Logo
শিরোনাম :
নবীগঞ্জে টমটম চুরি : পালাতে গিয়ে জনতার হাতে চোর ধরাশয়ী নব নির্বাচিত মেয়র সেলিমের সাথে আইনজীবীদের শুভেচ্ছা বিনিময় নবীগঞ্জে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা ভাইয়ের কুড়ালের আঘাতে ভাইয়ের মৃত্যু সাতছড়িতে বিজিবির ৩ দিনের রুদ্ধদ্বার অভিযান সমাপ্ত ! দায়িত্ব পালনে বিএনপি প্রার্থীর সহযোগীতা চাইলেন আ.লীগের নির্বাচিত মেয়র সেলিম সাতছড়িতে অভিযান : ‘উদ্ধার হওয়া রকেট লাঞ্চারের গোলাগুলো খুব ‘বিপজ্জনক’ সাতছড়ি উদ্যানে ১৮টি রকেট লাঞ্চারের গোলাবারুদ উদ্ধার সাতছড়ি জাতীয় উদ্যানে অস্ত্রের সন্ধানে বিজিবির অভিযান ! ‘বীর উত্তম’ হচ্ছে বীরত্বের জন্য রাষ্ট্রীয় খেতাব ইচ্ছে করলেই কেড়ে নেয়া যায় না – মিজান

‘কামরান চত্বর’-এ সম্মত আরিফ

করেসপন্ডেন্ট,সিলেট / ৩২৬ বার পঠিত
জাগো নিউজ : মঙ্গলবার, ২৮ জুলাই, ২০২০

সিলেট নগরীর বন্দরবাজার এলাকার ‘সিটি পয়েন্ট’ হিসেবে পরিচিত মোড়কে ‘কামরান চত্বর’ হিসেবে নামকরণে সম্মত হয়েছেন সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। মঙ্গলবার (২৮ জুলাই) সিলেট সিটি করপোরেশনের সাধারণ সভায় আরিফুল হকই এই চত্বরকে কা্মরান চত্বর হিসেবে নামকরণের প্রস্তাব করেন। এছাড়া নগরীর অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নামে বিভিন্ন স্থাপনা ও সড়কের নামকরণের জন্য একটি কমিটি গঠন করেন।

কামরান চত্বর নামকরণ নিয়ে গত দুদিন ধরে সিলেটের রাজনীতিতে বেশ উত্তাপ ছড়াচ্ছিলো। গত ১৫ জুন সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরানের মৃত্যুর পর সিটি পয়েন্টকে ‘কামরান চত্বর’ হিসেবে ঘোষণার দাবি জানিয়েছিলেন আওয়ামী লীগ নেতাকর্মীরা। তবে গত রোববার সন্ধ্যায় ওই এলাকায় নির্মিত একটি স্থাপনার উদ্বোধন করতে গিয়ে এই মোড়কে ‘নগর চত্বর’ হিসেবে ঘোষণা করেন মেয়র আরিফ।

এনিয়ে আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ দেখা দেয়। সোমবার (২৭ জুলাই) আওয়ামী লীগ ও এর অঙ্গসহযোগি সংগঠনের কিছু নেতাকর্মী মিছিল নিয়ে বন্দর এলাকায় এসে আরিফের লাগানো ‘নগর চত্বর’ সাইনবোর্ডের উপর ‘কামরান চত্বর’ সাইনবোর্ড বসিয়ে দেন। এসময় সিটি করপোরেশনের কাউন্সিলর ও আওয়ামী নেতা আজাদুর রহমান আজাদও উপস্থিত ছিলেন। এসময় তিনি বিক্ষোব্দ নেতাকর্মীদের বলেন, মঙ্গলবার সিটি করপোরেশনের সাধারণ সভা অনুষ্ঠিত হবে। ওই সভায় কামরান চত্বর হিসেবে নামকরণের প্রসঙ্গটি উত্থাপন করা হবে।

সিলেট সিটি করপোরেশনের জনসংযোগ দপ্তর সূত্রে জানা যায়, আজকের সভার শুরুতেই সিটি পয়েন্টকে কামরান চত্বর হিসেবে নামকরণের প্রস্তাব তুলেন কয়েকজন কাউন্সিলর। তবে আরও কয়েকজন কাউন্সিলর এই মোড়ের বদলে আরও বড় কোনো স্থাপনা বদরউদ্দিন কামরানের নামে নামকরণের দাবি জানান। এই নিয়ে বিতর্কের একপর্যায়ে মেয়র আরিফুল হক চৌধুরী নিজেই সিটি পয়েন্টকে কামরান চত্বর হিসেবে নামকরণের প্রস্তাব করেন। এছাড়া বদরউদ্দিন আহমদ কামরানসহ সিলেটের অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নামে বিভিন্ন সড়ক ও স্থাপনার নামকরণের জন্য একটি কমিটি গঠন করেন। এই কমিটির সুৃপারিশ অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

তবে সিসিক’র প্রধান নির্বাহী প্রকৌশলী নূর আজিজুর রহমান ‘জাগো নিউজ’কে বলেন, নগর ভবনের সামনের চত্বরটিকে ‘কামরান চত্বর’ হিসেবে নামকরণের সিদ্ধান্ত হয়েছে। এ ব্যাপারে মন্ত্রণালয়ে প্রস্তাব প্রেরণেরও সিদ্ধান্ত হয়েছে।

এ প্রসঙ্গে সিটি মেয়র আরিফুল হক চৌধুরীর সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

তবে সিসিকের জনসংযোগ দপ্তর জানিয়েছে, নামকরণ ইস্যুতে বিকেলে মেয়র আরিফ জরুরী সংবাদ সম্মেলন ডেকেছেন।


অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !