Logo

নবীগঞ্জের গজনাইপুরে অনিয়মের দায়ে লিটনের ডিলারশিপ বাতিল

স্টাফ করেসপন্ডেন্ট  / ১০৫৫ বার পঠিত
জাগো নিউজ : বুধবার, ১৭ জুন, ২০২০

হবিগঞ্জের নবীগঞ্জের গজনাইপুর ইউনিয়নের খাদ্যবান্ধব কর্মসূচির (১০ টাকা কেজির চাল) বিতরণে অনিয়মের দায়ে এক পরিবেশক এর ডিলারশিপ বাতিল করা হয়েছে। অভিযুক্ত ডিলারের নাম লিটন চন্দ্র দেব। বুধবার বিকেলে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎ কুমার পাল এর সত্যতা নিশ্চিত করেন।
জানা যায়, সম্প্রতি উপজেলার গজনাইপুর ইউনিয়ের খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার লিটন চন্দ্র দেব এর বিরুদ্ধে ভূয়া টিপসই দিয়ে সূবিধাভোগীদের চাল আত্মসাতের অভিযোগ উঠে। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে তোলপাড় শুরু হয়। এরপর বেড়িয়ে আসে থলের বিড়াল। এ যেন কেঁচো খুড়তে সাপ বেড়িয়ে আসে।
এদিকে, কয়েকজন ভুক্তভোগীর লিখিত অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে এমন অনিয়মের তদন্ত শুরু হয়। তদন্তভার দেয়া হয় উপজেলা খাদ্য নিয়ন্ত্রক গৌরাপদ দে কে। এতেও অভিযোগ উঠে- তদন্ত কর্মকর্তা ডিলারকে বাঁচাতে আপ্রাণ চেষ্টা করেন। সংশ্লিষ্টরা মনে করছেন খাদ্যবান্ধব কর্মসূচির সব কিছু তদারকির দায়িত্ব খাদ্য নিয়ন্ত্রকের। দায়ভার অনেকটা তার উপরও পড়ে। তাই হয়তো তিনি ডিলারকে বাচাঁতে মরিয়া হয়ে উঠেন।
অনেক নাটকীয়তার পর অবশেষে গত মঙ্গলবার বিকেলে খাদ্য বান্ধব কর্মসূচির উপজেলা কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় সর্ব সম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয় অভিযুক্ত ডিলার লিটন চন্দ্র দেবের বিরুদ্ধে ডিলারশীপ বাতিলপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার।
অবশেষে বুধবার বিকেলে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎ কুমার পাল অভিযুক্ত ডিলার লিটনের ডিলারশিপ বাতিল করা হয়েছে মর্মে গণমাধ্যমকে নিশ্চিত করেন। তিনি জানান, আরো বিভিন্ন অনিয়মের তদন্ত চলছে। লিটনের কোন অনিয়ম পেলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। অপরাধী যেই হোক না কেন প্রমাণ পেলে ছাড় দেয়া হবে না বলে হুশিয়ারী দেন ইউএনও।


অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !