Logo
শিরোনাম :

চিকিৎসা বঞ্চিত আবিদের পাশে তারা

শাহ মোহাম্মদ দুলাল আহমেদ,স্টাফ করেসপন্ডেন্ট
জাগো নিউজ : শনিবার, জুন ৬, ২০২০

সেবামূলক সংগঠন ‘ব্লাড ফর ইন বাংলাদেশ’। এ সংগঠনের প্রধান মানবিক কাজ হচ্ছে স্বেচ্ছায় রক্ত দান করা। এরই পাশাপাশি সমাজের আর্তমানবতার সেবায় এ স্বেচ্ছাসেবী সংগঠন রাখছে অগ্রণী ভূমিকা।

সমাজের অন্যহীন, বস্ত্রহীন, চিকিৎসা সেবা থেকে বঞ্চিত এ সকল নিপীড়িত, নির্যাতিত, অবহেলিত পরিবার এবং লোকদের সহায়ক হিসেবে সাধ্যমতো সহায়তা করে আসছে বাহুবলের প্রশংসার দাবী অর্জনকারি মানবিক সংগঠন ‘ব্লাড ফর লাইফ ইন বাংলাদেশ বাহুবল’ উপজেলা শাখা। তারই ধারাবাহিকতায় দেশের সংকটময় মুহুর্তে ও মানবিক সেবা মূলক কাজে পিছিয়ে নয় এ স্বেচ্ছাসেবী এ সংগঠনের।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুকে বাহুবল উপজেলার ৪ নং সদর ইউনিয়নের বাদে আকিলপুর গ্রামের আবিদ মিয়ার পা পচন, অসহায়ত্ব আর অনাহারে অর্ধাহারে জীবন যুদ্ধের সন্ধিক্ষণে রাত দিন কাটাচ্ছেন এমন খবর পায় ব্লাড ফর লাইফ ইন বাংলাদেশ বাহুবল সংগঠনের একদল তরুন স্বেচ্ছাসেবী। এ সংগঠন দ্রুত সময়ে সিদ্ধান্ত নেয় আবিদ আলীর পাশে দাঁড়ানোর। শুক্রবার (০৫ জুন) স্বেচ্ছাসেবী সংগঠন আবিদ আলীর খোঁজখবর নিতে তাঁর গ্রামে যায়।

ব্লাড ফর লাইফ ইন স্বেচ্ছাসেবীরা এ প্রতিবেদক কে জানান, প্রায় দীর্ঘ দিন যাবত আবিদ আলীর ডান পায়ের বুড়ো আঙুলে পচন শুরু হয়। আবিদ মিয়া কবিরাজ, হাতুরে ডাক্তার সহ বহু ডাক্তার দ্বারা চিকিৎসা করে থাকে। চিকিৎসার ব্যয়বার বহন করতে না পারায় তার আশ্রয়স্থল নিজের মাথা গুজার ভিটেমাটি বিক্রি করে দেয়।চলতেই থাকে পায়ের চিকিৎসা। সহায়সম্বলহীন আবিদ নিজের পরিবারের খাবার জোগান করতে ব্যর্থতা য় নিজেকে মানুষের দ্বারে দ্বারে হাত পাততে বাধ্য হয়।এভাবেই তার করুন জীবন যাপন চলছে।

আবিদ আলীর সার্বিক অবস্থান জানার পর, ব্লাড ফর ইন বাংলাদেশ বাহুবল উপজেলা শাখার টিম তার পরবর্তী চিকিৎসার দায়িত্ব গ্রহণ করে।

স্বেচ্ছাসেবী সংগঠনের স্বেচ্ছাসেবী যুগ্ম আহ্বায়ক মামুনুর রশীদ জানায়, আমরা টিম তাঁর পায়ের অবস্থা দেখেছি, পাঁচ দিনের মধ্যে ভাল মানের ডাক্তার খোঁজব।তার পর তাকে প্রয়োজনীয় সু চিকিৎসার ব্যবস্থা করব ইনশাআল্লাহ। এতে সকলের সহযোগিতা প্রয়োজন মনে করছি। ব্লাড ফর লাইফ ইন বাংলাদেশ বাহুবল উপজেলা শাখার তরুন স্বেচ্ছাসেবী হাবিবুর রহমান নোমান জানান, অসহায় আবিদের পা পচে যাচ্ছে।উন্নত চিকিৎসার জন্য ভাল ডাক্তার দেখানো প্রয়োজন, এতে প্রয়োজনীয় যা করার আমাদের সংগঠন করবে। তবে সবার সাধ্যমতো সহযোগিতা চাই। পরে অসহায় আবিদ আলীর জন্য ব্লাড ফর লাইফ ইন বাংলাদেশ বাহুবল উপজেলা শাখার পক্ষে থেকে এক সপ্তাহের প্রয়োজনীয় খাবার তার হাতে পৌঁছে দেয়া হয়। এসম উপস্থিত ছিলেন ব্লাড ফর লাইফ ইন বাংলাদেশ বাহুবল উপজেলা শাখার যুগ্ম আহ্বায়ক মামুনুর রশীদ, যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান নোমান, সদস্য তোফায়েল আহমেদ, সদস্য এমরান আহমেদ সদস্য সাংবাদিক শাহ মোহাম্মদ দুলাল আহমেদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !