Logo
শিরোনাম :
হবিগঞ্জে প্রধানমন্ত্রীর উপহার ঘর পেলো ৩২৫টি পরিবার নবীগঞ্জে ৭ কেজি গাজাসহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার নবীগঞ্জে ইয়াওর মিয়া চৌধুরী স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত নবীগঞ্জে যুবলীগের চেয়ারম্যান ও সম্পাদকের রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল নবীগঞ্জে ভোর রাতে রক্তাক্ত লাশ উদ্ধার : পরিবারের দাবী পরিকল্পিত হত্যা ! নবীগঞ্জে এক মোটরসাইকেল আরোহী নিহত  সুনামগঞ্জে বাসের ধাক্কায় শিশুর মর্মান্তিক মৃত্যু ধর্মপাশায় হয়রানি ও গ্রেফতার বন্ধে মানববন্ধন ও প্রতিবাদ সভা প্রথমে টিকা পাবেন স্বাস্থ্যকর্মী পুলিশ ও সাংবাদিকরা জৈন্তাপুরে র‌্যাবের অভিযান : বিদেশী মদসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার

করোনা শনাক্ত করতে হবিগঞ্জে স্থাপিত হচ্ছে পিসিআর ল্যাব

জাগো নিউজ / ৩০৮ বার পঠিত
জাগো নিউজ : সোমবার, ১ জুন, ২০২০

স্টাফ করেসপন্ডেন্ট,জাগো নিউজ: করোনাভাইরাস শনাক্ত করতে হবিগঞ্জে স্থাপিত হবে পিসিআর ল্যাব। হবিগঞ্জ জেলা শহরের শেখ হাসিনা মেডিকেল কলেজে এ ল্যাব স্থাপন হবে। সোমবার হবিগঞ্জের সংসদ সদস্য আবু জাহির ‘জাগো নিউজ’কে এ তথ্য নিশ্চিত করেছেন।
ল্যাবের জন্য ইতোমধ্যে পাঁচ জন টেকনেশিয়ান নিয়োগ দেওয়া হয়েছে। এখন শুধু মেশিনের অপেক্ষা। সরকার পক্ষ থেকে শিগগির একটি মেশিন ক্রয়ের পর পাঠানো হবে বলে জানিয়েছেন এমপি আবু জাহির।
পিসিআর ল্যাব স্থাপনের লক্ষ্যে ২০ মে সরকারের স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডা. মো. বেলাল হোসেন শেখ হাসিনা মেডিকেল কলেজে পাঁচ জন ল্যাব টেকনেশিয়ান নিয়োগের চিঠি পাঠায়। তাদের দুইজন হবিগঞ্জের। বাকী তিন জন ঢাকা, সিলেট ও মৌলভীবাজার থেকে এসেছেন।
জানা গেছে, করোনার হটস্পট নারায়ণগঞ্জসহ অনেক স্থান থেকে আসা লোকজনের মাধ্যমে হবিগঞ্জে শুরু হয় এই ভাইরাসের কমিউনিটি ট্রান্সমিশন। ইতোমধ্যে এখানে আক্রান্তের সংখ্যা ১৭১ জন। মারা গেছে এক শিশু। সিলেট বিভাগের প্রবেশ দ্বার এবং আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় রেড জোন হিসেবেই বিবেচনা করা হচ্ছিল হবিগঞ্জকে।

এমপি আবু জাহির ‘জাগো নিউজ’কে বলেন, ‘স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশে ইতোমধ্যে পাঁচ জন টেকনেশিয়ান নিয়োগ দেওয়া হয়েছে। শিগগির একটি পিসিআর মেশিন প্রেরণ করা হবে ঢাকা থেকে। তার পরপরই করোনা পরীক্ষার কার্যক্রম শুরু হবে বলে আমরা আশাবাদী।


অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !