Logo
শিরোনাম :
‘বন্ধু মহল ফাউন্ডেশন’ এর আত্মপ্রকাশ এমপি হাজী সেলিমের ছেলেসহ দুজনকে ১ বছরের কারাদণ্ড হাজী সেলিমের ছেলে র‌্যাব হেফাজতে নবীগঞ্জের বিভিন্ন পুজা মন্ডপ পরিদর্শনে রাজনৈতিক ও প্রশাসনের নেতৃবৃন্দ মায়ের লাশের পাশে নিশ্চুপ দাঁড়িয়ে থাকা শিশুটি নানির কাছে, ঘাতক অনিক কারাগারে নবীগঞ্জে ইউপি চেয়ারম্যান-মেম্বারসহ পাঁচজনের বিরুদ্ধে গনর্ধষণের অভিযোগে মামলা ! ‘যুবতী রাধে’র আসল মালিক কে? ছেলের হত্যাকারীরা গ্রেফতার না হওয়া পর্যন্ত অনশনে থাকবেন রায়হানের মা নবীগঞ্জে পৌর নির্বাচনে ৬নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হচ্ছেন করিম চৌধুরী বানিয়াচংয়ে এক গৃহবধুর লাশ ফেলে পালানোর সময় যুবক আটক

দেশে করোনায় মৃত্যু ও আক্রান্তে নতুন রেকর্ড

ন্যাশনাল ডেস্ক / ১২৫ বার পঠিত
জাগো নিউজ : শুক্রবার, ১২ জুন, ২০২০

দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৪৬ জনের মৃত্যু হয়েছে। যা এ পর্যন্ত এক দিনে সর্বোচ্চ সংখ্যক মৃত্যু। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৯৫ জনে।

এ সময়ে নতুন করে আরও তিন হাজার ৪৭১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮১ হাজার ৫২৩ জনে।

এর আগে গত ৯ জুন করোনায় আক্রান্ত হয়ে সর্বোচ্চ ৪৫ জনের মৃত্যু হয়। তিন দিনের ব্যবধানে আগের দিনের রেকর্ড ছাড়িয়ে আজ ৪৬ জনের মৃত্যু হলো। ওই দিন ৩ হাজার ১৭১ জন করোনায় আক্রান্ত হয়েছিলেন।

শুক্রবার (১২ জুন) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫০২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৭ হাজার ২৪৯ জন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১৬ হাজার ৯৫০ জনের। সারা দেশে ৫৯টি ল্যাবে ১৫ হাজার ৯৯০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ৪ লাখ ৭৩ হাজার ৩২২ জনের। মৃত্যুদের মধ্যে ৩৭ জন পুরুষ, ৯ জন নারী। ১৯ জন ঢাকা বিভাগের, চট্টগ্রাম বিভাগে ১১ জন। বাকিরা অন্য বিভাগের।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ছয়জন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৫ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে সাতজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন, ১০০ বছরের উপরে একজন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৪৩৬ জনকে। বর্তমানে আইসোলেশনে আছে ১৪ হাজার ৭৩ জন


অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !