Logo
শিরোনাম :

একুশে বইমেলায় আসছে ইসরাত জাহান পান্নার ‘কুমড়ো ফুলের দিনে’

নিজস্ব প্রতিবেদক
জাগো নিউজ : সোমবার, জানুয়ারি ৩১, ২০২২

image_pdfimage_print

অমর একুশে বইমেলায় আসছে কবি- ইসরাত জাহান পান্নার প্রথম কাব্যগ্রন্থ ‘কুমড়ো ফুলের দিনে’। বইটি প্রকাশ করেছে কবিতা প্রকাশনী । প্রচ্ছদ করেছেন: চারু পিন্টু।

প্রথম কাব্যগ্রন্থ ‘কুমড়ো ফুলের দিনে’ প্রসঙ্গে লেখক ইসরাত জাহান পান্না জাগো.নিউজকে বলেন– ‘কুমড়ো ফুলের দিনে’ বইটি আমার লেখা প্রথম কাব্যগ্রন্থ। সেই বিষয়টি মাথায় রেখে আমি চেয়েছি সময়োপযোগী কিছু একটা হোক। গত বছর করোনা কালীন সময়ে আমার লেখা ‘কুমড়ো ফুলের দিনে’ কবিতার কিছু লাইন আমি মুখবইতে শেয়ার করি। তা থেকেই মাথায় ছিলো যদি বই এর মধ্যেই করা হয় তবে বইয়ের নামটি এমনি হবে। তবুও মাথায় আরো কিছু নাম ছিলো। কিছু প্রিয় মানুষের সহযোগিতায় মনের সংশয় দূর করতে সকলে ‘কুমড়ো ফুলের দিনে’ নামটিই প্রথমে রেখেছিলেন। আর তাই সব ধরনের সংশয় দূরে রেখে আমার প্রথম কাব্যগ্রন্থ ‘কুমড়ো ফুলের দিনে’ এই নামে করার সিদ্ধান্ত নিয়ে ফেলি এবং প্রাকৃতিকতার সামঞ্জস্যতায় এই কুমড়ো ফুলের দিনে বইটি পাঠক হৃদয় ছুঁয়ে যাবে এই প্রত্যাশায় এগুচ্ছি।

পান্না আরো বলেন, প্রিয় মানুষকে মহামারীতে হারিয়ে বেদনায় কাতর এক হৃদয় দৈনন্দিন নিয়মে টিকে থাকতে না পেরে সে মানুষটিকে ফিরে পাবার সুবাদে শব্দের মাধ্যমে বুঝাতে চায়, তাকে তার প্রয়োজন! এই আবেদনে কবিতা এবং তার নাম।

‘কুমড়ো ফুলের দিনে কবিতার দুটি লাইন,–
সকল ব্যাধির সমাপ্তি হলে কুমড়ো ফুলের দিনে। 
বেশ ক’টি হলুদ ডগার ফুল নিয়ে তালবনে এসো।
কথা দিলাম, প্রেম প্রত্যাখানের কোনো দুঃসাহস আমি দেখাবো না।

বইটির এখন প্রি-অর্ডার চলছে।
প্রি অর্ডার মূল্য -১৫০ টাকা মুর্দিত মূল্য -২০০ টাকা রকমারিতে এবং কবিতা প্রকাশনীতে পাওয়া যাচ্ছে বইটি।

বইমেলা পর্যন্ত প্রি অর্ডারের সময় থাকবে।

কবির প্রথম বইয়ের জন্য শুভকামনা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !