Logo
শিরোনাম :
বাংলা একাডেমীর সাহিত্য পুরস্কার পাচ্ছেন মেট্রোপলিটন ইনভার্সিটির প্রফেসর সুরেশরঞ্জন হবিগঞ্জে ময়নামতি রেজিমেন্টের র‌্যালি অনুষ্ঠিত স্থানীয় ছাত্র-ছাত্রীদের জন্যে শেভরনের বৃত্তি চলমান মরুর বুকে বিশাল এক ফুলের রাজ্য ”দুবাই মিরাকল গার্ডেন” জামিআ আরাবিয়া দিনারপুর মাদ্রাসার ৬৭তম ইসলামী সম্মেলন অনুষ্ঠিত আসছে শফিক তুহিন ও লায়লার কন্ঠে নতুন গান ‘পাগল’ নবীগঞ্জ পৌর নির্বাচনে সূক্ষ্ম কারচুপির মাধ্যমে ফলাফল পরিবর্তন করা হয় – উপজেলা যুবলীগ নবীগঞ্জে শিক্ষক সমিতির এক নেতার বিরুদ্ধে কাউন্সিলর প্রার্থীর টাকা নেয়ার অভিযোগ হবিগঞ্জে প্রধানমন্ত্রীর উপহার ঘর পেলো ৩২৫টি পরিবার নবীগঞ্জে ৭ কেজি গাজাসহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার

নবীগঞ্জের বেরী বিলের সীমানা নির্ধারণ, ইজারাদার ব্যতীত মৎস্য আহরণ নিষিদ্ধ

করেসপন্ডেন্ট, নবীগঞ্জ / ৩৮৩ বার পঠিত
জাগো নিউজ : বুধবার, ৯ সেপ্টেম্বর, ২০২০

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার সুজাপুর বেরী বিল নিয়ে দু’পক্ষ দীর্ঘদিন ধরে মুখোমুখি অবস্থানে ছিলেন। বড় ধরনের সংঘষের্র আশঙ্কা ছিল স্থানীয়দের। অবেশেষে নবীগঞ্জ উপজেলা প্রশাসন কর্তৃক বেরী বিল এর সীমানা নির্ধারণ করা হয়েছে। উক্ত সীমানার মধ্যে ইজারাদার ব্যতীত মৎস্য আহরণ নিষিদ্ধ ঘোষনাও করে প্রশাসন। গত মঙ্গলবার বিকেলে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন বিলে উপস্থিত হয়ে উক্ত সীমানা নির্ধারণ করেন।
সূত্রে জানা যায়, উপজেলার বাউসা ইউপির সুজাপুর বেরী বিল নামক জলমহালটির নিয়ে গ্রামের দু‘পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এ নিয়ে বিভিন্ন পত্রিকায় ফলাও করে সংবাদ প্রকাশ হয়। এ অবস্থায় বিষয়টি সমাধানের উদ্যোগ নেন নবীগঞ্জ-বাহুবল সার্কেলের সিনিয়র এএসপি পারভেজ আলম চৌধুরী। বিরোধটি নিষ্পত্তির লক্ষ্যে প্রায় ১০ মাস পূর্বে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আজিজুর রহমান ও সেকেন্ড অফিসার এস আই শামসুল ইসলামের সহযোগীতায় সার্কেল এসএসপির অফিসে উভয় পক্ষকে নিয়ে বৈঠকে বসেন। বৈঠকে স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ এলাকার সালিশ বিচারক ও মুরব্বিয়ানবৃন্দ উপস্থিত ছিলেন। বৈঠকে উভয় পক্ষ মিলে জলমহাল ফিশিং করে লভ্যাংশ সমান ভাগে ভাগ করে নেয়ার সিদ্ধান্ত হয়। পুলিশের হস্তক্ষেপে বিষয়টি নিষ্পত্তি হওয়ায় এলাকার পরিস্থিতি তখন স্বাভাবিক হয়।

এদিকে সম্প্রতি বেরী বিল নিয়ে ফের দেখা দেয় বিরোধ। উক্ত বিলে মৎস্য আহরণ নিয়ে পাল্টা পাল্টি অভিযোগ উঠে। এরই পরিপ্রেক্ষিতে উপজেলা প্রশাসন কতৃক গত মঙ্গলবার বিকেলে সুজাপুরস্থ বেরী বিলের সিমানা নির্ধারণ করা হয়।

এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন জাগো.নিউজকে জানান, উক্ত বিলে মৎস্য আহরণ নিয়ে পাল্টা পাল্টি অভিযোগের প্রেক্ষিতে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সুমাইয়া মমিন এর উপস্থিতিতে সার্ভেয়ার কর্তৃক ব্যক্তিনালিকানা ভূমির সহিত বিলের সীমানা চিহ্নিত করে লাল পতাকা দ্বারা সীমানা নির্ধারন করা হয়। এ সময় আইনগত সহায়তা করে নবীগঞ্জ থানা পুলিশ। এ সময় আরও উপস্থিত ছিলেন অত্র ওয়ার্ডের মেম্বার, বিলের ইজারা গ্রহিতাসহ স্থানীয় বাসিন্দারা।


অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !