। গ্রামবাসী আপোষ মীমাংসার উদ্যোগ গ্রহণ করলে আব্দুল হাই ও আব্দুল আজিজ গংরা আপোষ মীমাংসা না মেনে মুরুব্বিয়ানদের সাথে দ্বিমত পোষণ করে। অবশেষে প্রতিকার চেয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছে ভুক্তভোগী পরিবার।

ভুক্তভোগী আশিক মিয়া বলেন, আব্দুল হাই ও আব্দুল আজিজের লোকজন রাস্তা বন্ধ করে দেয়ায় আমাদের পরিবারের স্কুল কলেজে পড়ুয়া শিক্ষার্থীরা শিক্ষা প্রতিষ্ঠানে যেতে পারছেনা, আমরা মানবেতর জীবনযাপন করছি, এবিষয়ে আমরা দ্রুত প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

এ প্রসঙ্গে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দিন বলেন, “দেওপাড়া গ্রামের বিষয়ে আমার কাছে লিখিত অভিযোগ দেয়া হয়েছে, অতিদ্রুত এবিষয়ে খোঁজ-খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। ’’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !