Logo

এমসি কলেজ মাঠে পশুর হাট না বসানোর দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

করেসপন্ডেন্ট,সিলেট
জাগো নিউজ : শনিবার, জুলাই ১৮, ২০২০

সিলেটের মুরারীচাঁদ (এমসি) কলেজের খেলার মাঠে কোরবানির পশুর হাট না বসানোর দাবিতে বিক্ষোভ করেছে প্রতিষ্ঠানটির বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা। শনিবার (১৮ জুলাই) দুপুরে মাঠের সামনে মানববন্ধন করেন তারা। এরপর মাঠের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেন বিক্ষোভকারীরা।

করোনা পরিস্থিতি এবার খোলা মাঠে কোরবানির পশুর হাট বসানোর উদ্যোগ নেওয়া হয়েছে। এরপ্রেক্ষিতে সিলেট নগরীর মধ্যে এমসি কলেজ খেলার মাঠ, আলিয়া মাদ্রাসা মাঠ ও দক্ষিণ সুরমা ট্রাক টার্মিনালে পশুর হাট বসানোর সিদ্বধান্ত নয় সিটি করপোরেশন। তবে আপত্তির মুখে আলিয়া মাদ্রাসা মাঠ ও ট্রাক টার্মিনালে পশুর হাট বসানোর সিদ্ধান্ত থেকে সরে আসে সিসিক। এ অবস্থায় কেবল এমসি কলেজ মাঠে হাট বসানোর জন্য ইজারা দেওয়া হয়। ইতোমধ্যে এই মাঠে হাট বসানোর প্রস্তুতি শুরু করা হয়েছে।

এমসি কলেজের মাঠে প্রতিদিন খেলাখুলা করে স্থানীয় তরুণসহ বিভিন্ন ক্রীড়া প্রতিষ্ঠানের সংশ্লিস্টরা। তারা শুরু থেকেই এই মাঠে পশুর হাট বসানোর বিরোদীতা করে আসছেন। তাদের সাথে একান্ত হয়ে শনিবার এমসি কলেজের শিক্ষার্থীরাও একই দাবিতে বিক্ষোভ করে।

সাধারণ শিক্ষার্থীবৃন্দের ব্যানারে আয়োজিত এ কর্মসূচীতে বক্তারা এমসি কলেজ খেলার মাঠকে শুধুমাত্র খেলাধুলার জন্য উন্মুক্ত রাখার দাবী জানান।

বক্তারা বলেন, বর্তমান করোনা মহামারি দুর্যোগে এখানে গরু ছাগলের হাট বসানো এই এলাকায় করোনা ছড়িয়ে পড়ার আশংঙ্কা রয়েছে। এতে করে হোস্টেলে অবস্থানরত শিক্ষার্থীদের পাশাপাশি মাঠের আশপাশের সবাই হুমকির সম্মুখিন হবেন।

মানববন্ধন শেষে সাধারণ শিক্ষার্থীরা এমসি কলেজ খেলার মাঠে গরুর হাট বসানোর প্রতিবাদে মাঠের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !