Logo
শিরোনাম :
খুলনায় নিখোঁজ সেই রহিমা বেগমকে জীবিত উদ্ধার সবুজকুঁড়ি শিল্পী গোষ্ঠীর দুই ইসলামী সাংস্কৃতিক যোদ্ধার প্রবাস গমন গ্রিসে বাংলাদেশি শিল্পীদের চিত্র প্রদর্শনী কালিয়ারভাঙ্গা ডিজিটাল সেন্টারে হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ নবীগঞ্জে পিতার লাশ দাফন করে এসএসসি পরীক্ষা দিল রুহান নিরাপদ ও স্বাভাবিক প্রাতিষ্ঠানিক প্রসবে দেশে ষষ্ঠ স্থানে হবিগঞ্জ নবীগঞ্জে আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ : ১৪৪ ধারা জারি নবীগঞ্জে গ্রীনলাইন-শ্যামলী পরিবহনের বাসের মুখোমুখি সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক নবীগঞ্জে নিখোঁজের ৩ দিন পর নদীতে পাওয়া গেলো শিশুর মরদেহ সাংবাদিক সুলতানের উপর হামলাকারীদের গ্রেফতার করতে ২৪ ঘন্টার আল্টিমেটাম

নবীগঞ্জে ১ হাজার কৃষকের মাঝে বীজ ও চারা বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট
জাগো নিউজ : বুধবার, জুলাই ১, ২০২০

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় ১ হাজার কৃষক/কৃষাণীর মাঝে সবজি বীজ ও ফলের চারা বিতরণ করা হয়েছে। করোনা পরিস্থিতি মোকাবেলায় দিনের বেশিরভাগ সময় মানুষ যখন বাড়িতে কাটায় ঠিক তখন উপজেলা পরিষদের এডিপি তহবিল হতে এ বিশেষ উদ্যোগ গ্রহন করা হয়।
মঙ্গলবার (৩০ জুন) দিনব্যাপী সামাজিক দূরত্ব নিশ্চিত করে কৃষক/কৃষাণীদের মাঝে বীজ ও চারা বিতরণ অনুষ্ঠানে নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ভাইস চেয়ারম্যান নাজমা বেগম।

এ অনুষ্ঠানের স্বাগত বক্তব্যে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ এ, কে, এম, মাকসুদুল আলম জানান- সকলের সর্বাত্মক সহযোগিতায় কৃষকেরা করোনাকালীন সংকট মোকাবেলা করে কৃষিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। উপজেলা পরিষদের এডিপি তহবিল হতে উপপ্রকল্প গ্রহন করে লাউ, চালকুমড়া, কলমিশাক, লালশাক, ডাঁটাশাক, বরবটি, শসা, ঝিংগা, ঢেড়স বীজ, সজিনা ও বারোমাসি লেবুর চারা বিতরণ করায় কৃষকেরা পারিবারিক পুষ্টি চাহিদা পূরণ করতে পারবেন। এ সময়ে কৃষকের পাশে দাঁড়ানোয় তিনি সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী বলেন- মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্ব ও নির্দেশনায় সকলে কাজ করছেন বলে এদেশে খাদ্যশস্য উৎপাদন অব্যাহত রয়েছে। তিনি সকলের নিকট মাননীয় প্রধানমন্ত্রীর জন্য দোয়া কামনা করেন।
অনুষ্ঠানের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল সকলকে নিরাপদে অবস্থান করে ফসল উৎপাদনের পাশাপাশি পারিবারিক পুষ্টি চাহিদা পূরণে সরবরাহকৃত সবজি বীজ, সজিনা ও বারমাসি লেবু চারা সঠিকভাবে রোপনের আহবান জানান। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপ-সহকারি কৃষি কর্মকর্তা অলক কুমার চন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !