Logo
শিরোনাম :
বানিয়াচংয়ে ভয়াবহ অগ্নিকান্ড : ১৪ টি দোকান পুড়ে ছাঁই এমপি আবু জাহিরকে তাক লাগানো সংবর্ধনা দিল গোপায়া ইউনিয়নবাসী হবিগঞ্জের সাথে সারা দেশের বাস চলাচল শুরু নবীগঞ্জে জাতীয় বিজ্ঞান-প্রযুক্তি সপ্তাহ ও বিজ্ঞান মেলার উদ্বোধন শিক্ষার মান উন্নয়নে বর্তমান সরকার নিরলস ভাবে কাজ করছে – এমপি মিলাদ গাজী নবীগঞ্জে এসডিজি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হবিগঞ্জের ১৭৬ পরিবারে প্রবাসীদের অর্থ সহায়তা নবীগঞ্জে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ ১২ কোটি টাকায় সংস্কার হচ্ছে হবিগঞ্জ শহরের প্রধান সড়ক – এমপি আবু জাহির বানিয়াচংয়ে বিএনপি নেতাদের উপর দায়েরকৃত মামলা বিচারিক আদালতে স্থানান্তর : পুনরায় জামিন লাভ

ইনাতগঞ্জের আছাবুরের নজর নৌকায় !

স্পেশাল করেসপন্ডেন্ট / ৩২৭ বার পঠিত
জাগো নিউজ : রবিবার, ১৮ অক্টোবর, ২০২০

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে আলোচনায় আসছেন দেশী ও প্রবাসী প্রার্থীরা। তারা বিভিন্ন কৌশলে প্রচারণা করছেন। নবীগঞ্জ উপজেলার প্রবাসী অধ্যুষিত ইউনিয়ন হিসেবে খ্যাত ইনাতগঞ্জে এবার কেমন প্রস্তুতি নিচ্ছেন প্রার্থীরা? এই ইউনিয়নে রয়েছে রাস্তা-ঘাটের সমস্যা। বিশেষ করে বেশ কয়েকটি গ্রামে অকাল বন্যায় পানিবন্দী হয়ে পড়েন লোকজন। এসব সমস্যা সমাধানে যে এগিয়ে আসবে তাকেই চান এলাকাবাসী।

ইউনিয়ন পরিষদ নির্বাচনী হালচাল ও প্রার্থীদের কথা নিয়ে ‘জাগো নিউজ’ এর ধারাবাহিক প্রতিবেদন এর ধারাবাহিকতায় নবীগঞ্জ উপজেলার ১৩ টি ইউনিয়নের মধ্যে আজ তুলে ধরা হলো ৩ নং ইনাতগঞ্জ ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী যুক্তরাজ্য যুবলীগের দপ্তর সম্পাদক আছাবুর রহমান জীবন “এর” কথা।

আছাবুর রহমান জীবনের ভাষ্য অনুযায়ী, আসন্ন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে সুদুর যুক্তরাজ্যে বসবাস করলেও দেশের মানুষের প্রতি অবাধ ভালোবাসার ফলশ্রুতিতে এলাকার মানুষের সুখে দুঃখে ছিলেন সবসময়ের সাথী। করোনার এই দুর্যোগেও যুক্তরাজ্য থেকেও ইনাতগঞ্জের মানুষের কথা চিন্তাচেতনায় ধারণ করে বিভিন্ন স্থানে কয়েক দফায় বিতরণ করেছেন খাদ্য সহায়তা।

প্রথমসারির যোদ্ধা হিসেবে পুলিশের নিরাপত্তার কথা চিন্তা করে ও পুলিশি কেন্দ্রে আসা মানুষের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে ইনাতগঞ্জ ফাড়িঁ পুলিশ কেন্দ্রে জীবাণুনাশক টানেল স্থাপন করেন। এর বাহিরেও ইনাতগঞ্জের তিনটি মসজিদে নামাজ পড়তে আসা মুসল্লীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে নামাজ আদায় করে স্বাস্থ্যবিধি মেনে মসজিদ ত্যাগ করার লক্ষ্যে ৩টি জীবাণুনাশক টানেল স্থাপন করেছেন, করোনার মহামারীর মধ্যে প্রায় ১ হাজার পরিবারের মধ্যে নগদ অর্থ সহায়তা বিতরণ করেছেন আছাবুর রহমান জীবন। তরুণ যুবসমাজের বড় একটি অংশ আছাবুর রহমান জীবনকে ক্লিন ইমেজের তরুণ স্বচ্ছ রাজনীতিবিদ হিসেবে ইনাতগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে দেখতে চান।

এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে “আছাবুর রহমান জীবনকে ইনাতগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে দেখতে চাই” এমন পোস্ট করেছেন কয়েক শতাধিক মানুষ।

সমাজসেবার পাশাপাশি আছাবুর রহমান জীবনের রয়েছে বনার্ঢ্য রাজনৈতিক পরিচিতি। তিনি বাংলাদেশ ছাত্রলীগ ইনাতগঞ্জ ইউনিয়ন শাখার ছিলেন যুগ্ম আহবায়ক, দায়িত্ব পালন করছেন আওয়ামী লীগের সহযোগী সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগ ইনাতগঞ্জ ইউনিয়ন শাখার সভাপতি হিসেবে।

বর্তমানে যুক্তরাজ্য যুবলীগের দপ্তর সম্পাদক এর দায়িত্ব পালন করছেন আছাবুর রহমান জীবন। ছিলেন জনপ্রতিনিধিও, দায়িত্ব পালন করছেন ইনাতগঞ্জ ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মেম্বার হিসেবে। পরবর্তীতে ইনাতগঞ্জ ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে সুনামের সহিত দায়িত্ব পালন কররেন।

এ বাহিরেও যুক্তরাজ্যের সামাজিক সংগঠন ইনাতগঞ্জ ইউনিয়ন ওয়েলফেয়ার ট্রার্স্ট ইউকের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বরত আছেন। এছাড়াও হবিগঞ্জ ও নবীগঞ্জের যুক্তরাজ্যে থাকা প্রায় সকল সংগঠনের বিভিন্ন পদে দায়িত্বশীল ভূমিকায় আছেন আছাবুর রহমান জীবন। বাদ জাননি সাংবাদিকতা পেশা থেকেও দায়িত্ব পালন করছেন হবিগঞ্জ জেলা সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা সহসভাপতি হিসেবে ।

‘‘আছাবুর রহমান জীবন সমর্থকদের দাবী- আওয়ামী লীগের ত্যাগী কর্মী হিসেবে ও এলাকার মানুষের সুখে দুঃখে পাশে ছিলেন আছাবুর রহমান জীবন তাই সেই মূল্যায়নের দিক দিয়ে বাংলাদেশ আওয়ামীলীগ থেকে তাকে মনোনয়ন প্রদান করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন ’’

এ প্রসঙ্গে ইনাতগঞ্জ ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী যুক্তরাজ্য যুবলীগের দপ্তর সম্পাদক আছাবুর রহমান জীবন বলেন, ছাত্রলীগ করে যুবলীগ করেছি দায়িত্ব পালন করেছি অনেক গুরুত্বপূর্ণ পদে, এলাকার মানুষের দুর্দিনে ও করোনার এই মহামারী মধ্যে মানুষের পাশে থাকার চেষ্টা করেছি, আমি নৌকার মাঝি হতে চাই, যদি আওয়ামী লীগ থেকে আমাকে মনোনয়ন দেয়া হয় ইনশাআল্লাহ বিজয়ী হবো এবং প্রবাসী অধ্যুষিত ইনাতগঞ্জ ইউনিয়নকে উন্নত দেশের শহরের মতো আধুনিক ও মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলবো।


অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !