Logo

একদিনে সর্বোচ্চ ৯৬ জনের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট
জাগো নিউজ : বুধবার, এপ্রিল ১৪, ২০২১

image_pdfimage_print

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৯৬ জনের মৃত্যু হয়েছে; যা কিনা দেশে করোনায় আক্রান্ত হয়ে সর্বোচ্চ মৃতের সংখ্যা। এ নিয়ে দেশে সরকারি হিসেবে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ৯ হাজার ৯৮৭ জন।

বুধবার (১৩ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

অন্যদিকে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে পাঁচ হাজার ১৮৫ জনের করোনা শনাক্ত হয়েছে। দেশে সরকারি হিসাবে এখন পর্যন্ত সাত লাখ ৩১ হাজার ১৭০ জনের করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন পাঁচ হাজার ৩৩৩ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন পাঁচ লাখ ৯১ হাজার ২৯৯ জন।

করোনা মহামারির ঊর্ধ্বগতির মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২৪ হাজার ৯৯৫ টি। আর নমুনা পরীক্ষা হয়েছে ২৪ হাজার ৮২৫টি। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৫০ লাখ ৯৫ হাজার ৬১৩টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩৭ লাখ ৯৭ হাজার ২৪৮ টি, বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ১২ লাখ ৯৮ হাজার ৩৬৫টি।

গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার ২০ দশমিক ৮৯ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৮০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক শূন্য ৯, আর শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৪২ শতাংশ।

দেশে বর্তমানে ২৫৫টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা হচ্ছে। এর মধ্যে আরটি-পিসিআরের মাধ্যমে ১২১টি, জিন এক্সপার্ট মেশিনের মাধ্যমে ৩৪টি আর র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে ১০০টি পরীক্ষাগারে করোনার পরীক্ষা চলছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৯৬ জনের মধ্যে পুরুষ রয়েছেন ৫৯ জন, নারী ৩৭ জন। তাদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ষাটোর্ধ্ব আছেন ৫৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন ২৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আছেন ১২ জন, ২১ থেকে ৪০ বছরের মধ্যে আছেন দুই জন আর ২১ থেকে ৩০ বছরের মধ্যে আছেন দুই জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় সাত হাজার ৪৩৫ জন পুরুষ ও দুই হাজার ৫৫২ জন নারী মারা গেছেন।

বিভাগ বিশ্লেষণে অধিদফতর জানিয়েছে, মৃত ৯৬ জনের মধ্যে ঢাকা বিভাগে ৬৮ জন, চট্টগ্রামে ১২ জন, খুলনা ও বরিশাল বিভাগের পাঁচ জন করে এবং সিলেট ও ময়মনসিংহ বিভাগে তিন জন করে আছেন। এর মধ্যে হাসপাতালে মারা গেছেন ৯৪ জন, বাসায় মৃত্যু হয়েছে দুই জনের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !