Logo
শিরোনাম :
বানিয়াচংয়ে বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত নবীগঞ্জের বরখাস্তকৃত চেয়ারম্যান মুকুলকে শোকজ ! আসন্ন ইউপি নির্বাচন : কালিয়ারভাঙ্গায় আলোচনায় আছেন দেশী- প্রবাসী প্রার্থী বানিয়াচংয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে সরকারি অনুদানের টাকা আত্মসাতের অভিযোগ শায়েস্তাগঞ্জে বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ : নিহত ১ এস.আই আকবরকে ধরিয়ে দিলে ১০ লক্ষ টাকা পুরস্কার দেবেন যুক্তরাষ্ট্র প্রবাসী সামাদ মাধবপুরে এক প্রতিবন্ধী শিশুর লাশ উদ্ধার খোয়াই নদীর সীমানা নিশ্চিত করণ ও দখল-ভরাট উচ্ছেদের দাবীতে স্বারকলিপি প্রদান নবীগঞ্জের পানিউমদায় ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত ইনাতগঞ্জের আছাবুরের নজর নৌকায় !

করোনায় দেশে আরও ৩৯ জনের প্রাণহানি

ন্যাশনাল ডেস্ক / ১৪৭ বার পঠিত
জাগো নিউজ : শুক্রবার, ২১ আগস্ট, ২০২০

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে মারা গেছেন ৩৯ জন। এ নিয়ে এ পর্যন্ত মোট তিন হাজার ৮৬১ জনের মৃত্যুবরণ করেছেন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় দুই হাজার ৪০১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে । এনিয়ে এখন পর্যন্ত দুই লাখ ৯০ হাজার ৩৬০ জন শনাক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৩ হাজার ৬২৪ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন এক লাখ ৭২ হাজার ৬১৫ জন।

শুক্রবার (২১ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে সর্বশেষ এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বর্তমানে দেশে ৯১টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৯৪৩টি, এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ লাখ ২০ হাজার ৪৯৯টি। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন দুই হাজার ৪০১ জন।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৮ দশমিক ৫৫ শতাংশ এবং এ পর্যন্ত শনাক্তের হার ২০ দশমিক ৪৪ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৯ দশমিক ৪৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩৩ শতাংশ।

২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৯ জনের মধ্যে পুরুষ ২৭ জন এবং নারী ১২ জন। এখন পর্যন্ত মোট পুরুষ মারা গেছেন তিন হাজার ৪৬ জন; যা ৭৮ দশমিক ৮৯ শতাংশ, আর নারী মারা গেছেন ৮১৫ জন; যা ২১ দশমিক ১১ শতাংশ। ২৪ ঘণ্টায় হাসপাতালে মারা গেছেন ৩৬ জন এবং বাড়িতে মারা গেছেন তিন জন।

স্বাস্থ্য অধিদফতরের এমআইএস (ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম) থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন ২৩ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচ জন, রাজশাহী বিভাগে একজন, খুলনা বিভাগে তিন জন, বরিশাল বিভাগে দুই জন, সিলেট বিভাগে চার জন এবং ময়মনসিংহ বিভাগে একজন রয়েছেন।


অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !