Logo
শিরোনাম :
দাদন ব্যবসায়ীর হুমকিতে নিরাপত্তাহীনতায় সাংবাদিক জাবেদ খুলনায় নিখোঁজ সেই রহিমা বেগমকে জীবিত উদ্ধার সবুজকুঁড়ি শিল্পী গোষ্ঠীর দুই ইসলামী সাংস্কৃতিক যোদ্ধার প্রবাস গমন কালিয়ারভাঙ্গা ডিজিটাল সেন্টারে হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ নবীগঞ্জে পিতার লাশ দাফন করে এসএসসি পরীক্ষা দিল রুহান নিরাপদ ও স্বাভাবিক প্রাতিষ্ঠানিক প্রসবে দেশে ষষ্ঠ স্থানে হবিগঞ্জ নবীগঞ্জে আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ : ১৪৪ ধারা জারি নবীগঞ্জে গ্রীনলাইন-শ্যামলী পরিবহনের বাসের মুখোমুখি সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক নবীগঞ্জে নিখোঁজের ৩ দিন পর নদীতে পাওয়া গেলো শিশুর মরদেহ সাংবাদিক সুলতানের উপর হামলাকারীদের গ্রেফতার করতে ২৪ ঘন্টার আল্টিমেটাম

নবীগঞ্জে চা-শ্রমিকদের মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট
জাগো নিউজ : বুধবার, আগস্ট ১৭, ২০২২

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় চা-শ্রমিক ইউনিয়ন ও বাংলাদেশ চা-সংসদ এর মধ্যকার ২০২১-২২ সালের চা-শ্রমিকদের মজুরী বৃদ্ধিসহ অন্যান্য চুক্তি বাস্তবায়নে মালিক পক্ষের কালক্ষেপনের প্রতিবাদে মানববন্ধন ও কর্মবিরতী পালন করেছে চা-শ্রমিকরা।

মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার পানিউমদা ইউনিয়নের রোকনপুর বাজারে বাওয়ানী চা-বাগানের সর্বস্তরের চা-শ্রমিকবৃন্দের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন- ইমাম চা-বাগান শ্রমিক সমিতির সভাপতি রাম ভজন, বাওয়ানী চা-বাগান শ্রমিক সমিতির সভাপতি জনক কানু, সন্তুষ রায়, যুবরাজ, মোমিনা প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন- বর্তমানে দ্রব্যমূল্য ও যাতায়াত ভাড়াসহ সবকিছুর দাম আকাশচুম্বি। তাই পূর্বের ১২০ টাকা মজুরিতে আমাদের সংসার চলে না। তাই মজুরি অন্তত ৩০০ টাকা না করার আগ পর্যন্ত চা বাগানের সকল কাজকর্ম বন্ধ থাকবে। বাংলাদেশ চা-শ্রমিক ইউনিয়ন ও বাংলাদেশ চা-সংসদ এর মধ্যকার ২০২১-২২ সালের চা-শ্রমিকদের মজুরী বৃদ্ধিসহ অন্যান্য চুক্তি বাস্তবায়নে মালিক পক্ষের কালক্ষেপন অত্যন্ত দুঃখজনক। অতিদ্রুত চা-শ্রমিকদের মজুরি ৩০০ টাকায় বৃদ্ধি করণসহ সকল দাবী মেনে নেয়ার দাবী জানান চা শ্রমিকরা।

উল্লেখ্য- গত ১৩ আগস্ট থেকে হবিগঞ্জের ২৪টি চা বাগানসহ দেশের ১৬৭টি চা-বাগানে একযোগে দুই ঘণ্টা করে কর্মবিরতি পালন করে আসছেন চা শ্রমিকরা।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
x
x