Logo
শিরোনাম :
খুলনায় নিখোঁজ সেই রহিমা বেগমকে জীবিত উদ্ধার সবুজকুঁড়ি শিল্পী গোষ্ঠীর দুই ইসলামী সাংস্কৃতিক যোদ্ধার প্রবাস গমন গ্রিসে বাংলাদেশি শিল্পীদের চিত্র প্রদর্শনী কালিয়ারভাঙ্গা ডিজিটাল সেন্টারে হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ নবীগঞ্জে পিতার লাশ দাফন করে এসএসসি পরীক্ষা দিল রুহান নিরাপদ ও স্বাভাবিক প্রাতিষ্ঠানিক প্রসবে দেশে ষষ্ঠ স্থানে হবিগঞ্জ নবীগঞ্জে আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ : ১৪৪ ধারা জারি নবীগঞ্জে গ্রীনলাইন-শ্যামলী পরিবহনের বাসের মুখোমুখি সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক নবীগঞ্জে নিখোঁজের ৩ দিন পর নদীতে পাওয়া গেলো শিশুর মরদেহ সাংবাদিক সুলতানের উপর হামলাকারীদের গ্রেফতার করতে ২৪ ঘন্টার আল্টিমেটাম

এক মুঠো হাসি’র উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি সম্পন্ন

জাবেদুর রহমান
জাগো নিউজ : বুধবার, মে ৫, ২০২১

হবিগঞ্জের জেলার নবীগঞ্জ উপজেলার সামাজিক সংগঠন এক মুঠো হাসি’র উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণ কর্মসূচি সম্পন্ন হয়েছে। নবীগঞ্জ সরকারি কলেজ প্রাঙ্গণে দিনব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এ কর্মসূচির আওতায় দিনব্যাপী ৩৯৫ জনের রক্তের গ্রুপ নির্ণয় করার পাশাপাশি তাদেরকে স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধ করা হয়।এসময় নবীগঞ্জ সরকারি কলেজের শিক্ষকদের পাশাপাশি বিভিন্ন শ্রেণি পেশার মানুষ এ কর্মসূচিকে সাধুবাদ জানান। ‘এক মুঠো হাসি’র’ এর সদস্যরা জানান, ‘আমাদের এই কর্মসূচির মূল উদ্দেশ্যই মানুষকে স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধ করা।

নবীগঞ্জ সরকারি কলেজের অনেক শিক্ষার্থীরাই নিজেদের রক্তের গ্রুপ জানেন না এবং রক্ত দিতেও ভয় পান কিংবা অসম্মতি প্রকাশ করেন। এমন শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা সৃষ্টির মাধ্যমে সবাইকে রক্তদানে উদ্বুদ্ধ করে শান্তিময় সমাজ গঠনই আমাদের মূল লক্ষ্য।

ভবিষ্যতেও আমাদের এ ধরণের কর্মসূচি অব্যাহত থাকবে। উল্লেখ্য, ‘এক মুঠো হাসি’ একটি অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও মানব কল্যাণমূলক সামাজিক সংগঠন যারা ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যাশায় তরুণ-তরুণীদের মধ্যে আত্ম-জিজ্ঞাসা ও আত্মোপলব্ধী সৃষ্টির পাশাপাশি একে অপরের সাথে ভ্রাতৃত্ববোধ তৈরি করার লক্ষ্য নিয়ে কাজ করতে বদ্ধপরিকর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !