Logo
শিরোনাম :
বানিয়াচংয়ে বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত নবীগঞ্জের বরখাস্তকৃত চেয়ারম্যান মুকুলকে শোকজ ! আসন্ন ইউপি নির্বাচন : কালিয়ারভাঙ্গায় আলোচনায় আছেন দেশী- প্রবাসী প্রার্থী বানিয়াচংয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে সরকারি অনুদানের টাকা আত্মসাতের অভিযোগ শায়েস্তাগঞ্জে বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ : নিহত ১ এস.আই আকবরকে ধরিয়ে দিলে ১০ লক্ষ টাকা পুরস্কার দেবেন যুক্তরাষ্ট্র প্রবাসী সামাদ মাধবপুরে এক প্রতিবন্ধী শিশুর লাশ উদ্ধার খোয়াই নদীর সীমানা নিশ্চিত করণ ও দখল-ভরাট উচ্ছেদের দাবীতে স্বারকলিপি প্রদান নবীগঞ্জের পানিউমদায় ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত ইনাতগঞ্জের আছাবুরের নজর নৌকায় !

এলপি গ্যাসের দাম কমেছে, দোকানদার বেশি রাখলে প্রশাসনকে জানান

করেসপন্ডেন্ট, নবীগঞ্জ / ৮৬১ বার পঠিত
জাগো নিউজ : বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০

আন্তর্জাতিক বাজারে কাঁচামালের দাম কমায় সরকারি এলপি (তরলীকৃত পেট্রোলিয়াম) গ্যাসের দাম ১২ কেজির বোতল- ৬০০ টাকা করেছে রাষ্ট্রীয় প্রতিষ্ঠান বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের (বিপিসি)। তবে শুরু থেকে এখন পর্যন্ত নিয়ন্ত্রণ ছাড়াই চলছে বেসরকারি এলপি গ্যাসের বাজার। চাহিদার মাত্র দুই শতাংশ সরবরাহ সক্ষমতা থাকায় সরকারি এলপিজির দাম কমলেও সুবিধা পাবে সীমিত সংখ্যাক গ্রাহক। বেসরকারি এলপিজির বাজার নিয়ন্ত্রণে আনা গেলে সুবিধা পেত বিরাট জনগোষ্ঠী। বিশ্লেষকদের মতে, শুধু এলপিজি নয়, পুরো গ্যাস খাত নিয়ন্ত্রণ করছেন ব্যবসায়ীরা। তাই সংশ্লিষ্ট সব ক্ষেত্রেই বঞ্চিত হচ্ছেন গ্রাহকের।
বিপিসি চেয়ারম্যান মো. সামছুর রহমান বলেন, বিশ্ব বাজারে কাঁচামালের দাম কমায় সরকারি এলপিজির দাম আমরা বোতল প্রতি একশ টাকা কমিয়েছি। এখন থেকে বাজারে ৬০০ টাকায় ১২ কেজির সরকারি এলপিজির বোতল পাওয়া যাবে।
বিপিসি সূত্রে জানা গেছে, গত ১৪ জুলাই করপোরেশন কার্যালয়ে এলপিজির দাম কমানো সংক্রান্ত বৈঠক হয়।
এদিকে, গ্যাস সিলিন্ডারের দাম কমানো হলেও হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকাসহ দেশের বিভিন্ন হাট বাজারে আগের দামেই বিক্রি করা হচ্ছে গ্যাস সিলিন্ডার। কোন কোন এলাকায় ৮০০ থেকে ১ হাজার টাকাও রাখেন দোকানদাররা। এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গত কয়েকদিন ধরে অনেকেই অভিযোগের সুরে বিভিন্ন পোস্ট করছেন। বিষয়টি নজরে এসেছে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিনের। তিনি ইউএনও নবীগঞ্জ নামক অফিসিয়াল ফেসবুক আইডিতে এ সংক্রান্ত একটি পোস্ট করেছেন। নবীগঞ্জ উপজেলায় নির্ধারিত মূল্য ৬০০ টাকার বেশি রাখলে বা চাইলে প্রমাণসহ অভিযোগ করার জন্য।

ইউএনওর পোস্টটি জাগো.নিউজের পাঠকদের জন্য হুবুহু তুলে ধরা হলো-

‘গ্যাস সিলিন্ডার এর মূল্য নিয়ে বিভ্রান্ত না হই!!;
সাম্প্রতিক সময়ে এলপিজি গ্যাস সিলিন্ডারের মূল্য নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ কিছু পোস্ট করা হয়েছে; যেখানে এই মেসেজ দেয়ার চেষ্টা করা হয়েছে যে, গ্যাস সিলিন্ডারের মূল্য ৬০০ টাকা নির্ধারণ করা সত্বেও বেশি দামে বিক্রি করা হচ্ছে।
ক্রেতাসাধারণের সদয় অবগতির জন্য জানানো যাচ্ছে যে, শুধুমাত্র সরকারী (বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন ইচঈ) এল পি জি সিলিন্ডার এর মূল্য ৬০০ টাকা নির্ধারণ করা হয়েছে; যা গত ২১ জুলাই ২০২০ তারিখ হতে কার্যকর করা হয়েছে। এ মূল্যটি অন্য কোন বেসরকারি গ্যাস কোম্পানির সিলিন্ডার এর ক্ষেত্রে প্রযোজ্য নয়।
ইচঈ এর এল পি জি (১২.৫ কেজি) সিলিন্ডার এর মূল্য কোন বিক্রেতা ৬০০ টাকার অধিক রাখলে প্রমাণ সহ লিখিত অভিযোগ করুন জেলা ও উপজেলা প্রশাসন অথবা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এ।
ভোক্তা অধিকারের হটলাইন নাম্বার ১৬১২১।।


অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !