Logo
শিরোনাম :

নবীগঞ্জে করোনা ঝুঁকিতেও চিকিৎসা সেবা দিচ্ছেন তারা

জাগো নিউজ
জাগো নিউজ : সোমবার, জুন ১, ২০২০

স্টাফ করেসপন্ডেন্ট, জাগো নিউজ ::  করোনাভাইরাস গোটা বিশ্বকে যেন অচল করে দিয়েছে। দিন দিন নতুন আক্রান্ত রোগী ও মৃতের সংখ্যা বাড়ছেই। করোনার সঙ্গে মানুষের লড়াই জীবন-মৃত্যুর। এ লড়াইয়ে নেতৃত্ব দিচ্ছেন সারা বিশ্বের চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্যসেবা কর্মীরা। তারাই করোনাভাইরাসকে চ্যালেঞ্জ করেছেন।
অপর দিকে- করোনাভাইরাস পরিস্থিতিতে অনেক চিকিৎসকই চিকিৎসাসেবা বন্ধ রেখেছেন।
হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় করোনা উপেক্ষা করে হাতে গোনা যে দু-চারজন চিকিৎসক নিয়মিত রোগী দেখছেন। তাদের মাঝে ডাঃ আব্দুস সামাদ ও ডাঃ ইমরান আহমেদ চৌধুরী। তারা ঝুঁকির মধ্যেও চিকিৎসাসেবা অব্যাহত রেখেছেন।
ডাঃ আব্দুস সামাদ নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা। সরকারী এই হাসপাতালের নির্ধারিত সময়ের দায়ীত্বপালনের পরে তিনি বিকেল ৩ টা থেকে ৬ টা পর্যন্ত প্রাইভেট চেম্বারে (মেসার্স কনর আলী মেডিকেল সেন্টার, ওসমানী রোড) রোগী দেখেন। এ ছাড়া হাসপাতালের চিকিৎসা সেবা নিশ্চিত করতে দিনে-রাতে তদারকি করেন তিনি।

(পিপিই পড়ে চিকিৎসা দিচ্ছেন ডাঃ আঃ সামাদ)

ডাঃ ইমরান আহমেদ চৌধুরী, নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ।
তিনি প্রতিদিন হাসপাতালের ডিউটি শেষে বিকেলে প্রাইভেট চেম্বার (শহরের ওসমানী রোডস্থ অসিত ড্রাগ হাউসে) রোগী দেখেন। ক্রিটিক্যাল কেয়ার মেডিসিন, নাক, কান, গলা চর্ম, যৌন, শ্বাসকষ্ট, হৃদরোগ, ডায়াবেটিক ও বাত ব্যাথা রোগের চিকিৎসা ও পরামর্শ নিতে প্রতিদিন উপজেলার বিভিন্ন গ্রাম থেকে রোগীরা আসেন ডাঃ ইমরান আহমেদ চৌধুরীর কাছে।
তিনি জাগো নিউজকে বলেন- রোগীর সেবা করার জন্যই আমরা ডাক্তারি পেশায় এসেছি। এই করোনা পরিস্থিতিতে আরো বেশী দায়িত্বশীল হওয়া আমাদের প্রয়োজন। আমরা যদি জনগণকে চিকিৎসা না দেই তাহলে তারা যাবে কোথায়। তাই আমরা মানুষের চিকিৎসা সেবা দিতে পরিশ্রম করে যাচ্ছি।

(পিপিই পড়ে চিকিৎসা দিচ্ছেন ডাঃ ইমরান চৌধুরী)

এ ছাড়াও নিয়মিত চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ চম্পক কিশোর সাহা সুমন, ডাঃ নির্মল ঘোষ শিবু, ডাঃ ইদ্রিস আলমসহ কয়েকজন।
নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডাঃ আব্দুস সামাদ জাগো নিউজকে বলেন- করোনা পরিস্থিতিতেও নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের চিকিৎসা সেবা থেমে নেই।  জীবনের ঝুঁকি নিয়েই চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। করোনা পরিস্থিতি মোকাবেলায় সকলকে স্ব স্ব অবস্থান থেকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

উল্লেখ্য, নবীগঞ্জ উপজেলায় এ পর্যন্ত মোট ২৪ জনের করোনা শনাক্ত হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !