Logo

দর্শকবিহীন মাঠে গড়ালো লা লিগা

স্পোর্টস ডেস্ক / ২৫৪ বার পঠিত
জাগো নিউজ : শুক্রবার, ১২ জুন, ২০২০

নভেল করোনাভাইরাসের কারণে প্রায় তিন মাস বিরতি ছিল স্প্যানিশ লা লিগায়। অবশেষে মাঠে ফিরল বিশ্বের অন্যতম জনপ্রিয় এ লিগের খেলা। যদিও মাঠে ফেরা হয়নি কোনো দর্শকের। বৃহস্পতিবার সেভিয়া ও রিয়াল বেতিসের ম্যাচ দিয়ে নতুন করে পর্দা উঠল লা লিগার। দর্শকহীন এ ম্যাচে বেতিসকে ২-০ গোলের ব্যবধানে হারিয়েছে সেভিয়া।

কভিড-১৯ সংক্রমণের ঝুঁকি এড়াতে দর্শকহীন মাঠেই চলতি মৌসুমের বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। আর সীমিতসংখ্যক সংবাদকর্মীকে প্রেসবক্সে প্রবেশের অনুমতি দেয়া হবে। যদিও পরশু কর্তৃপক্ষের নির্দেশনা অমান্য করে কিছু সমর্থক রোমান সানচেজ-পিজুয়ান স্টেডিয়ামের বাইরে জড়ো হন। ম্যাচটি শুরুর আগে মহামারীতে মারা যাওয়া মানুষদের সম্মানে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এর আগে সর্বশেষ ১০ মার্চ লা লিগায় ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। দীর্ঘ বিরতির পর আবার ফেরা। প্রত্যাবর্তনের দিন সবার আগে লক্ষ্যভেদ করেন সেভিয়ার লুকাস ওকাম্পোস। আলভারো নেগ্রেদোর পর তিনি সেভিয়ার প্রথম খেলোয়াড় হিসেবে টানা পাঁচটি লা লিগা ম্যাচে গোল করলেন। দলটির পক্ষে দ্বিতীয় গোলটি করেন রেগেস।

এ মাসের শুরুর দিকে মাঠে ফেরে জার্মান বুন্দেসলিগা। ইউরোপের দ্বিতীয় শীর্ষ লিগ হিসেবে শুরু হলো লা লিগা। জার্মানিতে কৃত্রিমভাবে দর্শকদের ধ্বনি বাজিয়ে খেলোয়াড়দের উৎসাহ দেয়া হয়েছে, যদিও লা লিগার ম্যাচে এটি বাজানো হয় খুবই কম শব্দ দিয়ে, ম্যাচজুড়ে যা ছিল প্রায়ই শ্রবনাতীত। বিশাল খালি পড়ে থাকা গ্যালারিগুলোর ওপর লেখা ছিল ‘ভার্চুয়াল সাপোর্ট’, আর ক্লাবের জার্সি পরে সিটে বসা ছিল নকল সমর্থক (কাটআউট ছবি)। বিরতির সময় স্ট্যান্ডে ফুটে ওঠে ‘সেইফ স্পোর্ট, সেইফ ট্যুরিজম, -স্পেন ওয়েলকামস ইউ’ বার্তাটি।

শনিবার মায়োর্কার বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে নামবে লিগ লিডার বার্সেলোনা। পরেরদিন রোববার নিজ নিজ ম্যাচ খেলতে নামবে রিয়াল মাদ্রিদ ও অ্যাতলেটিকো মাদ্রিদ।

২৭ রাউন্ড শেষে ৫৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে বার্সেলোনা, সমান ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল মাদ্রিদ। পরশুর জয় শেষে ২৮ রাউন্ডে ৫০ পয়েন্ট নিয়ে তিনে সেভিয়া।


অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !