Logo
শিরোনাম :
বাউসা ইউনিয়ন পরিষদকে সৌদি দূতাবাস বানিয়ে অভিনব প্রতারণা ॥ আটক ৩ বাহুবলে গাছ খাওয়ায় ছাগল আটক, এমপি কল দেয়ার পরও ছাড়েনি পুলিশ কানাডায় সড়ক দুর্ঘটনায় বীর মুক্তিযোদ্ধা সুরঞ্জন দাশ স্ত্রীসহ নিহত গ্রিসে বাংলাদেশ দূতাবাসে বঙ্গমাতা ও শেখ কামাল এর জন্মবার্ষিকী পালন নবীগঞ্জে মায়ের স্বপ্ন পূরণে হেলিকপ্টারে চড়ে বরের বাড়ি গেলেন সুরভী খোঁজ মিলছে না সিলেট ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতির এবার মাল্টার ভিসা মিলবে ঢাকা থেকেই! গ্রিসে ১৫ হাজার অনিয়মিত বাংলাদেশি যেভাবে পাবেন বৈধতা! নবীগঞ্জ-হবিগঞ্জ রুটে বাস চলাচল বন্ধ, যাত্রীদের ভোগান্তি : চালু হবে কবে ! তুর্কি থেকে গ্রিসে অনুপ্রবেশ: দুর্ঘটনায় সিলেটের কওছর মেম্বার নিহত, আহত ৩

কুশিয়ারায় বালু উত্তোলন : ইউএনওর অভিযানে ২ জনকে ১ বছর করে কারাদণ্ড : ট্রাক জব্দ

করেসপন্ডেন্ট, নবীগঞ্জ
জাগো নিউজ : মঙ্গলবার, মার্চ ১৬, ২০২১

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার কুশিয়ারা নদী চর থেকে মাটি ও বালু উত্তোলনের দায়ে জেবেল মিয়া (২৫) এবং সাহেল আহমদ (৩৫) নামে দুজনকে মোবাইল কোর্টের মাধ্যমে ১ বছর করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। এসময় একটি ট্রাককে আটক করা হয়।

মঙ্গলবার (১৬ মার্চ) বিকেলে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ মহিউদ্দিন মোবাইল কোর্ট পরিচালনা করে এ দণ্ডাদেশ প্রদান করেন। দন্ডপ্রাপ্ত জেবেল মিয়া(২৫) চরগাঁও গ্রামের আসরাব আলীর ছেলে ও সালেহ আহমদ (৩৫) মধ্যসমত গ্রামের সিরাজ উদ্দিনের ছেলে।

জানা যায়, দীর্ঘদিন ধরে নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের কসবা গ্রামে কুশিয়ারা নদী থেকে অবৈধ ভাবে মাটি ও বালু উত্তোলন করে আসছিল একটি অসাধু চক্র।

মঙ্গলবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিনের নেতৃত্বে ও ইনাতগঞ্জ ফাঁড়ির একদল পুলিশের সহযোগিতায় ইনাতগঞ্জে কুশিয়ারা নদীর চরে অভিযান পরিচালনা করা হয়।
এ সময় বালু ও মাটিবর্তী একটি ট্রাকসহ জেবেল মিয়া (২৫) এবং সাহেল আহমদ (৩৪) কে আটক করা হয়। পরে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ মহিউদ্দিন মোবাইল কোর্ট পরিচালনা করে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী আটককৃত জেবেল ও সাহেলকে ১ বছর করে বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেন । আটককৃত মাটি ও বালুবর্তী ট্রাক ইনাতগঞ্জ পুলিশ ফাড়িঁর হেফাজতে রাখা হয়েছে।

এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ মহিউদ্দিন মোবাইল কোর্ট পরিচালনার সত্যতা নিশ্চিত করে বলেন, জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনায় ওই এলাকায় গ্রাম পুলিশের মাধ্যমে পাহাড়া দেয়ার ব্যবস্থা করণের জন্য স্থানীয় চেয়ারম্যানকে নির্দেশনা দেয়া হয়েছে। অবৈধভাবে বালু ও মাটি উত্তোলনের বিরুদ্ধে প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !