Logo
শিরোনাম :
পাঁচ হাজার বন্যার্তদের মুখে খাবার তোলে দিল ‘ইউনাইটেড নবীগঞ্জ’ বাংলাদেশে স্বপ্নের পদ্মা সেতু’র উদ্বোধন, গ্রিসে উদযাপন করল দূতাবাস নবীগঞ্জে বন্যার পানিতে ভেসে আসলো যুবকের লাশ পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে নবীগঞ্জ থানার আনন্দ র‌্যালী শ্রেষ্ঠ হিসেবে শুদ্ধাচার পুরস্কারে জন্য মনোনীত হলেন নবীগঞ্জের ইউএনও শেখ মহিউদ্দিন নবীগঞ্জে বন্যার্তদের মাঝে আব্দুর রহমান ফাউন্ডেশনের আর্থিক সহায়তা প্রদান দেশে বন্যায় মানুষ কষ্টে আছে : সরকার পদ্মাসেতু উদ্বোধনে আমোদ-ফুর্তিতে ব্যস্ত-ড. রেজা কিবরিয়া ‘শুকনো জায়গায় মাকে কবর দিও’ নবীগঞ্জে উল্টে গেলো বন্যার্তদের খাদ্যবাহী ট্রাক নবীগঞ্জে ভয়াবহ রূপ নিয়েছে বন্যা : শতাধিক গ্রাম প্লাবিত : সবাইকে এগিয়ে আসার আহবান

করোনাভাইরাস : হঠাৎ সিলেটে স্বস্তি !

করেসপন্ডেন্ট,সিলেট
জাগো নিউজ : শুক্রবার, ৭ আগস্ট, ২০২০

মরণব্যধি করোনায় মৃত্যু কমছে সিলেটে। গত এক সপ্তাহে মারা গেছেন ৫ জন। কিন্তু এর আগে একদিনেই সিলেটে পাঁচজনের প্রাণহানির ঘটনা ঘটেছে। এই এক সপ্তাহে মৃত্যুর হার কমায় জনমনে খানিকটা স্বস্তি বিরাজ করছে। গত ২৪ ঘণ্টায়ও সিলেটে কেউ প্রাণ হারাননি এ ভাইরাসে।

এদিকে, গতকাল একদিনে সিলেট বিভাগে করোনা রোগী শনাক্ত হয়েছেন আরও ১১২ জন। এ নিয়ে সিলেটে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো  ৮৪০৯। এর মধ্যে সুস্থ হয়েছেন ৩৮১৫ জন। গতকাল শনাক্ত হওয়া ১১২ জনের মধ্যে সিলেট জেলার ৬৯, সুনামগঞ্জের ১৮, হবিগঞ্জের ১৪ ও মৌলভীবাজারের ১১ জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে জানা গেছে, আজ শুক্রবার (৭ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে মোট আক্রান্ত ৮৪০৯ জনের মধ্যে সিলেট জেলায় ৪৫৪৪, সুনামগঞ্জে ১৫৬৮, হবিগঞ্জে ১২৪০ ও মৌলভীবাজার জেলায় ১০৫৭ জন।

সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে আজ পর্যন্ত ভর্তি আছেন ১৩৫ জন। এর মধ্যে সিলেটে ৬৯, সুনামগঞ্জে ১৩, হবিগঞ্জে ৩১ ও মৌলভীবাজারে ২২ জন।

এদিকে, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৪৯ জন। এর মধ্যে সিলেটে ১১, সুনামগঞ্জে ২৮, হবিগঞ্জে ৯ ও মৌলভীবাজারে ১  জন। আর এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩৮১৫ জন। এর মধ্যে সিলেটে ১১৬৬ সুনামগঞ্জে ১২১৭, হবিগঞ্জে ৮০৩ ও মৌলভীবাজারে ৬২৯ জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে আরও জানা গেছে, গত ১০/৩/২০২০ ইংরেজি তারিখ হতে আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১৬৯৪৬ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৬৩৯০ জনকে।
বর্তমানে হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন ৫৫৬ জন। এর মধ্যে সিলেটে ৩৭৮, সুনামগঞ্জে ৮৮, হবিগঞ্জে ৩৫ ও মৌলভীবাজারে ৫৫ জন।

আজ পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টিনরত আছেন বিভাগের ৩৭৮ জন। এর মধ্যে সিলেটে ৮৩, সুনামগঞ্জে ৪৮, হবিগঞ্জে ১৪৮ ও মৌলভীবাজারে ৯৯ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে কোয়ারেন্টিনরত।

এদিকে, সিলেট বিভাগে গতকাল করোনা কারো প্রাণ কাড়েনি। তাই সিলেট বিভাগে মোট মত্যুর সংখ্যা আগের দিনের মতো ১৫১। এর মধ্যে সিলেট জেলায় ১১১, সুনামগঞ্জে ১৬, হবিগঞ্জে ১১ ও মৌলভীবাজারে ১৩ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !