Logo
শিরোনাম :
পাঁচ হাজার বন্যার্তদের মুখে খাবার তোলে দিল ‘ইউনাইটেড নবীগঞ্জ’ বাংলাদেশে স্বপ্নের পদ্মা সেতু’র উদ্বোধন, গ্রিসে উদযাপন করল দূতাবাস নবীগঞ্জে বন্যার পানিতে ভেসে আসলো যুবকের লাশ পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে নবীগঞ্জ থানার আনন্দ র‌্যালী শ্রেষ্ঠ হিসেবে শুদ্ধাচার পুরস্কারে জন্য মনোনীত হলেন নবীগঞ্জের ইউএনও শেখ মহিউদ্দিন নবীগঞ্জে বন্যার্তদের মাঝে আব্দুর রহমান ফাউন্ডেশনের আর্থিক সহায়তা প্রদান দেশে বন্যায় মানুষ কষ্টে আছে : সরকার পদ্মাসেতু উদ্বোধনে আমোদ-ফুর্তিতে ব্যস্ত-ড. রেজা কিবরিয়া ‘শুকনো জায়গায় মাকে কবর দিও’ নবীগঞ্জে উল্টে গেলো বন্যার্তদের খাদ্যবাহী ট্রাক নবীগঞ্জে ভয়াবহ রূপ নিয়েছে বন্যা : শতাধিক গ্রাম প্লাবিত : সবাইকে এগিয়ে আসার আহবান

জানুয়ারির ২৩ আসছে “প্রোজেক্ট নর্থ স্টার – ১”

স্টাফ করেসপন্ডেন্ট
জাগো নিউজ : মঙ্গলবার, ১২ জানুয়ারি, ২০২১

উত্তরবঙ্গের তরুণ শিল্পীদের সমন্বয়ে ২৩শে জানুয়ারি, ২০২১ প্রকাশ পাচ্ছে সংগীত পরিচালক শাফায়াত বাঁধনের “প্রোজেক্ট নর্থ স্টার – ১”। ২০২০ সালে মিউজিক ল্যাবরেটরির ব্যানারে এই উদ্যোগ নেয়া হয়। উত্তরবঙ্গের প্রতিভাবান গায়ক গায়িকাদের পুরো দেশ ও পৃথিবীর সামনে তুলে ধরার জন্য এই প্রতি বাৎসরিক প্রকল্প হাতে নেন সংগীত পরিচালক শাফায়াত বাঁধন ও মিউজিক ল্যাবরেটরির ব্যাবস্থাপনা পরিচালক নুরজাহান ইসলাম।

শনিবার বগুড়ার ক্রেজি হাংগার ক্যাফেতে “প্রোজেক্ট নর্থ স্টার – ১” অ্যালবামটির মোড়ক উন্মোচন হবে। এ সময় অ্যালবামের সঙ্গীত পরিচালক শাফায়াত বাঁধন ছাড়াও সংশ্লিষ্ট শিল্পীরা উপস্থিত থাকবে। মিউজিক ল্যাবরেটরির ইউটিউব চ্যানেলে গানগুলো অবমুক্ত করা হবে। অ্যালবামটিতে মোট ছয়টি গান থাকবে এবং পর্যায়ক্রমে ছয়টি গানের মিউজিক ভিডিও নির্মাণের পরিকল্পনা রয়েছে মিউজিক ল্যাবরেটরি কর্তৃপক্ষের।

নবীন শিল্পীদের সমন্বয়ে “প্রোজেক্ট নর্থ স্টার” শিরোনামে নিয়মিত সিরিজ অ্যালবাম প্রকাশ করবেন শাফায়াত বাঁধন। সবকটি গান রেকর্ড হয়েছে মিউজিক ল্যাবরেটরির স্টুডিওতে। গানগুলো লিখেছেন বায়জিদ রনি, মেহদি, রিপন খান, মাহফুজ সোহেল, ওহাব আব্দুল্লাহ ও অন্তর সুত্রধর। কণ্ঠ দিয়েছেন ও সুর করেছেন বায়জিদ রনি, মেহদি, রিপন খান, জিহাদ হোসেইন, ওহাব আব্দুল্লাহ, উমামা ঊর্মি ও অন্তর সুত্রধর। গানগুলোর সঙ্গীতায়জন করেছেন শাফায়াত বাঁধন।

মিউজিক ল্যাবরেটরির ব্যাবস্থাপনা পরিচালক নুরজাহান ইসলাম ও সংগীত পরিচালক শাফায়াত বাঁধন জানিয়েছেন, এখন তো মানুষ শুধু গান শোনেন-ই না, দেখতেও চান। তাই পর্যায়ক্রমে পুরো অ্যালবামের ছয়টি গানেরই ভিডিওচিত্র নির্মাণ করা হবে। আশা করছি, অ্যালবামটিতে শ্রোতা-দর্শকরা ভিন্ন ধাঁচের কিছু গান উপভোগ করতে পারবেন। প্রতি বছর এই উদ্যোগ নেয়া হবে।
ছোটবেলা থেকেই গানের জগতে শাফায়াত বাঁধনের বিচরণ। সব ধরনের ঘরানার গান তিনি গেয়েছেন। এখন পর্যন্ত ৯টি মিক্সড অ্যালবামে বাংলাদেশের গুণী শিল্পী ফাহমিদা নবী, পারভেজ সাজ্জাদ ও সাজ্জাদ কবিরের মত জনপ্রিয় শিল্পীদের সাথে কাজ করেছেন। সংগীত পরিচালনার পাশাপাশি মিউজিক ভিডিও ও প্রামাণ্যচিত্র নির্মাণের কাজ করছেন দীর্ঘদিন যাবত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !